Be a Trainer! Share your knowledge.
Home » Uncategorized » মাত্র ২ মিনিটে নিজের নাম ও ছবি দিয়ে বানিয়ে নিন ঈদ শুভেচ্ছা পোস্টার (Free Plp File)

মাত্র ২ মিনিটে নিজের নাম ও ছবি দিয়ে বানিয়ে নিন ঈদ শুভেচ্ছা পোস্টার (Free Plp File)

আসসালামু আলাইকুম

আর মাত্র ১ সপ্তাহ পরেই আসছে পবিত্র ঈদ উল আজহা। সকলকে জানাই পবিত্র ঈদ উল আজহার অগ্রিম শুভেচ্ছা। তো ঈদকে কেন্দ্র করে আপনাদের জন্য নিয়ে আসলাম পবিত্র ঈদ উল আজহার শুভেচ্ছা পোস্টার। তাও আবার ১ টা নয় বরং তিনটা। যারা Pixellab এপ এর টুকটাক কাজ জানেন তারা খুব সহজেই এই পোস্টার ইডিট করে নিতে পারবেন। আর যারা কাজ জানেন না, তাদের চিন্তা করার কোনো দরকার নেই, এই পোস্টেই আপনাদের দেখিয়ে দিবো কিভাবে সেই পোস্টার গুলো ইডিট করে নিজের নাম এবং ছবি বসাবেন সেখানে।

আজকে আপনাদের যে তিনটি ঈদের পোস্টার দিবো তা সম্পূর্ণ ফ্রি। আপনাদের কাছে অনুরোধ একটাই থাকবে যে, এই ফাইল গুলো অন্য কারো কাছে টাকার বিনিময়ে বিক্রি করবেন না। একদম বিনামূল্য অন্যদেরকে দিবেন (যদি দেন আরকি)। তো যাই হোক চলুন প্রথমে আমরা তিনটি পোস্টার কেমন হবে সেটা একবার দেখে নেই।

তো দেখলেন তো পোস্টার গুলো কেমন! আশা করবো আপনাদের কাছে ভালো লাগবে। আপনারা চাইলেই মাত্র ২-৩ মিনিটের মধ্য এখানের যে কোনো পোস্টারে নিজেদের ছবি বসাতে পারবেন (পোস্টারে কার্টুনের ছবি দেওয়া যায়গাতে) আবার চাইলে নিজের নাম ও বসাতে পারবেন (“আপনার নাম দিন” যায়গাতে)।

যারা পিক্সেল ল্যাব এপটির কাজ জানেন তারা তো নিজে নিজেই সেই কাজটি করে নিতে পারবেন, কিন্তু যারা এর কাজ পারেন না তাদের চিন্তা করতে হবে না। আমি পোস্টার গুলো এমন ভাবে রেডি করে রেখেছি যে, আপনারা শুধু সেটাকে ওপেন করে ছবি আর নাম চেঞ্জ করে নিলেই আর কিচ্ছু পরিবর্তন করার দরকার হবে না। তো চলুন এবার আমরা দেখে নেই কিভাবে পিক্সেল ল্যাব এপ দিয়ে এই পোস্টারে নিজের ছবি ও নাম বসাবেন আপনি। তার আগে নিচের লিংক থেকে plp ফাইলগুলো এবং পিক্সেল ল্যাব এপ ডাউনলোড করে নিন।

Plp Files: Download (Drive)

Pixel Lab: Download Playstore

তো ফাইল গুলো ও এপ ডাউনলোড হয়ে নিচের নিয়ম ফলো করে, দেখে নিন কিভাবে সেই পোস্টার গুলো আপনি নিজে নিজেই ইডিট করবেন।

ঈদ পোস্টার ডিজাইন ইডিট

তো ঈদ পোস্টার ডিজাইনটি ইডিট করতে হলে, প্রথমেই আপনাকে পিক্সেল ল্যাব এপটি ওপেন করতে হবে। এপ ওপেন করার পর আপনার কাছে প্রথমবার কিছু পারমিশন চাইতে পারে সেগুলো এলাও করে দিবেন। আর আমি আপনাদের সাজেস্ট করবো আপনারা ডাটা বা ওয়াইফাই কানেকশন অফ করে এপটি ওপেন করবেন, নাহলে এড আসতে পারে। (যদিও এতে কোনো সমস্যা হবে না)

তো এপ ওপেন করে সব পারমিশন দেওয়ার পরে, আপনারা নিচের স্ক্রিনশট এর ইন্সট্রাকশন গুলো ফলো করুন। প্রথমেই নিচের স্ক্রিনশট এর মতো 3dot আইকনে ক্লিক করে দিন।

এরপর অনেকগুলো অপশন আসবে, সেখান থেকে Open Plp File নামক অপশনে ক্লিক করে দিন।

এরপর নিচের স্ক্রিনশট এর মতো করে plp আইকনে ক্লিক করুন।

এরপর আপনাদেরকে আপনাদের ফোনের ফাইলের ডাউনলোড ফোল্ডারে নিয়ে যাবে। যেহেতু আপনি plp ফাইল গুলো ডাউনলোড করেছেন, তাই আপনাকে এখান থেকে আর অন্য ফোল্ডারে যেতে হবে না, এই ডাউনলোড ফোল্ডারেই আপনি একটু খোজাখুজি করুন যে plp ফাইলটি কোথায় রয়েছে। plp ফাইলটি পেয়ে গেলে, সেটায় ক্লিক করে দিন।

plp ফাইলে ক্লিক করলে নিচের স্ক্রিনশট গুলোর মতো আসবে। সেখান থেকে স্ক্রিনশটে দেখানো যায়গা গুলোতে ক্লিক করে দিন।

ব্যাস এবার দেখুন plp ফাইলটি পোস্টার আকারে আপনার ফোনে শো করছে। এবার পালা হলো এটাকে ইডিট করে নিজের নাম ও ছবি বসানো। তো প্রথমে আগে নাম চেঞ্জ করা দেখে নেই চলুন। তো নান চেঞ্জ করতে হলে যেখানে “আপনার নাম দিন এখানে” লেখা রয়েছে সেখানে পরপর দুইবার ক্লিক করে দিবেন মানে ডাবল ক্লিক করবেন। তাহলে দেখবে আপনি সেই লেখাটি পরিবর্তন করতে পারছেন।

এবার পালা ছবিটি ইডিট করে নিজের ছবি দেওয়ার। তো নিজের ছবি দেওয়ার আগে, যে ছবিটি দিতে চান সেই ছবিটির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নিবেন আগে। আমি এই পোস্টে সেটা করা দেখাচ্ছি না, নাহলে অনেক বড় হয়ে যাবে পোস্ট। তো শর্ট করে বলে দেই। ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য প্রথমে Remove.bg এই ওয়েবসাইটে যান, এরপর আপনার ছবি আপলোড করুন, দেখবেন অটো ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে গেছে, এরপর সেটা ডাউনলোড করে নিবেন।

তো ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পরে, আবারো পিক্সেল ল্যাব এপটিতে যাবেন (এতে ঝামেলা হবে এর জন্য আগে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে রাখবনে তাহলে বার বার এপ থেকে বের হতে হবে না)। এরপর পোস্টারের যেখানে কার্টুনের ছবি দেওয়া আছে সেখানে ক্লিক করবেন একবার, এরপর নিচের দিকে কয়েকটি আইকন পাবেন সেখান থেকে মাঝখানের আইকনে ১ বার ক্লিক করবেন। তারপর reselect নামে একটা অপশন পাবেন, সেখানে ক্লিক করলে গ্যালারিতে নিয়ে যাবে, সেখান থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবিটি সিলেক্ট করে নিবেন।

এখানে আমি আপনাদের ছবি রি-সিলেক্ট করে চেঞ্জ করতে বলেছি, তবে রি-সিলেক্ট না করে ছবি ডিলিট করে নতুন ছবি এড করেও চেঞ্জ করা যায়। তবে এতে লেয়ার উলটা পালটা হবে, ফলে যারা একেবারে নতুন তাদের ঝামেলা হবে। তাই আমার কাছে যেটা সহজ মনে হয়েছে সেইভাবেই আপনাদের দেখিয়ে দিলাম।

তো পোস্টার তো এখন একেবারে রেডি তাহলে এবার পালা এটাকে সেভ করার তাই তো। ঠিক আছে চলুন এবার এটাকে কিভাবে সেভ করবেন সেটা দেখে নেই একবার। সব ইডিট ঠিকঠাক করার পর নিচের স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করুন, তারপর ২ নাম্বার ছবির মতো ২ টা অপশন পাবেন, সেখান থেকে save as image এ ক্লিক করবেন।

তারপর আবারো নিচের মতো কিছু অপশন আসবে, সেখান থেকে আপনারা dimensions অপশনকে default থেকে ultra করে দিবেন। এতে ছবির কোয়ালিটি ভালো হবে অনেক। এরপর save to gallery তে ক্লিক করলেই গ্যালারিতে সেটা সেভ হয়ে যাবে।

এতক্ষণ ধরে অনেক কিছুই তো বললাম আশা করি সেগুলো বুঝতে পেরেছেন। তবুও যদি কোথাও বুঝতে সমস্যা হয় কমেন্ট করে জানাবেন, আমি অবশ্যই রিপ্লে দিবো সেটার। আর আবার আপনাদের কাছে রিকুয়েষ্ট করছি এই ফাইল কোথাও বিক্রি করবেন না। যদি কেউ চায় তবে ফ্রিতে দিবেন। আর এই ফাইল গুলো আমার নিজের তৈরি নয়। আমি অন্যান্য যায়গা থেকে কালেক্ট করে কিছু যায়গায় ইডিট করে আকর্ষণীয় বানিয়ে আপনাদের সাথে শেয়ার করেছি।

আশা করবো আপনাদের কাছে পোস্টার গুলো ভালো লাগবে। আর আপনাদের যদি এরকম আরো পোস্টার প্রয়োজন হয় তবে জানাবেন আমি আরো পোস্টার আপনাদের জন্য নিয়ে আসার জন্য চেষ্টা করবো।

4 days ago (Jun 09, 2024)

About Author (10)

Shihab
author

লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ

Trickbd Official Telegram

12 responses to “মাত্র ২ মিনিটে নিজের নাম ও ছবি দিয়ে বানিয়ে নিন ঈদ শুভেচ্ছা পোস্টার (Free Plp File)”

  1. Kazi Omar Faruk Contributor says:

    Vai Iphone ba PC diya ki kora jabe??

    • Shihab Author Post Creator says:

      Iphone বা Pc তে যদি pixellab এপ ইন্সটল করতে পারেন, তাহলে সম্ভব।

  2. abir Author says:

    Apnar pixel lab app ta den

    • Shihab Author Post Creator says:

      eita te kisu bug ase, segula fix kortesi. fix hoile akta post akare dwar try korbo sobaike.

  3. Sajid Blue Author says:

    Thanks for sharing

  4. Badsha Contributor says:

    কিছুই আসেনা

  5. mdreaz Contributor says:

    ডাউনলোড হচ্ছে, কিন্তু pixllab এগিয়ে plp তে ক্লিক করলে এটাও plp আসে নাই।সব ঘর খালি

    • Shihab Author Post Creator says:

      আপনি মনে হয় ফাইল ডাউনলোড করে পিক্সেল ল্যাব এপে ইমোর্ট করতে পারেন নাই। ভালো করে টিউটোরিয়াল দেখুন। [৩ নং স্ক্রিনশটটা থেকে ভালো করে দেখুন] প্রয়োজনে ইউটিউবে গিয়ে দেখে আসুন।

  6. SH Ridoy Khan Contributor says:

    ফাইল স্টোরেজে আছে কিন্তু App এ আসেনা

    • Shihab Author Post Creator says:

      ৩ নং স্ক্রিনশটটা থেকে ভালো করে দেখুন। প্রয়োজনে ইউটিউবে গিয়ে দেখে আসুন। ইউটিউবে এটা লিখে সার্চ দেন “pixel lab এ plp ইম্পোর্ট”

Leave a Reply

Switch To Desktop Version