সিটিও ফোরাম বাংলাদেশ এবং কলকাতাভিত্তিক ইনফোকমের আয়োজনে ১১ মার্চ রাজধানীর বিয়াম মিলনায়তনে শুরু হচ্ছে দুই দিনের ‘সার্ক টেক সামিট ২০১৬’। দেশের তথ্যপ্রযুক্তি খাতকে সমৃদ্ধ করা এবং দক্ষিণ এশীয় অঞ্চলে তথ্যপ্রযুক্তি-ভিত্তিক সম্পর্ক বাড়াতেই এই আয়োজন। রাজধানীর ধানমন্ডি ক্লাবে গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বক্তারা।

সংবাদ সম্মেলনে টেক সামিট আয়োজনের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার। তিনি বলেন, দুই দিনের এই আয়োজনে তথ্যপ্রযুক্তির ব্যবহারে ডিজিটাল ব্যবসার সুবিধা এবং সাইবার নিরাপত্তাকে গুরুত্ব দেওয়া হবে।
সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির কাউন্সিল ফর কমিউনিকেশন অ্যান্ড আইটির চেয়ারম্যান সাফকাত হায়দার, কলকাতার আনন্দবাজার পত্রিকার আইটি ইনফ্রাস্ট্রাকচার এবং সিআইএসওর প্রধান ব্যবস্থাপক আবদুর রাফি, সিটিও ফোরামের সাধারণ সম্পাদক ইজাজুল হক, কোষাধ্যক্ষ এম এ আর মইনুল ইসলাম এবং সদস্য মো. আজিমুল হক সম্মেলনে বক্তৃতা করেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রথমবারের মতো সার্কভুক্ত দেশগুলো থেকে প্রতিনিধি এই অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন। সম্মেলনে ১১টি সেমিনার ও আলোচনা সভায় বিগ ডেটা, ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল ব্যবসায় নিরাপত্তা, প্লাস্টিক মানি গুরুত্ব পাবে। সম্মেলনের দ্বিতীয় দিন তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখার জন্য সার্কভুক্ত দেশগুলোর পাঁচজন তথ্যপ্রযুক্তিবিদকে ‘আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৬’ দেওয়া হবে।
আমার ব্লগ সাইটঃ HamWap.Com

Leave a Reply