mysmsbd_d54e99a6c03704e95e6965532dec148b

শুক্রবার হয়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে গুজরাট লায়ন্সের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে অভিষেকের পর পুনের বিপক্ষে ম্যাচ ছাড়া সবগুলোতেই উইকেট পেয়েছেন তিনি। বোলিংয়েও মিতব্যায়ীতার পরিচয় দিয়ে যাচ্ছেন প্রতি ম্যাচেই। অসাধারণ বোলিং নৈপুণ্যে ৮ ম্যাচে নিয়েছেন ১০ উইকেট। সেরা বোলিং ফিগার ৯ রানে ২ উইকেট।

গতরাতের ম্যাচেও অসাধারণ বোলিং করেছেন কাটার বয়। খেলায় সবচেয়ে কম রান তিনিই দিয়েছে। ৪ ওভার বল করে ১৭ রানের বিনিময়ে নিয়েছেন ২টি উইকেট। তার শিকার দিনেশ কার্তিক ও রবিন্দ্র জাদেজা। এতো ভালো বোলিংয়ের পরও আইপিএল কর্তৃপক্ষ তাকে ম্যাচসেরার পুরস্কার দেয়নি!

খেলা শেষে ম্যাচসেরার পুরস্কার তুলে দেয়া হয় ভারতীয় বোলার ভুবনেশ্বর কুমারের হাতে। ভুবনেশ্বর কুমার ৪ ওভার বল করে ২৮ রানের বিনিময়ে নেন ডোয়াইন স্মিথ ও সুরেশ রায়নার উইকেট। রান খরচার বিচারে ভুবনের চেয়ে মিতব্যায়ী ছিলেন মুস্তাফিজ। দুজনেই ১টি করে ক্যাচ নিয়েছেন।

ভুবনেশ্বর ডট বল দিয়েছেন ১১টি। অন্যদিকে মুস্তাফিজ দিয়েছেন ১৪টি। এখানেও এগিয়ে এ টাইগার বোলার। মুস্তাফিজের ৪ ওভারে একটি মাত্র ওভার বাউন্ডারি মারতে পেরেছে গুজরাটের ব্যাটসম্যানরা। কোনো ওভার বাউন্ডারি মারতে পারেনি।কিন্তু ভুবনেশ্বরের ওভারে ২টি বাউন্ডারি এবং ১টি ছক্কা হাঁকার গুজরাটের ব্যাটসম্যানরা। শুধু একটি দিক দিয়ে মুস্তাফিজের চেয়ে এগিয়ে ভারতের বোলার কুমার। তিনি একটি মেইডেন ওভার দিয়েছেন। কিন্তু মুস্তাফিজ মেইডেন ওভার পাননি।

শুধু এই একটি দিকে এগিয়ে থেকেই মুস্তাফিজের চেয়ে অপেক্ষাকৃত খারাপ বল করেও ম্যাচসেরার পুরস্কার পেলেন ভুবনেশ্বর কুমার।

এদিকে ভুবনেশ্বর কুমারকে ম্যাচসেরার পুরস্কার দেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অনেক বাংলাদেশী ক্রিকেটপ্রেমী।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ভুবনেশ্বর ভারতের বোলার বলেই মুস্তাফিজের চেয়ে খারাপ বল করে, বেশি রান দিয়ে ম্যাচসেরার পুরস্কার পায়।

এদিকে ভুবনেশ্বরকে ম্যাচসেরা ঘোষণা করার হিসেবে ধারাভাষ্যকার জানান, ডোয়াইন স্মিথ ও সুরেশ রায়নার উইকেট দুটি বেশি মূল্যবান ছিল। তাই তাকে ম্যাচসেরার পুরস্কার দেয়া হয়েছে। তাহলে দিনেশ কার্তিক ও রবিন্দ্র জাদেজার উইকেট মূল্যবান নয়!

Leave a Reply