নতুন নতুন

*Happy New Year Photos
*নতুন বছরের এসএমএস
*Bangla Happy New Year Sms
*বৈশাখী এস এম এস ১৪২৩

.
.
LikeSmsBD.Ga
.
সাম্প্রতিক সময়ে হোয়াটসঅ্যাপ তাদের মেসেজিংয়ে নতুন ধরণের নিরাপত্তা যোগ করার ঘোষণা দিয়েছে।

ব্যক্তি থেকে ব্যক্তিতে এনক্রিপ্ট করা থাকবে ম্যাসেজ। ফলে কারও পক্ষেই এটি আর পড়া সম্ভব হবে না।

হোয়াটসঅ্যাপ দাবি করে, পরবর্তীতে যদি তারা নিজেও চায়, তবুও তা আর উদ্ধার করা সম্ভব হবে না।

ব্রিটেনের দ্য ইন্ডিপেন্ডেন্টের খবরে বলা হয়, নতুন ভার্সনের অ্যাপসটিতে এমন নিরাপত্তা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, যেখানে বার্তা ধরা যাবে না কোনোভাবেই।

এনক্রিপশন নিশ্চিত করে, প্রেরক ও গ্রাহক ছাড়া অন্য কেউ বার্তা দেখতে পাবে না। তৃতীয় কোনো পক্ষ দেখতে চাইলে মাঝপথেই থেমে যাবে সেটি।

এই ধরনের নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন এটাই প্রমাণ করে যে, জনগণ প্রযুক্তি কোম্পানি ও সরকারের মধ্যে তথ্য দেওয়া-নেওয়ার বিপক্ষে অবস্থান নিয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশেই সরকার প্রযু্ক্তি প্রতিষ্ঠানকে অনেক সময় ব্যবহারকারীর তথ্য প্রদানে চাপ প্রয়োগ করে থাকে।

নতুন ও শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে দাবি করে হোয়াটসঅ্যাপ নিজস্ব একটি ব্লগ পোস্টে জানায়, ‘ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য, যোগাযোগ ও নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয় এখানে। এখন থেকে আপনার প্রতিটি কল, ক্ষুদে বার্তা, ছবি, ভিডিও, ফাইল এবং ভয়েস ম্যাসেজ যা আপনি পাঠাবেন বা গ্রহণ করবেন তার সবই এনক্রিপ্টেড করা থাকবে। এমনকি গ্রুপ চ্যাটের শেয়ার করা ফাইলও এর আওতাভুক্ত।’

‘এই ম্যাসেজ কারও পক্ষেই পড়া সম্ভব হবে না। এমনকি সাইবার অপরাধী, হ্যাকার এবং নিপীড়নকারী সরকারও এটা উদ্ধার করতে পারবে না। এক কথায় হোয়াটসঅ্যাপে কথা বলা এখন সামনাসামনি কথা বলার মতোই গোপন হবে।’
ধন্যবাদ কোন খারাপ কমেন্ট করিবেন না

.
.
সবার প্রথমে এই পোস্টটি এখানে শেয়ার হয়ে ছিল
.
.
নতুন নতুন টিপস এবং নতুন নতুন গান পেতে সময় পেলে ঘুরে আসবেন

.
.
LikeSmsBD.Ga
.

Leave a Reply