আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। বন্ধুরা আজকেরে আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছি,,, কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায়? অথবা আপনি কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন? এ বিষয়গুলো নিয়ে আমরা এ আর্টিকেলে বিস্তারিত আলোচনা করব ইনশাল্লাহ।

ইনস্টাগ্রাম বর্তমান সময়ের সবচেয়ে বড় এবং জনপ্রিয় প্ল্যাটফর্মের অন্যতম একটি প্ল্যাটফর্ম। ইনস্টাগ্রাম থেকে আপনারা প্রায় সারা বিশ্বের সাথে যোগাযোগ এবং খবরা-খবর সম্পর্কে জানতে পারবেন। আধুনিক এই যুগের আধুনিক অনলাইন নেটওয়ার্ক হল ইনস্টাগ্রাম। বিভিন্ন কারনে আমাদের ইনস্টাগ্রামে ফলোয়ার প্রয়োজন হয়ে থাকে,

তাই আমরা আজকের আর্টিকেল থেকে জানবো অথবা শিখব কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায়? ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার বিভিন্ন টেকনিক রয়েছে। এগুলো কাজে লাগিয়ে আপনি খুব সহজেই ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করার উপায়?

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি যেভাবেঃ আপনি যদি ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করতে চান,,, তাহলে অবশ্যই এই সম্পর্কে আপনার প্রপার নলেজ থাকতে হবে। প্রপার নলেজ ব্যতীত ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করা প্রায় অসম্ভব এর মত।ফলোয়ার বৃদ্ধি করার জন্য উদাহরণ হিসেবে আমি কিছু টিপস শেয়ার করব।

এই টিপসগুলো কাজে লাগিয়ে আপনারা অতি সহজেই ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করতে পারেন। একবার যদি আপনি ট্রিক্সটি কাজে লাগান তাহলে অবশ্যই আপনি ও আপনার ইনস্টাগ্রামে সহজে ফলো বৃদ্ধি করতে পারবেন।

ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধিঃ ইনস্টাগ্রামে আপনি দুই ভাবে ফলো বৃদ্ধি করতে পারেন। তার মধ্যে একটি হলো ক্রয় করে ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করা। আর দ্বিতীয় টি হল ইনস্টাগ্রামে নিজে টেকনিক খাটিয়ে ফ্রিতে ফলোয়ার বৃদ্ধি করা।তবে আমরা সম্পূর্ণ ফ্রিতে কিভাবে ফলোয়ার বৃদ্ধি করা যাবে বা করতে পারব? এই বিষয়গুলো নিয়ে আলোচনা করবো।

তবে আপনার যদি সামর্থ্য থাকে তাহলে আপনি ক্রয় করে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। কিন্তু আমরা কোন খরচ ব্যতীত সম্পূর্ণ ফ্রিতে ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করব। সম্পূর্ণ ফ্রি-তে ফলোয়ার বৃদ্ধি করব যেভাবে তা উদাহরণ হিসেবে কিছু টেকনিক নিচে দেওয়া হলঃ

এক নম্বর টেকনিক

ওয়েবসাইটের মাধ্যমেঃ আপনি চাইলে ইনস্টাগ্রামের ফলো ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিতে পেতে পারেন। তার জন্য আপনাকে আপনার ইন্সটাগ্রামকে মানুষের ইনফরমেটিভ এবং প্রয়োজন হতে হবে। কেননা আপনি এখন ওয়েবসাইটের মাধ্যমে আপনার ইনস্টাগ্রাম টি শেয়ার করতে চাচ্ছেন বা প্রচার করতে যাচ্ছেন।

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম টি মানুষের ইনফরমেটিভ এবং প্রয়োজন দরকারি বানাতে পারেন তাহলে অবশ্যই আপনি এই মাধ্যমে ফলো নিঃসন্দেহে বাড়াতে পারেন। তার জন্য আপনাকে আপনার ইনস্টাগ্রাম সম্বন্ধে প্রবার একটি ছোট্ট করে পোস্ট তৈরী করতে হবে।

এবং ওয়েবসাইটে আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে বিস্তারিত বিবরণ সহ তুলে ধরবেন। এমনভাবে প্রচার করবেন যেন মানুষের প্রয়োজন হলে অবশ্যই আপনাকে ফলো করে।এই উদ্দেশ্যে আপনি যদি ওয়েবসাইটে প্রচার করেন তাহলে ফ্রিতেই ফলোয়ার পেতে পারেন।আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে সম্পূর্ণ ফ্রিতে ওয়েবসাইটের মাধ্যমে ফলোয়ার পেতে পারেন আপনার ইনস্টাগ্রামে।

দ্বিতীয় নম্বর টেকনিক

ইউটিউব এর মাধ্যমেঃ বন্ধুরা আপনাদের যদি একটি ইউটিউব চ্যানেল থাকে, তাহলে আপনারা ইনস্টাগ্রামে ফলোয়ার সম্পূর্ণ ফ্রিতে পেতে পারেন।একবার বলেছি আবারো বলছি সম্পূর্ণ ফ্রিতে ফলোয়ার বাড়ানোর জন্য আপনার ইনস্টাগ্রাম অবশ্যই মানুষের প্রয়োজনীয় দরকারি এবং ইনফরমেটিভ হতে হবে।

তাহলে আপনারা ফ্রিতে আপনার ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করতে পারেন। আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে অথবা ভিডিওর ডেসক্রিপশনে, আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে প্রচার করতে পারেন। কিংবা আপনার ইনস্টাগ্রামের সম্পর্কে বিস্তারিত বিবরণ দিয়ে মানুষের কাছে শেয়ার করতে পারেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করা যায় সেটা!

তৃতীয় নম্বর টেকনিক

টুইটারের মাধ্যমেঃ প্রিয় বন্ধুরা টুইটার বর্তমান সময়ের জনপ্রিয় প্ল্যাটফর্মের একটি অন্যতম প্ল্যাটফর্ম। তাই আপনারা চাইলেই এই টুইটারের মাধ্যমে আপনার ইনস্টাগ্রাম ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। টুইটারে আপনার ইনস্টাগ্রামের ফলোয়ার বৃদ্ধি করার জন্য, কিছু পদ্ধতি অবলম্বন করে আপনারা ফলোয়ার বৃদ্ধি করতে পারেন।

আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে বিস্তারিত বিবরণ সুন্দরভাবে তৈরি করবেন। এমনভাবে বিবরণ তৈরি করবেন আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে যেন, কেউ পড়লে তাদের প্রয়োজন হলে অবশ্যই আপনাকে ফলো করতে চাই। বিবরণটি এবার আপনার টুইটার প্লাটফর্মে শেয়ার করতে থাকুন । তাহলে অবশ্যই আপনিও টুইটারের মাধ্যমে সম্পূর্ণ ফ্রিতে ইনস্টাগ্রামে ফলো বৃদ্ধি করতে পারবেন।

চতুর্থ নম্বর টেকনিক

ফেসবুকের মাধ্যমেঃ বর্তমান এই সময়ে আমরা অনলাইনে সবচেয়ে বেশি সময় দিয়ে থাকি ফেসবুকে। তাই আপনি চাইলে এই প্লাটফর্মে আপনার ইনস্টাগ্রামের জন্য খুব সহজে ফলো পেতে পারেন। ফেসবুকে অনেক ধরনের গ্রুপ এবং পেজ রয়েছে । আপনাকে প্রথমে এই গ্রুপ কিংবা পেজে জয়েন হতে হবে।

তারপর আপনার ইনস্টাগ্রাম সম্পর্কে একটি আর্টিকেল আকারে বিবরণ তৈরি করবেন।এই বিবরণটি অর্থাৎ আপনার ইন্সটাগ্রাম এর বিবরণ ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেজে শেয়ার করবেন। আপনার ইনস্টাগ্রাম যদি মানুষের দরকারি এবং প্রয়োজনের কাজে লাগে তাহলে অবশ্যই তারা আপনাকে ফলো করতে চাইবে।

ঠিক এভাবেই আপনারা ফেসবুকের মাধ্যমে আপনার ইনস্টাগ্রামে ফলো বাড়াতে পারেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে সম্পূর্ণ ফ্রিতে ফেসবুকের মাধ্যমে আপনার ইন্সটাগ্রাম এর ফলোয়ার বৃদ্ধি করতে পারবেন সেটা।

তো বন্ধুরা আমি উপরে উদাহরণ হিসেবে কিছু টেকনিক আপনাদেরকে জানিয়ে দিলাম। আপনারা চাইলে এই টেকনিকগুলো কাজে লাগিয়ে খুব সহজেই আপনার ইনস্টাগ্রামে ফলোয়ার বৃদ্ধি করতে পারেন। আশা করি এই বিষয়ে কেউ খারাপ মন্তব্য করবেন না। কিছু বুঝতে অসুবিধা হলে আপনি কমেন্ট করে জেনে নিবেন আমি রিপ্লাই দেবো ইনশাল্লাহ।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষে বন্ধুরা, আজকের আর্টিকেল থেকে আমরা ইনস্টাগ্রামে কিভাবে ফলোয়ার বাড়ানো যায? এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট করে জানাবেন। যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই লাইক দিবেন।

আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আশা কামনা করে আর্টিকেল এখানেই শেষ করছি আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

8 thoughts on "ইনস্টাগ্রামে সম্পূর্ণ ফ্রিতে ফলোয়ার বাড়ানোর উপায়?"

    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Thanks
  1. Tanvir Islam Robin Contributor says:
    খুব উপকার হইল!
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Thanks vai

Leave a Reply