আমরা প্রতিদিনি কিছু না কিছু লিখে Google-এ গিয়ে কত কিছুই সার্চ করে দেখে থাকি, কিন্তু আপনি কি জানেন Google-এ গিয়ে যেমন লিখে লিখে সার্চ করতে পারনে তেমন ছবি আপলোড করেও সেই ছবির তথ্য দেখতে পারবেন। আপনার ছবি যদি আপনার অজান্তে আপনার বিনা অনুমতিতে কেউ কোন ওয়েবসাইট বা কোন মাধ্যম থেকে যেমন আপনার ফেসবুক, টুইটার সহ সোশ্যাল মিডিয়া থেকে সংগ্রহ করে নিয়ে অপব্যবহার করে থাকে, আপনি তা সহজেই দেখে নিতে পারবেন। আর আমাদের এই অনুসন্ধানের সুযোগটি করে দিয়েছে Google. নিচের নির্দেশনা গুলো আনুসরণ করলেই আপনি বুঝতে পারবেন এটা খুবই সহজ একটি পদ্ধতি।
ROBIN

প্রথমে আপনি আপনার ব্রাউজার Open করে http://www.google.comলিখে Google সার্চ ইঞ্জিনে চলে আসুন, নিচের প্রদত্ত চিত্রের মত দেখাবে এখান থেকে নিচের চিত্রে দেওয়া ডান সাইটে লক্ষ্য করুন এখান থেকে লাল বক্সের নির্দেশনা অনুযায়ী images লেখাটিতে ক্লিক করুন।

ROBIN
*এখন Images লেখাতে ক্লিক করার পর নিচের চিত্রের মত দেখাবে। এখান থেকে নির্দেশিত ক্যামেরা চিহ্নটিতে ক্লিক করুন
ROBIN
আপনার সামনে এখন যে বক্সটি Open হবে এখানে দুইটি অংশ আছে একটি Paste image URL এবং আরেকটি Upload an Image. (Paste image URL) হচ্ছে এখানে আপনার যাদি কোনা ওয়েব সাইটের ছবির URL লিঙ্ক থাকে তাহলে এখানে Past করে দিতে হবে আর (Upload an Image) হচ্ছে আপনি যে ছবিটির তথ্য জানতে চান সেই ছবিটি এখানে আপলোড করে দিতে হবে। এখান থেকে আপনি চিত্রে নির্দেশিত Upload an Image লেখাতে ক্লিক করুন।

ROBIN

*Upload an Image ক্লিক করার পর আপনার সামনে নিচের চিত্রটি চলে আসবে এখান থেকে Choose File লেখাটিতে ক্লিক করুন।

ROBIN
*Choose File লেখাটিতে ক্লিক করার পর আপনার কম্পিউটারের Open বক্সটি Open হবে এখানে আপনাকে আপনার কম্পিউটার বা মোবাইলে থাকা ছবিটি দেখিয়ে দিতে হবে। যেমন আমি এখানে লাল বক্স চিহ্নিত আমার একটি ছবি দেখিয়ে দিয়েছি। এবার আপনার নির্দিষ্ট ছবিটি দেখিয়ে দিন এবং Open বাটনে ক্লিক করুন।

ROBIN
বার নিচের চিত্রের মত লোডিং হবে এবং আপনার ছবিটি আপলোড হয়ে যাবে।

ROBIN
*আপনার সমনে এবার আপনার দেওয়া ছবটির সমস্ত তথ্য চলে আসবে, এখান থেকে আপনার যে রেজাল্ট পাওয়া যাবে তা সহজেই আপনি দেখতে পারবেন, আপনার ছবিটির সাইজ, আগে এই ছবিটি অন্য কোন ওয়েব সাইটে ব্যবহার করেছে কিনা বা কে এর অপব্যবহার করেছে কিনা। যেমন নিচে আমার রেজাল্টটি লক্ষ্য করুন তহলে বুঝতে পারবেন।

ROBIN.

ROBIN
এখানে আমি যে ছবিটি দেয়ে ছিলাম তার একটি রিজাল্ট আপনারা দেখতে পাচ্ছেন, আপনার ঠিক একই ভাবে আপনাদের ছবিটির তথ্য দেখতে পারবেন।

ফেছবুকে আমি

4 thoughts on "ছবি থেকে তারপরিচয় ও বিস্তারিত তথ্য জানুন সেই ছবি আপলোড করেই!"

  1. AL EMRAN Contributor says:
    Nice . But koyekdin age ata koyekta post hoyese
  2. obaidollah Contributor says:
    Google লেখাতে ভুল আছে ঠিক করে দিন
  3. Kafi Contributor says:
    ছবি থেকে তারপরিচয় ও বিস্তারিত তথ্য জানুন সেই ছবি আপলোড করেই!

    sironam dekhei taski khaisi,, amar akta pic dicci jekon details ber korte parle amar phn diye dibo..
    na jene post koren kien ??

    ekhane just je pic upload dibo oi rilated pic dekhay,, r jevabe title dicen ki r bolbo je tar mone hoy biodata diye dibe.. moja paici onk

  4. rajon96 Contributor says:
    তেমন কোন তথ্যই পাওয়া যায় নাহ

Leave a Reply