• আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

অনলাইনে ইনকাম এর কথা শুনলে অনেকের মাথা ঠিক থাকে না।বিশেষ করে যারা ছাত্র বা যুবক তারা বেশি ঘেটে থাকে এই অনলাইনে ইনকাম নিয়ে।আবার অনেকে আছে,অনলাইনে ইনকাম করার জন্য অনেক টাকা ইনভেস্ট করেছে। ইনভেস্ট করার পর দেখা যায়,দুই একবার পেমেন্ট দেয়ার পর, সে সাইট আর পেমেন্ট দেয় না।এবং সাইট বা এপ্স বন্ধ হয়ে যায়। আবার অনেকে ভাল মানের টাকা উত্তোলন করে থাকে।আজকে আপনাদের জানাব,অনলাইনে ইনকাম করার জন্য টাকা ইনভেস্ট করা কতটুকু যৌক্তিক। আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগসহকারে পড়বেন।

অনেক সময় আমাদের মাঝে অফার এসে থাকে,যে ৫ হাজার টাকা বা ১০ হাজার টাকা ইনভেস্ট করলে দিনে ৫০০ টাকা ইনকাম করা যাবে। কিছু কিছু লোক আছে সাথে সাথে ইনভেস্ট করে ফেলে। আবার কিছু কিছু লোক আছে ইনভেস্ট করে না।আসলে অনলাইন জগৎ খুব কঠিন।অনলাইনে সব চেয়ে বেশি দুর্নীতি হয়। অনলাইনে ইনকাম করার জন্য আমাদের কখনো ইনভেস্ট করা উচিৎ নয়।কারন,আপনি দেখে থাকবেন যে অনলাইনে ইনভেস্ট করে খুব কম সংখ্যক লোক তাদের টাকা তুলতে পারে।প্রথম দিকে আপনি যখন ইনভেস্ট করবেন, তারা খুব পেমেন্ট দিবে। কিন্তু যখন দেখা যাবে, অনেক লোক ইনভেস্ট করবে তখন তাদের সাইট দিবে বন্ধ করে। এরকম এর আগে হাজার হাজার সাইট বা এপ্স এরকম প্রতারণা করে এসেছে। আসলে উক্ত সাইট বা এপ্স প্রথমে লোকদের টোপ দেয়।প্রথম লোভ দেখিয়ে পেমেন্ট করে,যখন ইউজার সংখ্যা বেড়ে যায়,তখন দেয় অফ করে।আমাদের সব সময় সাবধান থাকা উচিৎ। কারন,এসব সাইট আমাদের থেকে টাকা লুটিয়ে নিয়ে যাচ্ছে। আপনার যদি অনলাইনে ইনকাম করার ইচ্ছা থাকে,তাহলে আপনি বিভিন্ন বিষয়ের উপর ট্রেনিং নিয়ে কাজ করতে পারেন। আপনি ফ্রিল্যান্সিং করেও লাখ লাখ টাকা আয় করতে পারবেন।অনেক জনপ্রিয় সাইট বা এপ্স ও এই ইনভেস্ট করে ইনকাম করার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে গেছে। তবে একটি কথা সেটি হলো,অনলাইনে ইনভেস্ট করে আবার অনেকে চালান তুলে অনেক টাকা ও ইনকাম করেছে। তবে আপনাকে সে রিস্ক নিতে হবে। অনেকে আছে,যে সাইট বা এপ্স একদম নতুন এসেছে।সে এপ্স বা সাইটে ইনভেস্ট করে তার চালান তুলে লাভ করেছে। কিন্তু, অন্যার লাভ দেখে অনেকে ইনভেস্ট করে থাকে। কিন্তু, একটি সাইট বা এপ্স যখন পুরান হয়ে যায়, তখনি সবার ইনভেস্ট এর টাকা নিয়ে পালিয়ে যায়।আসলে অনলাইনে ইনভেস্ট করে কেউ কখনো সফল হতে পারি নি বললেই চলে,খুব কম লোক তার ইনভেস্ট এর টাকা তুলে লাভ করেছেন। আপনার যদি অনলাইনে ভাল ইনকাম করতে চান,তাহলে আপনি ইউটিউব চ্যানেল খোলেন।এবং সেখানে আপনার প্রতিভা প্রকাশ করুন,চেস্টা করুন সফল হবেন।এছাড়াও অনেক লোক আছে যারা আপনাকে বলবে ইনভেস্ট করতে,কিন্তু আপনি কারো কথায় কান দিবেন না। কারন,আপনি খোজ নিয়ে দেখেন ইনভেস্ট সাইট কয়দিন টিকে থাকে।হাজস্র হাজার ইনভেস্ট সাইট আসে আবার চলে যায়। রিংআইডি কথা সবাই জানেন,অনেক বড় একটি কোম্পানি ছিল। কিন্তু ইনভেস্ট সিস্টেম এনে,কয়মাস টিকলো? কোটি কোটি টাকা মানুষের ইনভেস্ট ছিল,এই এপ্সে। শুধু রিংআইডি না এরকম আরো কত কত এপ্স ওয়েবসাইট মানুষের হাজার হাজার টাকা নিয়ে চলে গেছে।

আসলে যারা নতুন, ছাত্র অবস্থায় অনেকে এসব খোজ রাখে না।ছাত্র অবস্থায় ইনভেস্ট করে দিনে ৫০০ টাকা ইনকাম এস শুনে মাথা ঠিক থাকে না। আসলে ইনভেস্ট করা সাইট বেশির ভাগ ই প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়ে যায়।আমাদের সকলের সাবধান হতে হবে,কারন সাবধান হলে কোনো প্রতারণার জালে আমাদের কেউ ফেলতে পারবে না।অনেক সময় দেখা যায়,আমরা যখন কোনো ব্রাউজারে কোনো ওয়েবসাইট ভিজিট করে থাকি,তখন অনেক সময় এসব ইনভেস্ট সাইট আমাদের মাঝে চলে আসে। কখনো এসব ফাদে পা দিবেন না।অনেকে বলে ইনভেস্ট সাইট তো পেমেন্ট দিচ্ছে,কিন্তু মনে রাখবেন স্থায়ীভাবে টিকে নেই,কোনো ইনভেস্ট সাইট। সাময়িক সময়ে পেমেন্ট করে থাকে এসব ইনভেস্ট সাইট বা এপ্স।পেমেন্ট দেখে লোকজন আরো বেশি বেশি ইনভেস্ট করে থাকে।লোকজন যখন এসব সাইটে বা এপ্সে বেশি টাকা ইনভেস্ট করতে থাকে,তখনি পেমেন্ট দেয়া বন্ধ করে দেয়।অনলাইনে লাইফটাইম ইনকাম করতে চাইলে, আপনি যেকোন একটি কোর্স এর উপর ট্রেনিং করে, মাঠে নেমে যান। অনলাইনে ট্রেনিং নিয়ে কাজ খুজতে থাকলে একদিন সফল হবেন।ফ্রিল্যান্সার অনেক আছে দেশে এবং দেশের বাহিরে৷ ফ্রিল্যান্সিং করে হাজার হাজার, লাখ লাখ টাকা আয় করেছেন অনেকে।আপনি ইচ্ছা করলে, এসব ফ্রিল্যান্সিং শিখে ভাল পরিমান আয় করতে পারেন। অনলাইনে টাকা ইনভেস্ট না করাই উত্তম। তবে,যদি রিস্ক নিয়ে ইনভেস্ট করেন তাহলে সেটা আপনার ব্যাপার।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

  • ধন্যবাদ। 






5 thoughts on "অনলাইনে ইনকাম করার জন্য যারা টাকা ইনভেস্ট করতে চাচ্ছেন,অনলাইনে টাকা ইনভেস্ট করা কত টুকু যৌক্তিক,জেনে নিন।"

  1. Alamgir Badsha Contributor says:
    Forsage io somporke aktu bolen vi….ata kivabe ki?‍♂️
    1. Sk Shipon Author Post Creator says:
      Try krbo..thank you
  2. Saleh Uddin Nayan Contributor says:
    Hmm tik bolcen freelancing, blogging, youtubing ei shera
    1. Sk Shipon Author Post Creator says:
      Thank You
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    এইগুলো খুব একটা কাজে দেই না

Leave a Reply