আসসালমুআলাইকুম প্রিয় trickbd এর সকল সদস্যগণ। কেমন আছেন সবাই? আশা করছি যে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি বলেই আবারো হাজির হলাম আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে।

আমরা অনেকেই বিভিন্ন অ্যাপস ব্যাবহার করে থাকি। অনেক দরকারী কাজে আমরা ব্যাবহার করে থাকি। কিন্তু বেশিরভাগ অ্যাপ আজকাল প্রিমিয়াম সাবস্ক্রিপশন কিনতে হয়। যা রীতিমত আমাদের জন্য অনেক ঝামেলা বলে আমরা মনে করি।

সেই জন্য আমরা বিভিন্ন অ্যাপস এর ক্রাকেড ভার্সন ব্যবহার করে থাকি। যা আমাদের মত ফ্রী ইউজারদের বেশ সুবিধা দেই?? কিন্তু অনেক সময় এইসব অ্যাপস আমাদের জন্য মারাত্মক ক্ষতি করতে পারে।

ক্র্যাক অ্যাপস গুলো মূলত আসল অ্যাপস কে চুরি করে অন্য কেউ মোড করে ফ্রী তে ব্যাবহার উপযোগী করে। যা আমরা বিভিন্ন ওয়েবসাইটে গুলো থেকে ডাউনলোড করে নিত্যদিনের কাজে লাগাই। কিন্তু এইসব অ্যাপস কিছু কিছু তে আজকাল ভাইরাস এর উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

অনেক সময় ফোনের পার্সোনাল ডাটা কে চুরি করে নিচ্ছে অজান্তেই বিভিন্ন অ্যাকসেস নিচ্ছে। যা হুমকি স্বরূপ হয়ে যাচ্ছে। তাই ক্র্যাক অ্যাপ যদিও ব্যাবহার করতে হয় পরামর্শ থাকবে বিশ্বস্ত সোর্স থেকে ডাউনলোড করবেন।

কারণ অনেক ফিশিং ওয়েবসাইট এ আপলোড করা ফাইল গুলো এর মধ্যে আজকাল ভাইরাস সহ অন্যান্য ক্ষতিকর জিনিস দেওয়া হচ্ছে। যার ফলে সম্পূর্ণ ফোন এর অ্যাকসেস অন্য কারো হাতে পড়তে পারে।

আর দরকার পড়লে কিছু টাকা খরচ করে হলেও আমার মতে ক্র্যাক অ্যাপ ইউজ না করে প্রিমিয়াম কিনেই ব্যাবহার করা ভালো,, তাহলে সব কিছু এর মধ্যে নিরাপত্তা এর ত্রুটি থাকবে না।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য অনেক ক্ষেত্রে দেখা যায় লিখার সময় টাইপিং মিসটেক হয়ে যায় সেটা কে অনুগ্রহপূর্বক ক্ষমা করবেন। Trickbd এর সাথেই থাকুন

5 thoughts on "ক্র্যাক অ্যাপস কেনো ব্যাবহার করেবন না!! জেনে নিন"

  1. Nayan Contributor says:
    আপনার পোষ্টগুলা অনেক ছোট ট্রিকবিডির কি অবস্থা এখন
  2. Shu Yaib Contributor says:
    Akn bol ami ki amni amni mukh kharap kori tor post e?!
  3. Md Abdus Sabur Legend Author says:
    জমি বিক্রি করে তো আপস প্রমিয়াম কিনা লাগবে তো তাহলে। jsut fun.
  4. Saiful Contributor says:
    Imo Mod Apk file কতটা নিরাপদ?

Leave a Reply