মুস্তাফিজের বোলিং বুঝা সহজে যেকোনো ব্যাটসম্যানদের জন্য সহজ ব্যাপার নয়। তার স্লোয়ার বুঝতে ঘাম ঝরে যায় ব্যাটসম্যানদের। কাটারও বুঝতে গেলে নাকাল হতে হয়।

তাইতো একের পর এক ডটবল দিতে পারেন কাটার মাস্টার। খরুচে টি-টোয়েন্টি ম্যাচেও বল হাতে বেশ মিতব্যয়ী তিনি। তার বল বোঝা শুধু ব্যাটসম্যানদের জন্য কষ্টসাধ্য নয়, কিছু কিছু ক্ষেত্রে আম্পায়ারদেরও সমস্যা হয়।

বৃহস্পতিবার ভারতের জনপ্রিয় অনলাইন টাইম অব ইন্ডিয়াকে এমনটাই জানিয়েছেন আইপিএলের একজন আম্পায়ার। তার মতে মুস্তাফিজের বলে এলবিডব্লিউ আউট দেয়ার ক্ষেত্রে তাদের বেশ সমস্যায় পড়তে হয়। তার বলের অতিরিক্ত মুভমেন্ট আম্পায়ারদেরও ধন্দে ফেলে দেয়।

এ বিষয়ে নাম প্রকাশ করতে অনিচ্ছুক একজন আম্পায়ার বলেন, ‘তার বলে অনেক ভেরিয়েশন রয়েছে। যেকোনো দিকে সে বল ঘোরাতে পারে। বলে বেশ মুভমেন্ট থাকে। সে যেমন ফলপ্রসু কাটার দিতে পারে। তেমনি সাধারণভাবেও অফ ও লেগ স্ট্যাম্পেও দারুণ বল করতে পারে। সে আসলে মিডেল স্ট্যাম্পের বোলার নয়। কখনো কখনো সে মিডেল-লেগ স্ট্যাম্পে বল দিয়ে থাকে। এসব বলে এলবিডব্লিউ আবেদন উঠলে আমাদের বেশ সমস্যায় পড়তে হয়। তার বলটি কী লেগ স্ট্যাম্প মিস করত না করত না সেটা বুঝতে আমাদের বেশ বেগ পেতে হয়।’

স্লোয়ার ও কাটারের পাশাপাশি সে ১৪০ কিলোমিটার গতিতে ইয়র্কার বল করতে পারে। যা তাকে বিশেষ প্রতিভার বোলার হিসেবে চিহ্নিত করেছে।
______________________________^___________^^_________^______

ফেছবুকে আমি
___________________________________________________________
ভাল ভাল টিপস পেতে আমার সাইটে ঘুরে আসবেন TipsaLL24.com

Leave a Reply