ঘরের মাঠে এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতে বাকি মাত্র তিনদিন। ২৪ ফেব্রুয়ারি থেকে আসরটি শুরু হবে। এই আসরকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় দলের প্রস্তুতি চলছে পুরোদমে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কঠোর অনুশীলন করছেন তাঁরা।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসেও অনুশীলন করতে হয়েছে মাশরাফি-সাকিব-মুশফিকদের। সুযোগ হয়নি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর। তাই বলে বসে থাকেননি টাইগাররা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম সংলগ্ন ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন তাঁরা। স্মরণ করলেন সালাম, বরকত, রফিক, জব্বারদের আত্মত্যাগ।

এর আগে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম তাঁর ফেসবুক পেজে ভাষাশহীদদের স্মরণে একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি সেখানে লিখেছেন, ‘আজ আমরা বাংলায় কথা বলি, একটি স্বাধীন দেশে বাস করি। তাই গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করি সালাম, বরকত, রফিক, জব্বারদের মতো সেই সব দামাল ছেলেদের আত্মত্যাগ।’

শুধু ভাষাশহীদদেরই স্মরণ করেননি তিনি, নিজের জার্সিতেও বাংলায় লিখেছেন ‘মুশফিকুর’। জার্সি নম্বরও বাংলায় লিখেছেন ‘১৫’। শহীদদের স্মরণ করে দেওয়া স্ট্যাটাসের সঙ্গেও একটি ছবিও পোস্ট করেছেন তিনি। ব্যাট উঁচিয়ে শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করেন  বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।

ঘরের মাঠে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ বসছে এশিয়া কাপ। এবারের আসরটি হবে টি-টোয়েন্টির। বুধবার বাংলাদেশ ও ভারতের ম্যাচ দিয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। ২৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ থাকছে বাছাইপর্ব থেকে উঠে আসা দল। এরপর ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কা এবং ২ মার্চ পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আসরটির ফাইনাল হবে ৬ মার্চ।

One thought on "ভাষাশহীদদের শ্রদ্ধা জানালেন মাশরাফিরা"

  1. Akash Rabby sami Contributor says:
    admin vai tuner koren
    pls post goli porono hoy jacche Pending a
    ache.


Leave a Reply