• Astral projection কি
Astral projection নামটি অনেকের কাছে অপরিচিত হতে পারে অনেকেই আবার জানেন। অল্প কথায় বললে একজন মানুষের দেহ থেকে নিজসত্ত্বার আলাদা হয়ে যাওয়ার ঘটনা যাকে ইংরেজীতে বলা হয় “Astral Projection”.

• Astral Projection কাজ
এ আপনার দেহ থেকে নিজসত্ত্বা আলাদা হয়ে যায় এবং সে চারপাশেই ঘুরে বেড়াতে পারে এমনকি অনেক দূরেও যেতে পারে। এ সময় দেহ তার সত্ত্বার সাথে একটি কর্ডের সাথে সংযুক্ত থাকে। নিজ দেহ থেকে বের হওয়া এই সত্ত্বাকে বলা হয় “Astral Body”.এই সময় এক Astral Body এর সাথে চারপাশে ঘুরে বেড়ানো অন্য Astral Body এর সাথেও যোগাযোগ করতে পারে। এসময় নিজসত্ত্বা দেহ থেকে আলাদা হয়ে যাওয়ায় দেহ নিথর থাকে। দেহ থেকে নিজসত্ত্বা বের হলেও আবার ঠিকই সে ফিরে আসে।মূলত ঊনিশ শতকের দিকে ব্রহ্মজ্ঞানীরা এটির সুচনা করেন। কিছু পদ্ধতি অবলম্বন করে এই Astral Projection এ পৌছানো যায়।

এই রকম পাঁচ ধরণের জনপ্রিয় কিছু পদ্ধতি হলোঃ
১. Robert Monroe’s Technique

২. The Rope Technique

৩. The Astral Vehicle Method

৪. Induction through Lucid Dreaming

৫. Muldoon’s Thirst Technique

উপরের ৫টি মাধ্যমে আপনি Astral করতে পারবেন।
কিন্তু ৩য় টা The Astral Vehicle Method পদ্ধতি আমি নিজে চেষ্টা করেছি ধেন্যের জন্য করতে পারিনি। এখনো চেষ্টা করছি।

• ওয়ের প্রাপ্তি অভিজ্ঞতা
“১৯৮৫ সালের ৭ই জানুয়ারি,আমার জীবনের সবচেয়ে অদ্ভুত ও রহস্যময় ঘটনা ঘটে আমার সাথে।আমি আমার জীবনে প্রথমবারের মত “Astral projection” এরঅভিজ্ঞতা অর্জন করি। আমি প্রায় ৩ বছর ধরেই এর অভিজ্ঞতা অর্জনের চেষ্টা করে যাচ্ছিলাম,কিন্তু ব্যর্থ হচ্ছিলাম।এই অভিজ্ঞতা অর্জনের আগে আমি নিজের স্বপ্ন নিজে নিয়ন্ত্রণ করার ক্ষমতা অর্জন করেছিলাম অর্থাৎ আমি লুসিড ড্রীমার ছিলাম।সে রাতে হঠাৎ করে আমার ঘুম ভেঙ্গে যায়।আমি আমার দেহে এক ধরণের শিহরণ অনুভব করি।আমার মাথায় জোরে জোরে শব্দ হচ্ছিল।আমি চোখ বন্ধ করে ছিলাম কিন্তু তবুও আমি সব দেখতে পাচ্ছিলাম।আমি আমার দুই ধরণের অস্তিত্ব অনুভব করছিলাম একই সাথে।একটা আমার শরীর আরেকটা আমার নিজস্ব সত্ত্বার।

দুটিই ছিল আলাদা। আমি ছাড়া রুমে একই সাথে আরো তিনজনের অস্তিত্ব বুঝতে পারছিলাম যদিও আমি তাদের দেখতে পারছিলাম না।নিজ দেহ আর নিজসত্ত্বা আলাদা হয়ে যাওয়ায় আমি ভয় পেয়ে গিয়েছিলাম।আমি চিৎকার ও নিজে নাড়াচাড়া করার চেষ্টা করছিলাম কিন্তু পারছিলাম না।আমি তখন একজনের কন্ঠস্বর শুনতে পাই যে কিনা আমাকে নাক দিয়ে শ্বাস নিতে বলে।তা করার পর আমি আমার দেহ থেকে আরো দ্রুত সরে যেতে লাগলাম।আমি অনেক ভয় পেয়ে যাই এতে।আমি আমার দেহে ফিরে আসার চেষ্টা করে যেতে লাগলাম।আমি এরপর আরো দুইজনের কন্ঠস্বর শুনতে পাই যারা আমাকে নিয়ে কথা বলছে।আমি তখনো চেষ্টা করে যাচ্ছিলাম আমার দেহে ফিরে আসার।এভাবে ১০ মিনিট অতিবাহিত হবার পর একসময় আমি নিজেকে আমার বিছানায় আবিষ্কার করি।আমি প্রচন্ড ভয়ে কাঁদতে শুরু করে দিয়েছিলাম।আমি আবার ঘুমাতেও ভয় পাচ্ছিলাম।আমি প্রায় সকাল পর্যন্ত এভাবে ছিলাম”

যদিও বিজ্ঞান এখনো এটিকে সমর্থন করেনা।কিন্তু এর মধ্য দিয়ে যাওয়া মানুষগুলোর অভিজ্ঞতাকেও ফেলে দেয়া যাচ্ছেনা।এই Astral Projection আমাদের এই দুনিয়া ছেড়ে অন্য দুনিয়ায় ভ্রমণ করার দ্বার উন্মোচন করেছে। আপনি জদি Youtube এ সার্চ করে দেখতে পারেন হাজার হাজার মানুষ তাদের অভিজ্ঞতা শেয়ার করেছে ।

• কোন সমস্যায় যোগাযোগ
Add Me Messenger
Add Me Facebook

আজ এটুকুই। এসম্পর্কে নতুন পর্ব চাইলে আমাকে কমেন্টে জানাতে পারেন ।

ধন্যবাদ।


10 thoughts on "Astral projection কি ? আত্তা ও শরীরের এর রহস্য কি জেনে নিন।"

  1. mdmamunrahman md mamun rahman sikder Contributor says:
    Carry on next part other
  2. Mikasa Ackerman SaifMahmud366 Contributor says:
    কি ভাবে করা যায়?😂😂
  3. Tanvir Ahmed Tanvir Ahmed Author says:
    এটা এস্ট্রাল ট্রাভেল।বেশি বেশি মেডিটেশন এবং থার্ড আই ওপেন না করা ছাড়া আউট অফ বডি এক্সপেরিমেন্ট করা যায় না
  4. Cútê ßøy Cútê ßøy Contributor says:
    ভাইয়া এইসব ভুয়া, নিয়ন ভাই এই নিয়ে একটা পোস্ট দিছে দেখেন আত্তার এক্সপেরিমেন্ট
  5. MD Saif Contributor says:
    সম্পুর্ন কাল্পনিক। it’s impossible
  6. Nahid Nahid Expert Author says:
    কিভাবে,??
  7. Md Azizur Rahaman Technical AZ Contributor says:
    Brother keo eta try korbenna please. karon amra mosolman allah amader ke ja bolechen tar baire amader jaoya ochit joi. asakori bojte parchen. onek bidormira amader iman nosto korar jonno sirki kotha bole thake so leave it.
  8. Imran Mridha Imran Mridha Contributor says:
    Vai ki vaba tri korbo plz bolan

Leave a Reply