Be a Trainer! Share your knowledge.
Home » Tricks » ওয়াইফাই ব্লক দিলে এক মিনিটের ভিতর নিজেকে আনব্লক করুন।

ওয়াইফাই ব্লক দিলে এক মিনিটের ভিতর নিজেকে আনব্লক করুন।

হ্যালো বন্ধুরা আজকের এই পোস্টে আমি আপনাদের বলব যে কিভাবে ওয়াইফাই আনব্লক করবেন। অনেক সময় দেখা যায় যে আপনারা অন্য কারোর ওয়াইফাই ব্যবহার করলে ওয়াইফাই এর এডমিন ব্লক করে দেয় কিন্তু আজকের এমন একটা আপনাদের ট্রিক শিখায় দেবো যেখানে এডমিন যদি ওয়াইফাই হাজার বারো ব্লক করে দেয় তারপরও আপনি হাজার বারো ব্লক থেকে নিজেকে আনব্লক করতে পারবেন.

তো চলুন আজকের ট্রিকটা শুরু করা যাক।
প্রথমে আপনাকে চলে যেতে হবে আপনার ওয়াইফাইতে। মনে রাখবেন ওয়াইফাই যদি আপনি আনব্লক করতে চান তাহলে অবশ্যই ওয়াইফাই এর পাসওয়ার্ডটি জানা লাগবে পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই আনব্লক করতে পারবেন না। তাই এখন যদি আপনার ওয়াইফাই এডমিন ব্লক করেনি কিন্তু ভবিষ্যতে করতে পারে তাহলে পাসওয়ার্ডটা আগে জেনে নিন তারপরে এই ট্রিকটা কাজে লাগাতে পারবেন। পাসওয়ার্ড না জানলে অবশ্যই পাসওয়ার্ডটা জেনে নিতে হবে।

এবার আপনাকে চলে যেতে হবে আপনার মোবাইলের সেটিং এ। সেটিংএ গিয়ে আপনাকে “My Phone” নামের একটি অপশন আছে ওখানে ক্লিক করুন। নিচে স্ক্রিনশট দেওয়া হল:

এবার নিচে একটু স্ক্রল করে দেখতে পাবেন “Build Number” লেখা আছে । “Build Number” এর ওপর তিন থেকে চারবার ক্লিক করতে থাকুন এবং একসময় আপনার ফোনের পাসওয়ার্ড অথবা প্যাটার্ন চাইবে প্যাটার্ন টা দিয়ে দেবেন।

তো “Build Number” তিন থেকে চারবার ক্লিক করলে আপনার ফোনে একটা নতুন সেটিংস আসবে সেটার নাম হচ্ছে “Developer options”। আপনার ফোনটি যদি নিউ ভার্সন হয়ে থাকে তাহলে অবশ্যই ডেভেলপার অপশনটি খুঁজে বের করতে হবে । তবে সকল ফোনেই ডেভলপার অপশনটি “Setting” থেকে একদম নিচে “System” গিয়ে একদম নিচে স্ক্রল করলে পাওয়া যাবে। নিচে স্ক্রিনশট দেওয়া হল:

ডেভলপার অপশনটি যদি আপনি খুঁজে না পান তাহলে আপনার সেটিং থেকে সার্চ করুন । সার্চ করলে আশা করি খুঁজে পেয়ে যাবেন।

আশা করি developer options খুঁজে পেয়েছে। এবার ডেভলপার অপশনে গিয়ে নিচে স্ক্রল করুন। নিচে স্ক্রল করতে থাকুন যতক্ষণ না “WIFI non-persistent MAC randomization” এই অপশনটি খুঁজে পাচ্ছেন। মনে রাখবেন এই অপশনটি সকল ফোনেই পাওয়া যাবে বিশেষ করে Android 10+ পাওয়া যাবেই।

আশা করি আপনি “WIFI non-persistent MAC randomization” এই অপশনটি খুঁজে পেয়েছেন। এবার “WIFI non-persistent MAC randomization” এই অপশনটি আপনার off রয়েছে এই অপশনটিকে আপনাকে on করে দিতে হবে।

“WIFI non-persistent MAC randomization” অপশনটি অন করে দেওয়ার পর আপনার কাজ শেষ এখন যদি কেউ আপনাকে ওয়াইফাই ব্লক করে দেয় তাহলে প্রথমে ব্লক ওয়াইফাইটি কানেক্ট করতে যান তারপরে ওয়াইফাইটি ফরগেট করুন এবং ফরগেট করে নতুন করে আবার পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করুন কানেক্ট করার আগে একটা জিনিস খেয়াল রাখবেন Privacy তে যেন “Use randomized MAC” সিলেক্ট করা থাকে যদি না থাকে তাহলে সিলেক্ট করবেন অবশ্যই। নিচে স্ক্রিনশট দেখুন।

তারপর পাসওয়ার্ড এর জায়গায় পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করুন তাহলে আপনার ওয়াইফাইটি কানেক্ট হয়ে যাবে। তো পোস্টটা ভালো লাগলে অবশ্যই পোস্ট লাইক করবেন শেয়ার করবেন সোশ্যাল মিডিয়ায় আপনাদের বন্ধু দের মাঝে।

কোন প্রব্লেম থাকলে অবশ্যই কমেন্ট করুন আপনাদের সমাধান করে দেবো ইনশাআল্লাহ।
আমার ইউটিউব অনুগ্রহ করে সাবস্ক্রাইব করবেন: https://youtube.com/@Tesnows
কোন সমস্যা থাকলে আমার ফেসবুক: https://www.facebook.com/rakibulislam6666

আমার ব্লগ সাইট: https://technlgyinfo.blogspot.com

ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ার জন্য আশা করি নতুন কিছু শিখেছেন।

3 weeks ago (Feb 07, 2024)

About Author (6)

MD. RAKIBUL ISLAM
author

Please visit my Website https://technlgyinfo.blogspot.com

Trickbd Official Telegram

22 responses to “ওয়াইফাই ব্লক দিলে এক মিনিটের ভিতর নিজেকে আনব্লক করুন।”

  1. Raihan Author says:

    Thanks…amr onek kajer chilo trick ta

  2. H. M. Mozammal Hoque Contributor says:

    বহুদিন পর একটা ভালো কিছু পেলাম

  3. Rimon Miah Contributor says:

    Great post onk din por ❤️

  4. Emran Hossen Contributor says:

    osam amon post deki nai kaj korle sei

  5. mdmizan Contributor says:

    শুধুমাত্র এই পোস্ট এর জন্য । আজ দু বছর পর trickbd আইডিতে লগইন করলাম। অনেক সুন্দর একটা পোস্ট

  6. Rakibul Islam Shakib Author says:

    সুন্দর পোস্ট

  7. Shifat Hossin Contributor says:

    valo post 🥰🥰

  8. Akash HD Contributor says:

    ami elakay Wifi business kori bohu agee thekei eisob tricks jani. agula kore laav nai.ami device mac use kore wifi connection dei.

  9. SIFATBOY Author says:

    কিছু রাউটার ব্যবহারকারী তাদের রাউটারে ডিভাইস কানেক্ট করার সময় ডিভাইসগুলোর ম্যাক অ্যাড্রেস এন্ট্রি করে নেয়। এবং এই ম্যাক অ্যাড্রেসের ডিভাইসগুলো ছাড়া অন্য ডিভাইস কানেক্ট হতে পারেনা। এক্ষেত্রে করণীয় কি? সেই লিস্টে থাকা ম্যাক অ্যাড্রেসের সাথে মিলিয়ে ম্যাক অ্যাড্রেস বানিয়ে কানেক্ট করার কোনো উপায় আছে কিনা?

  10. OrnobMelon Contributor says:

    ট্রিকটি অনেক পুরোনো তবে যারা যানে না তাদের অনেক উপকার হতেও পারে,,তবে এখন অনেক রাউটার ইউজার আছেন যারা আগের মতো করে ম্যাক ব্লক করে রাখে না বরং রাউটারে ম্যাক এড্রেস গুলো হোয়াইট লিস্টে সেভ করে রাখে এতে করে যাদের যাদের ম্যাক এড্রেস গুলো রাউটারে সেভ করে রাখা হয় শুধু মাত্র তাদের ফোন গুলোই ইন্টারনেট এক্সেস পায় এছাড়া অন্যগুলো পায় না,,
    তবে এটিও হ্যাক করা যায় সহজে,এক্ষেত্রে আপনাকে এমন একটি ডিভাইস নিতে হবে মাত্র ১ মিনিটের জন্য যেটা ওই রাউটার দিয়ে ওয়াইফাই চালানো যায়,অই ডিভাইসটি নিয়ে অই ফোনের ওয়াইফাই পাসওয়ার্ড টি দেখে নিন আর অই ফোনের ওয়াইফাই ম্যাক এড্রেসটি দেখে নিন, ব্যাস এখন সেম টু সেম আপনার ফোনের ম্যাক এড্রেস টি অইরকম করে নিন আর অই ওয়াইফাই এর পাসওয়ার্ডটি আপনার ফোনে সেভ করে নিন তাহলেই হবে ১০০% (ওয়াইফাই ম্যাক এড্রেস চেঞ্জ করতে রুট পারমিশন লাগবে)।

  11. idiosyncratical Contributor says:

    এই ট্রিকস সবসময় কাজ হবে না।

  12. sahinvaw Contributor says:

    এটাকি শুধু বার বার কাজ করবে না একবারই

  13. A R K O Contributor says:

    ম্যাক্সিমাম ক্ষেত্রে আমরা ম্যাক বাইন্ড করে চালাই,সে ক্ষেত্রে র‍্যান্ডমাইজ করে লাভ কি হবে!!

  14. M Shohayeb Contributor says:

    দারুন

  15. nasir5564 Contributor says:

    Amar oppo a5s phone ye ei option ti nai ekhon ki Korte pari

  16. Hm Shaha alom Contributor says:

    Kew ki try kre dekhecen? Ata ki really kaj kore?

Leave a Reply

Switch To Desktop Version