Be a Trainer! Share your knowledge.
Home » Tricks » কোনো সাবস্ক্রিপশন ছাড়াই Ai দিয়ে সহজেই তৈরি করুন আনলিমিটেড শর্ট ভিডিও

কোনো সাবস্ক্রিপশন ছাড়াই Ai দিয়ে সহজেই তৈরি করুন আনলিমিটেড শর্ট ভিডিও


ভিডিও জেনারেটিভ এআই যতগুলো অনলাইনে পাওয়া যায় সাধারনত তার বেশিরভাগই হয় পেইড ভার্শনের। সাধারনত এসব generative এআই ফ্রিমিয়াম হয়।অর্থাৎ ব্যবহারকারীরা সাবস্ক্রিপশন কেনার পূর্বেই লিমিটেড সময়ের জন্য সেগুলো ব্যবহার করতে পারে। এ ক্ষেত্রে বেশ‌ লম্বা একটি প্রসেসের মধ্যে যেতে হয়।

তাছাড়া এগুলোতে ফ্রি ব্যবহারের লিমিটেশন‌ থাকে। দেখা যায় বেশিরভাগ ব্যবহারকারীদের টোকেন পদ্ধতিতে ফ্রি সার্ভিস প্রদান করা হয়। অর্থাৎ ব্যবহারকারীরা তাদের এআই এ রেজিস্ট্রেশন করলে, সেখানে কিছু ফ্রি টোকেন প্রদান‌ করা হয়। বেশিরভাগ ক্ষেত্রেই এগুলো স্বল্প সময়ের জন্য হয়।
দেখা যায় ৩ থেকে ৫ মিনিটের জন্য‌ই ফ্রি থাকে। এর চেয়ে বেশি ব্যবহার করতে হলে তাদের প্যাকেজ কিনতে হয়।

প্রযুক্তির ক্রমবর্ধমান অগ্রগতির যাত্রায় বর্তমানে ট্রেন্ডিং যে বিষয়টি আছে সেটি হচ্ছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস। আপনার কল্পনাকে বাস্তবে পরিনত করে দিতে পারে এই এআই। একদিকে যেমন ছবির জন্য midjourney আছে তেমনি ভিডিও এর জন্য‌ও dall E3,Luma সহ বেশ কয়েকটি মডেল ক্রমাগত ডেভেলপ করা হচ্ছে। এগুলো সাধারনত সাবস্ক্রিপশন ছাড়া ব্যবহার করা যায় না।

আজকে আমি পরিচিত করাবো‌ এমন একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টস এর সাথে যেখানে আপনারা আনলিমিটেড শর্ট ভিডিও বানাতে পারবেন। এই এআইটিতে কোনো প্রকার প্যাকেজ নেই। অর্থাৎ আপনাকে টোকেন লিমিটেশনের মধ্যে যেতে হচ্ছেনা। ফ্রি হলেও এটির জেনারেট করার ক্ষমতা দুর্দান্ত।‌ এটি চাইনিজ দের ডেভেলপ করা। গুগলে‌ ranking করা ফ্রি যেসব এআই আছে তার চাইতে যথেষ্ট ভালো‌‌ ফলাফল পেতে পারেন।

এটির টিউটোরিয়াল শুরু করা যাক

এই‌ ভিডিও জেনারেটিভ এআইটির নাম hailou Ai

এটি চায়নাতে ডেভেলপ করায় এটির ল্যাঙ্গুয়েজ বাই ডিফল্ট চাইনিজ থাকে। আপনারা ক্রোম দিয়ে সেটিংস থেকে পেজ ট্রান্সলেট করে নিবেন।
এআই এর লিংক https://hailuoai.com/


প্রথমেই আপনারা এই পেজে চলে আসবেন।‌শুরুতে Chinese লেখায় থাকবে।ট্রান্সলেট করার পর এখানে দ্বিতীয় অপশনে ক্লিক করে নিন। সেখানে create a video অপশনে ক্লিক করলেই আপনার নিচের পেজ চলে আসবে।

এখানে দেখতে পাচ্ছেন হোমপেইজ।ইউজারদের করা কয়েকটি demo ভার্শন দেখা যাচ্ছে। যেগুলো দেখে ধারনা করতে পারেন এটির দক্ষতা। যেহেতু আপনি নতুন ইউজার,‌তাই আপনার শুরুতে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন এর জন্য নিচে মাঝখানের অংশ‌ কিংবা Me অপশনে ক্লিক করবেন।


এখানে এ ধরনের পেজ চলে আসবে। আপনাকে আপনার জিমেইল দিয়ে সাইন‌আপ করে নিতে হবে। শুধু এক ক্লিকে continue দিলেই আপনার রেজিস্ট্রেশন প্রসেস done!
এখন আপনাদেরকে আবার হোমপেইজে রিডাইরেক্ট করে নিয়ে আসবে।

নিচের মাঝখানের অংশটিতে ক্লিক করবেন। তাহলেই আপনাদের prompt অপশন চলে আসবে। আপনারা অবশ্য‌ই এই prompt ডিটেইলসভাবে লেখার ট্রাই করবেন। এর একটি কারন এআই কিন্তু নিজে থেকে জেনারেট করতে পারে না। আপনার আইডিয়াকে আপনারা যতটুকু সম্ভব ডিটেইলসভাবে টাইপ করে নিবেন।

আমি দেখনোর জন্য শুধু এই ছোট্ট prompt টি‌ লেখলাম। আপনারা চাইলে আরো‌ ডিটেইলস আকারে লিখতে পারেন। এরপর create ক্লিক করলেই সেটি জেনারেট হতে শুরু করবে।

দেখুন আমার জেনারেট হতে শুরু করে দিয়েছে। যেহেতু এটি‌ ফ্রি ভার্সন তাই এখানে সময় একটু বেশি লাগতে পারে। এটি নির্ভর করে‌ সার্ভারের ট্রাফিকের উপর। যত কম ট্রাফিক হবে তত দ্রুত এটি আউটপুট দিতে পারবে।সাধারনত ৪-৫ মিনিট মতো সময় লাগে।


দেখুন আমার ভিডিও জেনারেট হয়ে গিয়েছে। আপনারা চাইলে নিচের ডাউনলোড অপশনে ক্লিক করে সেটি ডাউনলোড‌ও করতে পারেন। একবার কোয়ালিটি দেখেন। অন্যান্য জেনারেটিভ এআই এর সাথে তুলনা করলেই পেয়ে যাবেন।

ব্যক্তিগতভাবে এটি বেশ চমৎকার লেগেছে। কোনো সাবস্ক্রিপশন এর বাড়তি ঝামেলা নেই। তাছাড়া একটু গুগলে গিয়ে ঘাঁটাঘাঁটি করলেই এটির ওয়াটারমার্ক তুলে নিতে পারবেন। তাছাড়া এটির watermark খুব‌ই ছোট আকারে‌ নিচের দিকে থাকে যা দৃষ্টিকটু লাগে না।

তো , আজ এই পর্যন্তই। আশা করি আপনাদের উপকারে আসবে। ট্রিকবিডিতে সাথেই থাকুন। দেখা হবে নতুন কোন টিউটোরিয়াল নিয়ে।

4 hours ago (Oct 06, 2024)

About Author (118)

Cyber Grindelwald
author

Blogger || Content Creator || Creating content since 2018

Trickbd Official Telegram

2 responses to “কোনো সাবস্ক্রিপশন ছাড়াই Ai দিয়ে সহজেই তৈরি করুন আনলিমিটেড শর্ট ভিডিও”

  1. Sameya Contributor says:

    Website a visit hoi na.

    • Cyber Grindelwald Author Post Creator says:

      আমি আবার চেক করলাম। লিংক ঠিক আছে। ইউএস‌এ ভিপিএন দিয়ে ট্রাই করতে পারেন।

Leave a Reply

Switch To Desktop Version