hololens-875x480

মাইক্রোসফট হলোলেন্স হল একটি আগমেন্টেড রিয়ালিটি ডিবাইস যা বাহিরের প্রকৃক্তির সাথে একটি কম্পিউটার দারা নির্মিত ছবি বা আনিমাশন যোগ করে ব্যবহারকারীকে তথ্য প্রদান করবে। এটি একটি হেডসেট ডিবাইস যা ব্যবহারকারীকে সানগ্লাসের মত পরতে হবে। এই ডিবাইসটি পরে থাকলে আপনি ইচ্ছা করলে skype বা browser কে আপনার দেওয়ালে ঝুলিয়ে রাখতে পারবেন। Star Wars সহ অন্যান্য সব Movie- তে আপনি নিশ্চই দেখেচেন যে অনেক ডিসপ্লে শূণ্যে ভেসে থাকে, এরকম বাস্তব কোন প্রযুক্তি আবিষ্কার না হলেও এই ডিবাইস দিয়ে ব্যবহারকারী ম্যাপ, বিভিন্ন Presentation বা যেকোন 3D মডেলের বস্তুকে শূণ্যে ভেসে থাকতে দেখতে পারবে। এমনকি আপনি হাত ব্যবহার করে বিভিন্ন হলগ্রাফিক বস্তুকে নিয়ন্রন করতে পারবেন।

http%3a%2f%2fmashable-com%2fwp-content%2fuploads%2f2015%2f01%2fmicrosoft-hololens-mixedworld-rgb

বর্ত্মানে এই যন্ত্রটি শুধু Developer দের জন্য উন্মোক্ত আছে। আসা করা যায় কিছু দিনের মধ্যেই এটা জনসাধারনের জন্য ব্যবহার উপযোগী করে দেয়া হবে। তবে তার জন্য দিতে হবে ৩০০০ ডলার!

NASA সহ বিভিন্ন বড় বড় প্রতিস্টান এই আগমেন্টেড রিয়ালিটি ডিবাইসের জন্য বিভিন্ন এপস তৈ্রী করছে। এন্ড্রোয়েড এর জন্য সনি কোম্পানির Xperia Z মডেলের ফোন গুলোতে আগমেন্টেড রিয়ালিটি ব্যবাহার করা হয়েছে যা আপনি ফোনের ক্যামেরা এপ থেকে ব্যবহার করতে পারবেন।

0423987c-c285-4426-8824-0580db05b2f5

3 thoughts on "মাইক্রোসফট হলোলেন্সঃ বিজ্ঞানের আসাধারন এক আবিষ্কার।"

  1. Siam_Ahmed Siam_Ahmed Contributor says:
    ভাল


  2. MD RAFIQ Contributor says:
    [ b ] h [ / b ]
  3. MD RAFIQ Contributor says:
    [b]গাঢ় লেখা[/b]

Leave a Reply