সম্প্রতি অ্যাপেলের আইফোন ৭ প্লাসের কিছু ছবি ফাঁস হয়েছে। তাতে দেখা গেছে যে, বহুল আলোচিত ফোনটিতে ডুয়াল ক্যামেরা সেট আপ থাকবে। অথচ মাত্র কয়েক সপ্তাহ আগে ফক্সকনে কাজ করছেন এমন দাবী করে একজন বলেছিলেন যে, ২০১৬ সালে অ্যাপেলের ৫.৫ ইঞ্চি আকারের যে ফ্যাবলেট আসছে তাতে কোন ডুয়াল ক্যামেরা থাকছে না। কিন্তু বর্তমানে আমাদের কাছে আসা এই প্রতিবেদন বলছে ঠিক তার উল্টা। গত কাল ফাঁস হওয়া ছবিতে আইফোন ৭ প্লাসের পেছন ভাগে দুটি লেন্স দেখা গেছে।

কিন্তু এখন প্রশ্ন হলো অ্যাপেল দ্বিতীয় লেন্সটি কেন মোবাইল ফোনটিতে সংযুক্ত করেছে? হুয়েই পি৯ এর কথা ধরলে বলা যায় যে, তারা সেটা করেছিল মনোক্রোমের সাহায্যে ছবি তুলতে ফোকাস করার সক্ষমতা বৃদ্ধি করার জন্যে। তাহলে কী অ্যাপেল তার আইফোন ৭ প্লাস ব্যবহারকারীকে আরো বেশি দক্ষতার সাথে অপটিক্যাল জুম কাজে লাগাতে সাহায্য করতে চায়?

একই সূত্র থেকে পাওয়া খবরে জানা গেছে যে, আইফোন ৭ প্লাস ও আইফোন ৭ প্রো – অ্যাপেলের এই দুটি ফোনই আসবে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে এবং ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে। এই দুটি ফ্যাবলেট আকারের আইফোনেই থাকবে অ্যাপেলের স্মার্ট কানেক্টর পোর্ট। এটি অ্যাপেল আইপ্যাড প্রো’তে ব্যবহার করা একটি ম্যাগনেটিক সিস্টেম যা সহজেই স্মার্ট কিবোর্ডের মতো যন্ত্রাংশকে যুক্ত করতে পারে।

গুজবটির খবর অনুযায়ী আরো বলা যায় যে, আইফোন ৭ প্লাস ও আইফোন ৭ প্রো এর মধ্যের বিস্তারিত পার্থক্য পরে আরও ভালো ভাবে জানা যাবে। গতকাল আইফোন ৭ এর ছবি ফাঁসকারী চীনের ফোন সারানোর প্রতিষ্ঠান রক ফিক্স বলছে এর দুটি সংস্করণ থাকবে। একটি হবে তুলনামূলক সস্তা যাকে অ্যাপেল আইফোন ৬ এর বিকল্প বলা যেতে পারে।

One thought on "আইফোন ৭ প্লাসে ডুয়াল ক্যামেরা সেটআপ আর স্মার্ট কানেক্টর পোর্ট থাকছে?"

  1. Arayhan10 Contributor says:
    tui asolei ekta volod

Leave a Reply