সবাইকে জানাই TrickBD এর পক্ষ থেকে মাহে রমজানের শুভেচ্ছা। চলুন তাহলে মূল টপিকে চলে যাই,

Google এই মাসে Google এর ব্যক্তিগত গোপনীয়তা নীতিমালা আপডেট করছে, যাতে আপনি আরও সহজে বুঝতে পারেন Google কী কী তথ্য সংগ্রহ করে এবং কেন করে। এছাড়াও, আপনার ডেটার নিরাপত্তা ও আপনার গোপনীয়তা রক্ষা করতে Googe এর প্রদান করা গোপনীয়তা চেক-আপ এবং অন্যান্য নিয়ন্ত্রণগুলি উন্নত করার জন্য Google ব্যবস্থা নিয়েছে।

আপনার বর্তমান সেটিংস বা আপনার তথ্য প্রক্রিয়া পদ্ধতিতে কোনও পরিবর্তন করা হচ্ছে না। বরং, Google তার রীতি বর্ণনা করার ধরণ এবং আপনার ডেটা আপডেট, পরিচালনা, এক্সপোর্ট এবং মুছে ফেলার পদ্ধতিগুলি কীভাবে Google ব্যাখ্যা করে তা উন্নতি করেছে।

ইউরোপীয় ইউনিয়নে নতুন ডেটা সুরক্ষা প্রবিধান কার্যকর হতে চলেছে। এ কারনে Google  তাদের ব্যক্তিগত গোপনীয়তা নীতিমালা এই আপডেটগুলি করছে এবং এই সুযোগে তারা সমগ্র বিশ্ব জুড়ে Google-এর ব্যবহারকারীদের জন্য উন্নতিসাধন করছে। 

Google এর ব্যক্তিগত গোপনীয়তা নীতিমালা বোঝা আরও সহজ করা


আরও সুন্দরভাবে ও সহজ ভাষায় সাজানো

Google এর নীতিগুলি খোঁজা ও সাজিয়ে রাখার পদ্ধতি Google আরও উন্নতি করেছে, যাতে আপনি আরও সহজে Google এর নীতিমালায় অনুসন্ধান করতে পারেন। এছাড়াও, Google এর ব্যক্তিগত গোপনীয়তা সম্পর্কে রীতিগুলি Google আরও বিস্তারিতভাবে এবং সহজ ভাষায় ব্যাখ্যা করেছে।


নতুন বর্ণনামূলক ভিডিও এবং সচিত্র বর্ণনা

অনেক সময় লেখার সাথে সচিত্র বর্ণনা থাকলে সেটি বোঝা আরও সহজ হয়। তাই Google সম্পূর্ণ নীতিমালা জুড়ে অনেকগুলি ভিডিও এবং সচিত্র বর্ণনাও যোগ করেছে।


এম্বেড করা ব্যক্তিগত গোপনীয়তা নিয়ন্ত্রণ

আপনার ব্যক্তিগত গোপনীয়তার বিকল্পগুলি সহজে বেছে নেওয়ার জন্য Google তাদের নীতিমালা থেকে মুখ্য সেটিংসে সরাসরি যাওয়ার ব্যবস্থা আরও সহজ করেছে।

সংশোধিত নীতিটি এখানে দেখতে পাবেন  এবং এটি ২৫ মে, ২০১৮ থেকে কার্যকর হবে।

Collected From__

Google LLC, 1600 Amphitheatre Parkway, Mountain View, CA 94043

অনেক দিন পর্যন্ত ট্রিকবিডিতে আসতে পারিনি HSC Exam এর কারনে, আশা করি এখন থেকে নিয়মিত পাশে থাকব। সবাইকে ধন্যবাদ…!!

Leave a Reply