আসসালামু আলাইকুম

আশা করি সকলেই অনেক ভালো আছেন। হাতে এন্ড্রয়েড ফোন আছে, অথচ কোনো গেম খেলেন না এমন মানুষ খুব কমই আছে। আপনাদের মধ্য সকলেই কোনো না কোনো গেম খেলে থাকেন। হয়তো কেউ ফুটবল ক্যাটাগরি এর গেম খেলেন, কিংবা কেউ ক্রিকেট ক্যাটাগরির। আবার অনেকে ফ্রি-ফায়ার বা পাবজির মতো অনলাইন FPS শুটিং গেমও খেলেন।

তাই আজকে আপনাদের একটু ভিন্ন স্বাদ দিতে নিয়ে এলাম তিনটি অফলাইন ওপেন ওয়ার্ল্ড সার্ভাইভাল গেম। এই গেম গুলো আমি নিজেও খেলে দেখেছি, আসলেই সময় কাটানোর জন্য এক প্রকার সেরা গেম বলাই যায়। এই গেম গুলোর গ্রাফিক্স কোয়ালিটিও আপনাকে নিরাশ করবে না। আজকে আমি এই গেম গুলোর নিজস্ব গেমিং এক্সপেরিয়েন্সই আপনাদের সাথে শেয়ার করবো। তো চলুন গেম গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

 

1. X Survive

Game name: X Survive : Open World Sandbox
Developer: Free Square Games
Playstore Rating: 4.0
Download from playstore: 10 million+
Requirement: Andriod 5.1 and up
Size: 170 MB±

(এখানে ± দেওয়ার কারণ সকলের ফোনে একই সাইজ দেখায় না, কিছুটা তারতম্য হয়)

এটি একটি অফলাইন ওপেন ওয়ার্ল্ড গেম। এই গেমটির গ্রাফিক্স সত্যিই বেশ ভালো সেটা শিকার করতেই হবে। বিশেষ করে যাদের কাছে খুব ভালো ফোন নেই তাদের ফোনেও এই গেমটি মোটামুটি ভালোই চলে। আমি ৬/১২৮ স্টোরেজ এর ফোনে এই গেমটি খেলেছি যা কোনো রকম ল্যাগিং বা হিট ইস্যু ছাড়াই খুব ভালোভাবে চলেছে। তবে একটি পুরোনো ফোন ছিলো যেটা ৩/৩২ স্টোরেজের। সেটাতেও এই গেমটি রান করেছে, তবে ৩০-৪০ মিনিট খেলার পরে কিছুটা ল্যাগিং এবং হালকা ফ্রেম ড্রপ লক্ষ করেছি।

এই গেমটি একটি স্টোরি লাইন বেস গেম। এখানে আপনি একজন নভোযাত্রী। আপনাদের স্পেসশিপ প্ল্যানেট এক্স নামক একটি গ্রহে গিয়ে নষ্ট হয়ে যায়। সেখানে আপনাকে সেই গ্রহে থেকে সার্ভাইভ করতে হবে। এছাড়াও গেমটিতে যে ম্যাপ দেওয়া হবে সেখানে দেখতে পাবেন অনেক যায়গায় (?) চিহ্ন দেওয়া আছে, সেই সকল যায়গায় গিয়ে আপনাকে ডিস্কোভার করতে হবে যে সেখানে কি আছে!

আর সেই সকল যায়গা ডিস্কোভার করতে গিয়ে আপনাকে পড়তে হবে জোম্বি, এলিয়েন কিংবা রোবটের মতো নানা এনিমির সামনে। তাদেরকে আপনি না মারতে পারলে তারা আপনাকে মেরে দিবে, এতে আপনার লেভেল কম্পিলিট হবে না। গেমটিতে একটি গাড়িও পাবেন যেটা দিয়ে আপনি যাত্রা করতে পারবেন। তবে আরো ২ টা গাড়িও এক্সট্রা থাকবে কিন্তু সেগুলো চালাতে হলে টাকা দিয়ে (আসল টাকা) আপনাদের সেগুলো কিনতে হবে।

গেমটিতে আপনাদের প্রথম লেভেল এর কাজই হবে নিজের থাকার জন্য একটি বাড়ি তৈরি করা। সেই বাড়িতে আপনারা খাট, টেবিল, চেয়ার, ফ্রিজ, বেসিন, আলমারি, গেম ইন্সট্রুমেন্ট সহ অনেক কিছু রাখতে পারবেন। তো চলুন এবার গেমটির কয়েকটি স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

2. Ocean Is Home

Game name: Ocean Is Home: survival island
Developer: Bridy Dog Studio
Playstore Rating: 4.4
Download from playstore: 10 million+
Requirement: Andriod 5.0 and up
Size: 106 MB±

একটি দ্বীপে আটকা পরে কিভাবে সার্ভাইভ করতে হবে সেটার উপর ভিত্তি করেই এই গেমটি তৈরি করা হয়েছে। এই গেমটির গ্রাফিক্স ও বেশ ভালোই পেয়েছি আমি। এই গেমটিতেও আপনারা রাইড করার জন্য একটি গাড়ি পাবেন। দ্বীপে থাকার জন্য একটি বাড়িও তৈরি করতে হবে আপনাকে।

এছাড়াও প্রথম গেমটির মতোই আপনাকে এখানে নানা জন্তু-জানোয়ার, জোম্বি ও নানা এনিমির সামনে পড়তে হবে, সেগুলো আপনাকে আপনার কালেক্ট করার অস্ত্র দিয়ে মারতে হবে। এছাড়াও এই গেমটিতে আপনারা মাছ ধরতে পারবেন, তৈরিকৃত বাড়িতে ইলেক্ট্রিসিটির ব্যবস্থা করতে পারবেন ইত্যাদি ইত্যাদি। নিচে এই গেমটির কিছু স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

 

3. Let’s Survive

Game name: Let’s Survive : Survival Game
Developer: Survival Games LTD.
Playstore Rating: 3.7

Download from playstore: 10 million+
Requirement: Andriod 5.1 and up
Size: 125 MB±

একটি ধ্বংসপ্রায় শহরে গিয়ে কিভাবে সার্ভাইভ করতে হবে সেটার উপর ভিত্তি করেই এই গেমটি তৈরি করা হয়েছে। এই গেমটির গ্রাফিক্স ও বেশ ভালোই পেয়েছি আমি। এই গেমটিতেও আপনারা রাইড করার জন্য একটি বিভিন্ন রকমের গাড়ি পাবেন। আর এই গেমটির আকর্ষণীয় বিষয় হলো এখানে আপনাকে সঙ্গ দেওয়ার জন্য একটি কুকুর থাকবে, যেটা আপনার সাথে থাকবে সব সময়।

এছাড়াও প্রথম গেমটির মতোই আপনাকে এখানে নানা জন্তু-জানোয়ার, জোম্বি ও নানা এনিমির সামনে পড়তে হবে, সেগুলো আপনাকে আপনার কালেক্ট করার অস্ত্র দিয়ে মারতে হবে। এছাড়াও নিজের ক্যারেক্টারকে নানাভাবে আপনারা চাইলে কাস্টমাইজ করে নিতে পারবেন। নিচে এই গেমটির কিছু স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

 

সব গুলো গেম প্লে স্টোরে পেয়ে যাবেন। যদি কোনোটি প্লে স্টোরে না পান তাহলে ধরে নিবেন  গেমটি আপনার ফোনে ঠিকভাবে রান করবে না। তো আজকের পোস্ট এই পর্যন্তই। পরবর্তী পোস্টে আবার আপনাদের সাথে দেখা হবে নতুন কোনো একটি টপিক নিয়ে।

2 thoughts on "অবসর সময় কাটানোর জন্য সেরা তিনটি অফলাইন Survival গেম!!"

  1. Abdus Sobhan Author says:
    সুন্দর হয়েছে, সাথে ডাউনলোড লিংক গুলো দিলে ভালো হতো।
    1. Shihab Author Post Creator says:
      প্লে স্টোরে আছে, তাই আলাদা করে আর দেই নি। পরবর্তীতে লিংক সহ দিবো। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

Leave a Reply