বিগত কিছু দিন ধরে Black Shark 3 ফোনটি বিভিন্ন সার্টিফিকেশন সাইট ও বেঞ্চমার্কিং সাইটের সঙ্গে সঙ্গে ইন্টারনেটে ছেয়ে রয়েছে। আজ কোম্পানি অফিসিয়ালি Black Shark 3 গেমিং ফোনটি লঞ্চ করে দিয়েছে। সবচেয়ে বড় কথা কোম্পানি এই ফোনটির সঙ্গে এই ফোনের প্রো ভার্সন‌ও লঞ্চ করেছে।

আরও পড়ুন: ১৩ হাজারের কমে এই স্মার্টফোন গুলিতে মিলবে বিশাল ব্যাটারি সাথে গেমিং পারফরম্যান্স

থেকে একটি ডেডিকেটেড গেমিং শোল্ডার বাটনের সঙ্গে পেশ করা হয়েছে। কোম্পানি তাদের Black Shark 3 ফোনটি Armor Grey, Lightning Black ও Star Silver কালার ভেরিয়েন্টে পেশ করেছে। এক‌ইভাবে Black Shark 3 Pro ফোনটি Armor Grey Phantom Black কালার ভেরিয়েন্টে সেল করা হবে।

Black Shark 3 এবং 3 Pro এর দাম ও সেল

ইতিমধ্যে কোম্পানি তাদের Black Shark 3 ফোনটির প্রিঅর্ডার শুরু করে দিয়েছে এবং আগামী 6 মার্চ থেকে ফোনটি সেল করা হবে। শাওমির ওয়েইবো পোস্ট অনুযায়ী  Black Shark 3 এর 8 জিবি র‍্যামের সঙ্গে 256 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট CNY 3,499 (প্রায় ৳58,000 টাকা

আরও পড়ুন: প্রিমিয়াম স্মার্টফোনে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে আমাজন

তবে Black Shark 3 Pro এর সেল শুরু হবে আগামী 10 মার্চ। কোম্পানি এই ফোনটির 8 জিবি র‍্যামের সঙ্গে 256 জিবি মেমরি ভেরিয়েন্ট CNY 4,699 (প্রায় 49,400 রুপি) (IND PRICE)এবং 12 জিবি র‍্যামের সঙ্গে 256 জিবি মেমরি ভেরিয়েন্ট CNY 4,999 (প্রায় 52,600 রুপি) দামে সেল করবে।

Black Shark 3 এবং Black Shark 3 Pro ফোনদুটি আপাতত চীনে সেল করা হবে। এই ফোনগুলি ভারতসহ বিশ্বের অন‍্যান‍্য মার্কেটে কবে পেশ করা হবে সেবিষয়ে কিছু জানা যায়নি।

আরও পড়ুন: ট্রিপল ক্যামেরা-যুক্ত সেরা পাঁচ বাজেট স্মার্টফোন! জানুন এক ক্লিকেই

Black Shark 3 

কোম্পানি Black Shark 3 তে ফুল এইচডি+ রেজলিউশনযুক্ত 6.67 ইঞ্চির এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের ডিসপ্লে 90 হার্টস রিফ্রেশরেট সাপোর্ট করে। এই ফোনে 2.84 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে যা অক্টাকোর প্রসেসরের সঙ্গে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 865 SoC চিপসেটে রান করে।

ফোটোগ্রাফির জন্য Black Shark 3 তে ট্রিপল রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এফ/1.8 অ্যাপার্চারযুক্ত 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সর আছে। এর সঙ্গে এই ফোনে 13 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক‍্যামেরা সেন্সর ও 5 মেগাপিক্সেলের তৃতীয় সেন্সর দেওয়া হয়েছে। ভিডিও কল ও সেলফির জন্য এই ফোনে 20 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা সেন্সর আছে।

Black Shark 3 এর দুটি ভেরিয়েন্টে UFS 3.0 আছে। এর সঙ্গে এই ফোনে 5জি ফিচার সাপোর্ট, ওয়াইফাই 6 (802.11a/b/g/nac/ax), ব্লুটুথ 5.0 এবং 3.5 এম‌এম হেডফোন জ‍্যাক আছে। এছাড়াও এতে চার্জিং ও ডেটা ট্রান্সফারের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট এবং সিকিউরিটির জন্য আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক‍্যানার আছে।

পাওয়ার ব‍্যাক‌আপের জন্য Black Shark 3 তে 65 ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজির সঙ্গে 4,720 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া হয়েছে। এই ফোনের 8 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্টের বক্সে 30 ওয়াট চার্জার দেওয়া হয়। এছাড়াও Black Shark 3 তে ম‍্যাগনেটিক চার্জিং কানেক্টার আছে যা 18 ওয়াট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: কম্পিউটারের সফটওয়্যারের সমস্যা না কম্পিউটারের হার্ডওয়্যার সমস্যা

Black Shark 3 Pro 

Black Shark 3 Pro তে 7.1 ইঞ্চির এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনের স্ক্রিন 90 হার্টস রিফ্রেশরেটে ভিজুয়াল দিতে সক্ষম। Black Shark 3 এর মতোই  Black Shark 3 Pro ফোনটিও কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 865 চিপসেটে রান করে। এই ফোনটি 8 জিবি ও 12 জিবি র‍্যামের সঙ্গে 256 জিবি ইন্টারনাল স্টোরেজযুক্ত।

ফোটোগ্রাফির জন্য Black Shark 3 Pro তে 64 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, 13 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও 5 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর আছে। সেলফির জন্য এতে 20 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য Black Shark 3 Pro তে 65 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 5,000 এম‌এএইচের ব‍্যাটারী আছে। Black Shark 3 এবং Black Shark 3 Pro তে গেমিং এক্সপেরিয়েন্স আরও উন্নত করার জন্য কোম্পানি এতে স‍্যান্ড‌উইচ কুলিং সিস্টেম যোগ করেছে। এছাড়া এই ফোনদুটিতে অ্যাডভান্স ভয়েস কন্ট্রোল দেওয়া হয়েছে যা গেমিঙের সময় ব‍্যবহার করা যায়।

প্রতিদিন এরকম টেক ট্রন্ডি আর্টিকেল পেতে ভিসিট করুন বাংলাপেনে আমি সজিব বিদায় নিতে হচ্ছে।

10 thoughts on "গেমিং ফোনের জগতে আলোড়ন সৃষ্টি করতে চলে এল Black Shark 3 এবং 3 Pro"

  1. Ashif k Ashif k Contributor says:
    tnx for advice
    1. Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:
  2. Sajid Ch Bear Grylls Author says:
    professor, chipset, graphics card এগুলো তো কিছু বললেন না
    1. Forhad Rahman Contributor says:
      ওগুলো গুগলের জন্য রেখে দিয়েছেন 😁
    1. Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:
      😍
  3. Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:
    আমি এই মোবাইলের স্পেসিফিকেশন নিয়ে আসিনি। এটি মাত্র একটি নিউজ
    1. YasirYcs YASIR-YCS Author says:
      নিউজ হলে এক লাইনে পোস্ট শেষ করে দিতেন। মাখখানে কেমেরা স্টোরেজ ইত্যাদি স্পেসিফিকেশন যখন বলসেন তাহলে রিসার্চ করে সম্পূর্ণ স্পেসিফিকেশন দিতে। অসম্পূর্ণ পোস্ট করে লাভ কি হল। কাজের কাজ কিছুই হল না।
  4. Saad ☑️ Saad ☑️ Contributor says:
    Company er nam tao diten (Xiaomi) 😋
    1. Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:
      আর কিছু দিতে হবে? থাকলে বলেন 😅

Leave a Reply