কাজের সময় ইন্টারনেট স্পিড হঠাৎ করে কমে গেলে কেমন লাগে বলুন তো? ধরা যাক আপনি ইউটিউবে কোনো ভিডিও দেখছেন অথবা ক্লাউড ড্রাইভে আপলোড করতে যাচ্ছেন বড় কোনো ফাইল- হঠাৎ‌ শুরু হলো বাফারিং। অর্থাৎ আপনার ইন্টারনেটের স্পিড ডাউন হয়ে গেছে। ক্লিক করে স্পিড বাড়ার অপেক্ষায় গালে হাত দিয়ে বসে থাকা ছাড়া উপায় নেই। আবার অধৈর্য ব্যক্তিরা কানেকশন রিপেয়ারের চেষ্টা কিংবা পিসি রি-স্টার্ট দিয়ে হারানো স্পিড পুনরুদ্ধারের চেষ্টা করতে থাকেন। কিন্তু মুহূর্তের মধ্যেই আপনার এই সমস্যার সমাধান করে দিতে পারে স্রেফ একটা পানীয়র ক্যান! দেখবেন একলাফে স্পিড বেড়ে যাবে দ্বিগুন! বাড়িতে বসে ট্রিক্সটি প্রয়োগ করে কয়েক মিনিটের মধ্যে আপনি নিজেই বাড়িয়ে তুলতে পারবেন ইন্টারনেট স্পিড। এর জন্য তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হওয়ারও প্রয়োজন নেই।

তবে আসুন জেনে নিই কিভাবে এই কাজটি করা যায়। পানীয়র ক্যানটি প্রথমে খালি করুন। ভিতরের বস্তু খাবেন না ফেলবেন তা আপনার ব্যাপার। ক্যানের ওপরের অংশটি একটি ছোট ছুরি দিয়ে পুরোপুরি কেটে নিন। নিচের অংশের খানিকটা বাদ দিয়ে কেটে ফেলুন। তারপর ক্যানের বডির মাঝখান থেকে লম্বালম্বি কাটুন। পানীয়র ক্যানটি দেখতে হবে অনেকটা স্যাটেলাইট ডিশের মতো। এবার কোনো আঠা দিয়ে স্যাটেলাইট ডিশের মতো দেখতে ক্যানটি স্রেফ রাউটারের সঙ্গে জুড়ে দিন।
তারপর নিজেই দেখুন ম্যাজিক! লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকবে আপনার ব্রডব্যান্ডের স্পিড! বাড়িতে এই সহজ পরীক্ষাটি করে দেখতে পারেন। ইন্টারনেটের স্পিড নিয়ে আর ভাবতে হবে না। ভালো লাগলে ধন্যবাদ জানাবেন ।
ফেসবুকে আমি
সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন এবং ট্রিকবিডি এর সাথেই থাকুন ।

One thought on "বিয়ার ক্যান বাড়িয়ে দিবে ইন্টারনেটের গতি ।"

  1. ar.sakib ar.sakib Author says:
    নকলবাজ


Leave a Reply