টি২০ বিশ্বকাপে চোটে পড়ে ছিটকে গিয়েছিলেন যুবরাজ সিং। এতদিন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকায় সানরাইজার্স হায়দরাবাদকে সেরা খেলোয়াড়কে ছাড়াই খেলতে হয়েছে। তারপরও যে হায়দরাবাদ মাঝামাঝি অবস্থানে রয়েছে সেটা বাংলাদেশের বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান এবং অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের সৌজন্যে। বল হাতে প্রতিটি ম্যাচেই আলো ছড়িছেন ‘দ্য ফিজ’উপাধি পাওয়া মুস্তাফিজুর। আর ব্যাট হাতে এখনও অবধি সবার উপরে থেকে কমলা রঙের টুপি মাথায় রেখেছেন ওয়ার্নার। বৃহস্পতিবার গুজরাট লায়ন্সের বিরুদ্ধে সবকিছু ঠিক থাকলে ঘরের মাঠ রাজিব গান্ধী স্টেডিয়ামে নেমে পড়বেন যুবরাজ। তার অন্তর্ভূক্তি হায়দরাবাদের শক্তি বাড়িয়ে দেবে তা বলা বাহুল্য। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত সাড়ে আটটায়।

আইপিএলের নতুন দল গুজরাট লায়ন্স কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে পরপর দুই ম্যাচ হেরে যাওয়ায় খানিকটা চাপে রয়েছে। পক্ষান্তরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে জিতে চাঙা রয়েছে হায়দরাবাদ। মুস্তাফিজদের এগিয়ে রাখছে প্রথম দেখায় ১০ উইকেটের বড় জয়ের সুখস্মৃতি। তাই বলা যায়, গুজরাটের বিরুদ্ধে হায়দরাবাদই ফেবারিট। যদিও পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে রয়েছে হায়দরাবাদ, গুজরাটের অবস্থান দুইয়ে।

ওয়ার্নার আগের ম্যাচে ৫০ বলে খেলেছেন ৯২ রানের ইনিংস। চোট কাটিয়ে ম্যাচে নেমেই কেন উইলিয়ামসন নিজের জাত চিনিয়েছেন ৩৮ বলে ৫০ করে। মিডল অর্ডারে হায়দরাবাদকে দারুণ সহায়তা দিয়ে যাচ্ছেন মোজেন হেনরিকস, নোমান ওঝা এবং দিপক হুদা। এদের সঙ্গে যোগ দেবেন যুবরাজ।

তবে হায়দরাবাদের ব্যাটিংয়ের চেয়ে বোলিং আক্রমণের দিকেই চোখ থাকে সবার। আর এটা করতে বাধ্য করেছেন মুস্তাফিজ। সঙ্গে আশিস নেহরার মতো অভিজ্ঞ এবং ভুবনেশ্বর কুমারের মতো পেসার বোলার তো আছেনই। গুজরাটের সাফল্যের পেছনে বড় ভূমিকা রাখছেন টপ অর্ডার ব্যাটসম্যানরা। ব্রেন্ডন ম্যাককালাম, ডুয়েন স্মিথরা জ্বলে উঠলেই গুজরাটের বড় স্কোরের সম্ভাবনা বেশি থাকে। অবশ্য মিডল অর্ডারে অধিনায়ক সুরেশ রায়না, দিনেশ কার্তিক এবং রবিন্দ্র জাদেজাও কার্যকর ভূমিকা রেখে চলেছেন। সে তুলনায় পেস আক্রমণই একটু দুর্বল। তাদের ভরসা প্রবীন কুমার, ধাওয়াল কুলকার্নি, শিভিল কৌশিকরা।

___________________________________________________________
ভাল ভাল টিপস পেতে আমার সাইটে ঘুরে আসবেন TipsaLL24.com

One thought on "মুস্তাফিজদের শক্তি বাড়ছে যুবরাজ ফেরায়"

Leave a Reply