Be a Trainer! Share your knowledge.

Home » Tools » [KALI LINUX] আসুন পরিচিত হই কালি লিনাক্স এর শক্তিশালী কিছু হ্যাকিং টুলস এর সাথে_ টুলস পরিচিতি এবং তাদের কাজ _

[KALI LINUX] আসুন পরিচিত হই কালি লিনাক্স এর শক্তিশালী কিছু হ্যাকিং টুলস এর সাথে_ টুলস পরিচিতি এবং তাদের কাজ _

Open In AndroidApp

যারা হ্যাকিং শব্দটির সাথে মোটামুটি জড়িত রয়েছেন, তারা নিশ্চয় জানেন, হ্যাকিং করার জন্য অনেক টাইপের টুলসের প্রয়োজন পড়ে। এখন, প্রত্যেকটি নির্দিষ্ট কাজের জন্য নির্দিষ্ট টাইপের টুল রয়েছে, কিছু টুল সিঙ্গেল কাজ করতে পারে আবার কিছু টুল মাল্টি কাজ করতে পারে। এখন প্রত্যেকটি টুল একটি একটি করে খুঁজে বের করে ইন্সটল করা বা প্রথমত টুলের নাম খুঁজে বেড় করা অনেক সময় সাপেক্ষ কাজ, আর সত্যি বলতে যারা কেবল হ্যাকিং শিখতে আরম্ভ করেছেন তাদের কাছে অনেক কষ্টের কাজও বটে। এ ক্ষেত্রেই চলে আসে কালি লিনাক্স এর প্রয়োজনীয়তা, যেটাকে সকল হ্যাকিং/সিকিউরিটি টুলকিটের মাদার বলতে পারেন।

চলুন দেখে নেই কিছু অসাধারণ ও শক্তিশালী টুলস

কিছু জনপ্রিয় কালি লিনাক্স টুল

১। NMAP : NMAP বা Network Mapper হচ্ছে কালি লিনাক্সের এমন একটা টুল যেটা দিয়ে আপনি যেকোন নেটওয়ার্কের বিষয়ে জানতে পারবেন। যেমন ধরুন নেটওয়ার্কে কোন কোন পোর্ট খোলা আছে, UDP স্ক্যান করা, TCP স্ক্যান করা, সার্ভার ভার্সন ডিটেক্ট করা ইত্যাদি। এটা আপনি লিনাক্স বা উইন্ডোজ ২ টার জন্যই পাবেন। কিন্তু লিনাক্সে সুবিধা একটু বেশি পাবেন। এটা একদম ফ্রি, এর জন্য আপনাকে কোন টাকা খরচ করতে হবে না। আর সব থেকে বড় সুবিধা হচ্ছে এটা তে গ্রাফিক্যাল ইন্টারফেস আছে সুতরাং কালি লিনাক্স ব্যবহার করলেও আপনাকে হাজার কমান্ড ব্যবহার করে এটাকে ওপেন করতে হবে না।

 

২। Metasploit Penetration Testing Software : এটা হচ্ছে কালি লিনাক্সের সব থেকে জনপ্রিয় পেনিট্রেশান টেস্টিং টুল। যদিও এটা মূলত একটা হ্যাকিং ফ্রেম-ওয়ার্ক। এটাকে বানিয়েছে Rappid7 নামে কোম্পানি। এটার মাঝে আপনি অনেক টুল পাবেন যেগুলো দিয়ে আপনি ফ্রিতে পেনিট্রেশান টেস্টিং করতে পারবেন। যেমন ধরুন এখানে আপনি এন্ড্রয়েড এর জন্য পেলোড বানাতে পারেন, সার্ভার এট্যাক দিতে পারবেন ইত্যাদি। আপনি যদি একজন পেনিট্রেশান টেস্টার বা এথ্যিক্যাল হ্যাকার হতে চান তাহলে অব্যশ্যয় এই টুলটি নিয়ে বিশদ জ্ঞান থাকতে হবে।

৩। Aircrack-ng: Aircrack-ng হচ্ছে কালি লিনাক্সের একটি ওয়্যারলেস হ্যাকিং টুল। কালি লিনাক্সের যত গুলো ওয়্যারলেস হ্যাকিং টুল আছে তার মাঝে এটা হচ্ছে জনপ্রিয়। এটাতে আপনি WPA/WPA2 এনক্রিপশন ক্র্যাক করতে পারবেন এবং WEP KEY কিছু সময়ের মাঝেই ক্র্যাক করা সম্ভব। এছাড়া এটা দিয়ে প্যাকেট সংগ্রহ, deauthentication, fake access points,

৪। THC Hydra: THC Hydra হচ্ছে sectools এর বানানো পাসওয়ার্ড ক্র্যাকার একটি টুল। এটা হ্যাকারদের জনপ্রিয় টুল, কারণ এর স্পিড, এটা খুব দ্রুত গতিতে ওয়ার্ডলিস্ট পড়তে পারে। তাছাড়া এর সাথে যোগ করা করা আছে (POP3, IMAP, etc.), Databases, LDAP, SMB, VNC, and SSH । তাছাড়া এটা সাপোর্ট  কর CVS, FTP, HTTP(S)-FORM-GET, HTTP(S)-FORM-POST, HTTP(S)-GET, HTTP(S)-HEAD, HTTP-Proxy, ICQ, IMAP, IRC, LDAP, MS-SQL, MySQL, NNTP, Oracle Listener, Oracle SID, PC-Anywhere, PC-NFS, POP3, PostgreSQL, RDP, Rexec, Rlogin, Rsh, SIP, SMB(NT), SMTP, SMTP Enum, SNMP v1+v2+v3, SOCKS5, SSH (v1 and v2), SSHKEY, Subversion, Teamspeak (TS2), Telnet, VMware-Auth, VNC and XMPP।

 

৫। Social Engineer Toolkit: Social Engineer Toolkit হচ্ছে মানুষকে বোকা বানানোর টুল। এটা শুধু একটা টুল না। এটা হচ্ছে একটা টুল সেট। কেন্না এটা অনেক গুলো টুলের একটা কোম্বো প্যাক। এটা মূলত হোয়াইট হ্যাক হ্যাকারদের জন্য বানানো হয়েছে। এটা দিয়ে আপনি অনেক ধরনের এট্যাক দিতে পারবেন, বিশেষ করে এই টুল টি দিয়ে আপনি এক ক্লিকে যেকোন ধরণের ফিসিং পেজ বানাতে পারবেন।  ঠিক এই কারণেই আমার কাছে এই টুল টি খুব ভাললাগে।

 

৬। Wire-shark: Wire-shark  হচ্ছে নেটওয়ার্ক এনালাইজার টুল, এটা দিয়ে আপনি নেটওয়ার্ক মনিটর করতে পারবেন। কোন কোন ডাটা আপনার নেটওয়ার্কে প্রবেশ করছে, কোন ডাটা আপনার নেটওয়ার্ক থেকে পাঠান হচ্ছে সকল কিছু। আর ঠিক এই মনিটর করার ক্ষমতাকে হ্যাকারা বিপরিত পথে ব্যবহার করে ম্যান-ইন-দ্যা-মিডিল এট্যাক দিয়ে থাকে।

৭। BeEF: BeEF হচ্ছে কালি লিনাক্সের একটা জনপ্রিয় টুল, যেটা দিয়ে আপনি ব্রাউজার হ্যাক করতে পারবেন। এটা হচ্ছে একটা ফ্রেম ওয়্যার্ক যেটাকে ব্রাউজার এক্সপ্লোয়েট করার জন্য বানানো হয়েছে।

তো এই ছিল আজকের আর্টিকেলে, কালি লিনাক্স নিয়ে একেবারেই বেসিক আর্টিকেল ছিল এটি, তবে চিন্তা করবেন না, প্রত্যেক প্রকার টুলের জন্য ডেডিকেটেড আর্টিকেল আসবে। তাই এই আর্টিকেলটিকে পরবর্তী গ্র্যান্ড আর্টিকেল গুলোর উদ্বোধনী ভার্সন ভেবে নিতে পারেন। যেকোনো প্রকারের প্রশ্নে অবশ্যই নিচে কমেন্ট করবেন, তাছাড়া এথিক্যাল হ্যাকিং নিয়ে ডেডিকেটেড সাপোর্ট পেতে

ফেইসবুক আমি

আমার সাইট  IT – KNOWLADGEBD

2 weeks ago (Nov 05, 2018)

About Author (48)

Sajeeb Ahmed Sajeeb Ahmed
author

★★প্রযুক্তির পাগলা আমি।। আবার প্রযুক্তির পুকা ও বলতে পারেন★★

42 responses to “[KALI LINUX] আসুন পরিচিত হই কালি লিনাক্স এর শক্তিশালী কিছু হ্যাকিং টুলস এর সাথে_ টুলস পরিচিতি এবং তাদের কাজ _”

  1. Android Brother BD Android Brother BD Contributor says:

    অসাধারণ পোষ্ট।

  2. Russell Rana Contributor says:

    ভালো লিকছেন 😊😊

  3. ABUBAKAR CHOWDHURY Contributor says:

    দারুন পোস্ট

  4. Sahariaj Sahariaj Author says:

    অসাধারণ

  5. biplob biplob Contributor says:

    phone a ki eto tool thakbe.?

  6. Adnan Hossain Parvez Adnan Hossain Parvez Contributor says:

    kali linux a wifi wps brutforce attack dile adapter soho minute a koi ta kore password jai?

  7. sharifraj sharifraj Contributor says:

    এগুলো কিভাবে কাজ করে
    কোথায় গেলে প্রতিটা টুল পরিচালনার (ব্যবহার)পদ্ধতি টা জানতে পারি?

    • Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:

      এগুলু নিয়ে অনেক টিউটোরিয়াল অনলাইনে এ আছে বেশির ভাগ ই ইংলিশ। আপনি চাইলে ইউটিউবে চেক করতে পারেন

  8. FAIHAD Contributor says:

    Bro kali linux bade kichu hacking software ar nam bolen

  9. shuvo khan shuvo khan Contributor says:

    bro ai app ta ki mobile use kora jaba

  10. zahurulislam137 Contributor says:

    kali linux computer softwer link ta diben

  11. fahad23 fahad23 Contributor says:

    Vai ata ki mobiler koto jaiga nibe 2 GB ram ar 16gb rom

  12. fahad23 fahad23 Contributor says:

    Assa Vai koto jaiga nibe 1gb naki odikh ar Vai apni fb te massage dile deken na kn

  13. fahad23 fahad23 Contributor says:

    Vai root ki kra lagbe Ami xioami redmi 5 use kri amake ki sushi app ta use krte root krte hbe

    • Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:

      হে লিনাক্স ডিপ্লয় এপ এ রুট পারমিশন লাগবে। i mean Phone ই রুট থাকতে হবে। র‍্যম বেশি থাকলে কুনু বাগ ছারাই চলবে আর রম ২ জিবি এর মতো লাগবে মানে ২ জিবি নিজে থেকেই নিয়ে নিবে ইন্সটল এর সময় তারপর জত টুল ইনিস্টল দিবেন তত জায়গা নিবে ।আসা করি বুজতে পারছেন

  14. Inad Islam Inad Islam Author says:

    পোস্ট টাইটেল দেখেই বুঝছি আপনার পোশত। সুন্দার পোস্ট

  15. fahad23 fahad23 Contributor says:

    Vai xioami te to somossa kre root krle ar kn system nai ata babohar korar at termux ki kn kajer

  16. fahad23 fahad23 Contributor says:

    It’s die hobe to na Vai Kali linux er Moto kaj korbe to ar er command ar Linux er command to alada

  17. bayezid435 Contributor says:

    vai amr pcte kali linux install krte chay kivabe krbo jdi rktu help krten

  18. bayezid435 Contributor says:

    vai amr pcte kali linux install krte chay kivabe krbo jdi rktu help krten

Leave a Reply

Switch To Desktop Version