Hello Trickbd users! কেমন আছেন আপনারা? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। তো বরাবরের মত চলে এসেছি আজকে নতুন আরেকটা টিউটোরিয়াল নিয়েআশা করি আপনাদের ভালো লাগবে।

আজকে আপনাদের সাথে আলোচনা করবো Ridogram কিভাবে deploy করবেন সেটা নিয়ে।

Ridogram কি সেটা আর বলার অপেক্ষা রাখে না। Ridoxin ভাই এর পোস্ট থেকে হয়তো আপনারা এতি মধ্যেই জেনেছেন এটি কি এবং এর ব্যাবহার সম্পর্কে। এখনো পোস্টটি যারা দেখেন নি তারা এই লেখাটির উপর ক্লিক করলে পোস্টটি দেখতে পারবেন

তো মূল পোস্ট শুরু করা যাক। এই অসাধারণ টেলিগ্রাম userbot টি কিভাবে deploy করবেন সেটি নিয়েই আজকে আমাদের আলোচনা।

Ridogram deploy এর জন্যে যা যা লাগবে:

  1. GitHub account
  2. Heroku account
  3. Telegram compulsory
  4. একটু ধৈর্য্য।

GitHub, Heroku এই একাউন্ট গুলো কিভাবে খুলবেন আমি এইখানে বলবো না। আমি ধরে নিচ্ছি যে এই একাউন্ট গুলো কিভাবে খুলতে হয় সে সম্পর্কে আপনাদের ধারণা আছে। এরপরও আমি উপরে direct signup link দিয়ে দিয়েছি যাতে আপনাদের কোনো রকম সমস্যা না হয়।

তো প্রথমে আমাদের এই লিংক এ গিয়ে আমাদের টেলিগ্রাম যে ফোন নম্বর দিয়ে খোলা সেটা enter দিতে হবে।

এরপর আমাদের telegram app এ একটা otp যাবে সেটা এইখানে দিলেই আপনাকে পরবর্তী ধাপে নিয়ে যাবে।

এই ধাপে আপনি আপনার টেলিগ্রাম অ্যাপ্লিকেশন এর জন্যে যেকোনো একটা name এবং short name দিবেন। আমরা এইখানে দুইটাই Ridogram ব্যাবহার করছি। এরপর প্ল্যাটফর্ম chosse করবেন Android কিংবা Desktop এবং enter click দিবেন।

সবকিছু ঠিক থাকলে আপনাকে আরেকটি পেজ এ নিয়ে যাবে যেইখানে আপনি আপনার TELEGRAM API এবং TELEGRAM HASH দেখতে পারবেন। আপনি এই দুইটা কপি করে একটা নোটপ্যাড এ রেখে দিবেন কারণ এটি পরবর্তী সময় লাগবে।

এরপর আপনি GitHub এ যাবেন এবং এই লিংক এ ক্লিক করে Ridogram এর repo তে যাবেন এবং repo টা fork করে নিবেন। অবশ্যই star দিতে ভুলবেন না।

যারা স্মার্টফোন ইউজার আছেন তারা লিংক এ গিয়ে chrome browser এর desktop mod on করে নিলেই fork option দেখতে পারবেন। Fork করা হয় গেলে। আমাদের string session generate করতে হবে এর জন্যে নিচের দিকে এসে run on repl.it অথবা এই লিংক এ ক্লিক করলে আপনাকে string session generate করার পেজ এ নিয়ে যাবে

এই পেজ এ গিয়ে run লেখার উপর ক্লিক করবেন এবং কিছুক্ষণ অপেক্ষা করবেন। দেখবেন যে কিছু কোড generate হবে এবং আপনার কাছে Telegram API I’d চাইবে। এই খানে আপনার Telegram API I’d দিয়ে enter দিবেন। এরপর Telegram API HASH চাইবে। TELGRAM API HASH দিয়ে ENTER এর পর আপনার টেলিগ্রাম অ্যাপ এ কোড যাবে একটা সেটা আপনি এইখানে দিবেন এবং ENTER দিবেন। ( অনেকের TWO FACTOR AUTHENTICATION on করা থাকে সেই ক্ষেত্রে two factor authentication এর পাসওয়ার্ড চাইলে দিবেন)। এইবার দেখবেন আপনার টেলিগ্রাম এর saved messages এ একটা session generate হয়েছে নিচের ছবির মত। ঐটা কপি করে নিবেন এবং নিজের নোটপ্যাড এ রেখে দিবেন।

এই পর্যন্ত যদি আপনি আসতে পারেন তার মানে আপনার ৮০% কাজ শেষ হয়ে গিয়েছে। এইবার heroku একাউন্ট করা হয়ে গিয়ে থাকলে এই লিংক এ ক্লিক করুন অথবা GitHub এ আপনার fork করা repo থেকে deploy on Heroku button এ ক্লিক করুন। এরপর আপনাকে এই পেজ এ নিয়ে যাবে।

এইখানে আপনি আপনার Heroku App এর জন্যে যেকোনো একটা unique app name select করবেন। App name ঠিক ভাবে সিলেক্ট করলে আপনার app name এর পাশে সবুজ চিহ্ন দেখাবে।

এরপর আপনার Api id, API HASH , String session সেগুলো চাইবে এবং Timezone চাইবে। Timezone দিবেন Asia/Dhaka। এরপর deploy button এ ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করবেন যতক্ষণ না আপনার অ্যাপ deploy হয় এবং নিচের মত দেখাই।

 

এরপর এই পেজ থেকে manage app et click করবেন।

এরপর উপরের দিকে resources এর অপশন পাবেন। সেইখান এ ক্লিক করবেন এবং    Free dynos এর ঐখান থেকে worker টা on করে নিবেন ছবির মত করে। এরপর কিছুক্ষণ অপেক্ষা করবেন ১/২ মিনিট এর মত। এরপর   আপনার টেলিগ্রাম এর যেকোনো messgae এ গিয়ে .afoot লিখে send করবেন। দেখবেন Ridogram আপনাকে welcome করছে।

তো আপনি এই পর্যন্ত চলে এসছেন মানে আপনি সফল ভাবে Ridogram deploy করেছেন। এইবার এটি ব্যাবহার করে মজা নিন। এই লিংক থেকে এটি ব্যাবহার করার কমান্ড গুলো দেখতে পারবেন। অথবা সাপোর্ট গ্রুপ এ usage লিখে ENTER দিলে কমান্ড গুলো দেখাবে।

Ridogram support group

Ridogram channel

আমার লেখা না বুঝে থাকলে ইউটিউব থেকে টিউটোরিয়াল দেখেও deploy করতে পারেন।

ইউটিউব টিউটোরিয়াল

তো এই ছিল আজকের পোস্ট। আশা করি আপনাদের ভালো লেগেছে। পরবর্তীতে আবার হাজির হবো নতুন কোনো পোস্ট নিয়ে। আশা করি সেই পর্যন্ত ভালো থাকবেন এবং Trickbd এর সাথেই থাকবেন। ধন্যবাদ।

6 thoughts on "দেখে নিন কিভাবে deploy করবেন বাংলাদেশের প্রথম telegram userbot Ridogram"

  1. Tasnif Islam Bipul Contributor says:
    Post ta onak vlo lagca
    amon post ar o chai
    1. ᏝᎥᏦᏂᎧᏁ Author Post Creator says:
      ধন্যবাদ। অবশ্যই ভালো পোস্ট করার চেষ্টা করবো।
  2. r1d3x0r Author says:
    এতো সুন্দর করে গুছিয়ে লিখতে পারার জন্য অনেক ধন্যবাদ ছোট ভাই! ❤
    অসাধারণ হয়েছে তোমার কনটেন্ট পড়ে সে ও ডেপলয় করতে পারবে যে একদমই নতুন ব্যবহারকারী, Btw thank you so much ❤🔥
    1. ᏝᎥᏦᏂᎧᏁ Author Post Creator says:
      আপনাকেও ধন্যবাদ। এত সুন্দর একটা userbot আমাদের উপহার দেওয়ার জন্যে।
  3. Saimun Rassul Contributor says:
    Heruko তে ডিপ্লোই করতে পারছি নাহ।

    কি করবো ভাই?

    1. ᏝᎥᏦᏂᎧᏁ Author Post Creator says:
      Support group এ যোগযোগ করুন। সাহায্য করা হবে।

Leave a Reply