রাজকুমার হিরানীঃ

(জন্ম: ২০ নভেম্বর, ১৯৬২) ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার (ভারত) এবং ফিল্মফেয়ার পুরস্কার প্রাপ্ত হিন্দি ছবির পরিচালক, চিত্রনাট্যকার এবং ফিল্ম এটির। তিনি মুন্না ভাই এমবিবিএস (২০০৩), লাগে রাহো মুন্না ভাই (২০০৬), থ্রি ইডিয়টস (২০০৯) ও পিকে (২০১৪) এর জন্য ব্যাপক পরিচিত।

প্রাথমিক জীবন ও শিক্ষাজীবনরাজকুমার হিরানীর (রাজু হিরানী নামে পরিচিত) জন্ম ১৯৬২ সালের ২০ নভেম্বর নাগপুরে সিন্ধি পরিবারে। তাঁর বাবা সুরেশ হিরানী নাগপুরে একটি টাইপিং ইন্সটিটিউট পরিচালনা করেন। হিরানীর বয়স যখন ১৪ তখন তাঁর পরিবার পাকিস্তানের সিন্ধ থেকে ভারতে চলে আসেন। রাজকুমার হিরানী মহারাষ্ট্র, নাগপুরের সেন্ট ফ্রান্সিস ডিসেলস হাই স্কুলে পড়াশোনা শুরু করেন। তাঁর প্রকৌশলী কিংবা চিকিৎসা বিষয়ে পড়ার জন্য প্রয়োজনীয় নম্বর ছিলো না।

বছর —–সিনেমা—-ভূমিকা১৯৯৪-১৯৪২: এ লাভ স্টোরি-প্রমোজ এবং ট্রেইলার১৯৯৮-কারিব-প্রমো সম্পাদক২০০০-মিশন কাশ্মীর-সম্পাদক২০০৩-মুন্না ভাই এমবিবিএস-পরিচালক, সম্পাদক, লেখক২০০৫-পরিনীতা-ক্রিয়েটিভ প্রযোজক২০০৬-লাগে রাহো মুন্না ভাই-পরিচালক, সম্পাদক, লেখক২০০৭-একলাব্য: দ্য রয়েল গার্ড-নির্বাহী প্রযোজক২০০৯-থ্রি ইডিয়টস-পরিচালক, সম্পাদক, লেখক২০১৪-পিকে-পরিচালক, সম্পাদক, লেখক, প্রযোজক
My site

Source:
http://amraito.com/biography/1795

One thought on "জনপ্রিয় মুভি পিকে,থ্রি ইডিওটস এর পরিচালক রাজকুমার হীরানি"

  1. Absolute Rakibul Contributor says:
    ki vai eta trickbd te post korsen? faltu

Leave a Reply