ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, মাসিক ২৫ থেকে৩০ টাকা কিস্তিতে শ্রমজীবীসহ সকল স্তরের মানুষের কাছে স্মার্টফোন পৌঁছে দেওয়া হবে। আজ সচিবালয়ে ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ’ (টিআরএনবি)-এর ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এ তথ্য জানান। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, টিআরএনবির সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, কম দামে ও কিস্তিতে হ্যান্ডসেট সরবরাহে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা হচ্ছে। ওয়ালটনের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছে, মাসিক ২৫ থেকে ৩০ টাকা কিস্তিতে স্মার্টফোন দেওয়া সম্ভব। তৃণমূল পর্যায়ে সবার হাতে স্মার্টফোন দিতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে। ‘দেড় থেকে দুই হাজার টাকার এই মোবাইল কৃষক-মজুর থেকে শুরু করে সবার হাতে পৌঁছে দিতে চাই’ বলেন তারানা হালিম।

এরিকসনের (টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান) সঙ্গে আলোচনাহয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন,তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা বলেছে। এর ফলে দেশে কর্মসংস্থান তৈরি হবে এবং হ্যান্ডসেটের মূল্য কমে আসবে।

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম কার্ড পুনর্নিবন্ধনে নতুন করে করারোপ করাহবে না জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘এ বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক হয়েছে। আমি বলেছি, রি-রেজিস্ট্রেশন ও রিপ্লেসমেন্টের মধ্যে পার্থক্য আছে। দুটোর মধ্যে তারা কনফিউজড ছিলেন। আমি দুটো বিষয় ব্যাখ্যা করেছি। কারণ সিম কেনার ক্ষেত্রে একবার কর দিয়েছেন, দ্বৈত করের আর প্রয়োজন নেই। অর্থমন্ত্রী আশ্বস্ত করেছেন রি-রেজিস্ট্রেশনের ক্ষেত্রে নতুন করে কর আরোপ করা হবে না।’

আমার সাইটঃ http://tipsnice.tk

7 thoughts on "মাসে ২৫ টাকা কিস্তিতে স্মার্টফোন দেওয়া হবে : তারানা হালিম"

  1. Muhammad Saifur Rahman Saife Contributor says:
    নিজেকে নিয়ে বলার মত কিছু নেই, কারন আমি কথায় নয়, কাজে বিশ্বাসী
    1. Fahim Contributor Post Creator says:
      right
  2. Apu DB Contributor says:
    jodi hoy sobar age ami kinmu
    1. Fahim Contributor Post Creator says:
      √√√so?
  3. hasanali2015 Contributor says:
    মনে হয় তারানা হালিম মাঝে মধ্যে পাগল যায় ????
    1. Fahim Contributor Post Creator says:
      ♥♣♪

Leave a Reply