আরও বড় হতে চলেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের ফিচার তালিকা। আসন্ন নতুন সংস্করণে আরও নতুন ১০টি ফিচার যুক্ত হতে যাচ্ছে বলে জানা গেছে। আসুন দেখে নেওয়া যাক ফিচারগুলো:

১। কেউ জানতে পারবে না আপনি শেষ কখন হোয়াটস অ্যাপ চেক করেছেন। এখন যে last seen সময়টা দেখা যায় এবার সেটা চাইলে বন্ধ করে দেওয়া যাবে। প্রাইভেসি সেটিংস-এ গিয়ে বদলাতে হবে।
২। যাদের সঙ্গে আপনি বার বার হোয়াটস অ্যাপে চ্যাট করেন তাঁদের অ্যাকাউন্ট আলাদা করে শর্টকাট হিসেব সেভ করে রাখা যাবে। যার অ্যাকাউন্ট করতে চান তাঁর নামের উপরে কিছুক্ষণ হাত দিয়ে রাখলেই অপশন পাওয়া যাবে।
৩। আপনার পাঠানো মেসেজ কে পড়েছেন, কখন পড়েছেন সব জানা যাবে এবার। না সবুজ টিক চিহ্ন নয়, এবার মেসেজের উপরে কিছুক্ষণ চেপে ধরে রাখলেই বিস্তারিত দেখা যাবে।
৪। এবার আপনি সহজেই জেনে যাবেন বন্ধুরা কখন ঠিক কোন জায়াগায় আছেন। কেউ আপনাকে চাইলেও আর ঠকাতে পারবে না।
৫। হোয়াটস অ্যাপে সকলেরই একাধিক গ্রুপ থাকে। এবার প্রতিটি গ্রুপের জন্য আলাদা আলাদা রিং টোন সেট করা যাবে। আওয়াজ শুনেই বোঝা যাবে কোন গ্রুপ থেক মেসেজ এল।
৬। হোয়াটস অ্যাপের মাধ্যমে ইন্টারনেট খরচ এবার চাইলেই কমানো যাবে। সেটিংস-এ গিয়ে ডাটা ইউজেস লিমিট সেট করে রাখা যাবে।
৭। হোয়াটস অ্যাপের দৌলতে কোনও ফোন নম্বর হারিয়ে ফেলার দিন এবার শেষ। ফোন বদলালেও হোয়াটস অ্যাপ পুরনো বন্ধুদের নাম, নম্বর সেভ করে রাখবে।
৮। পছন্দের এবং প্রয়োজনীয় মেসেজ আপনি স্টার মার্ক করে রাখতে পারবেন। অনেক মেসেজের মধ্য থেকে খুঁজতে হবে না। সহজেই পেয়ে যাবেন।
৯। গোপনীয়তা রাখতে চ্যাট পেজ না খুলেই এবার রিপ্লাই দেওয়া যাবে। ভিড় ট্রেন-বাসের মধ্যে এবার চালাতে পারবেন আপনার ব্যক্তিগত কথাবার্তা।
১০। এখন আর একই ফন্টে সব মেসেজ পাঠাতে হবে না। ইচ্ছা মতো মেসেজের কোনও অংশ বোল্ড বা ইটালিক করা যাবে।

সৈজন্যে Piyarbd.Com

8 thoughts on "হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে আরও অসাম ১০ ফিচার"

  1. Nikhil Roy NIKHILROY Author says:
    রানা ভাই প্লিজ টিউনার করুন


  2. M.Rubel Evo Author says:
    Any Free Net Tips
    Plz Visit TrickzBD . GQ
  3. Aziz Contributor says:
    Kivabe trickbd moto logo banabo key ki amar bolte paren
  4. Raju Das Rudro Raju Author says:
    ভালোই তো।
  5. Sagordx Contributor says:
    অসাম আমি ব্যবহার করি এক্কেবারে আপডেট
  6. sakib3as sakib3as Contributor says:
    1,3,5,6,7,8,10 features গুলো গত দুইমাস আগে থেকেই দেয়া আছে। না জেনে আন্দাজে copy-paste করলে এমনই হয়, copy-paste করার আগে check করে নিবেন যা copy-paste করতেছেন সেটা আদৌ upgraded কিনা।।
  7. Little Star Sabbir Little Star Sabbir Contributor says:
    help……vai ami share it kono kichu karo thake nei tahole 1 mb speed pay…..R ami jodi karo dei tahole khub valo speed pay…..to ami nile speed kom pay keno? keu jan help koren plz plz plz……

Leave a Reply