সোশ্যাল মিডিয়ায় এখন আমরা প্রায় সকলেই অ্যাক্টিভ।

ফেসবুক, ট্যুইটারে সারাক্ষণ অনলাইন থেকে নিজের হাঁড়ির খবর সারাক্ষণ দুনিয়াকে জানিয়ে যাচ্ছি। সমীক্ষায় এও প্রমাণিত হয়েছে যে, আমরা দিনের বেশিরভাগ সময়টাই সোশ্যাল মিডিয়ায় কাটাই। নানা ভঙ্গিমায় নিজেদের ছবি, কী করছি তার ছবি, কী পরছি তার ছবি, এমনকি খাবারের ছবিও তুলে পোস্ট করে দিই। আর স্টেটাস বা ছবির পোস্টের সঙ্গে সঙ্গে হুড়মুড়িয়ে পড়তে থাকে লাইক কমেন্ট। লাইক কমেন্টের হার দেখেই আমরা আন্দাজ করি যে, সোশ্যাল মিডিয়ায় আমরা কতটা জনপ্রিয়। কিন্তু সত্যিই আপনি সোশ্যাল মিডিয়ায় ঠিক কতটা জনপ্রিয়, সেটা বুঝবেন কীভাবে?

সমীক্ষায় দেখা গিয়েছে, এমন অনেক মানুষ আছেন, যাঁরা সোশ্যাল মিডিয়ায় নিজেদেরকে অন্যান্যদের থেকে বেশি জনপ্রিয় মনে করেন
। কিন্তু কীভাবে বুঝবেন সোশ্যাল মিডিয়ায় আপনার চাহিদাটা ঠিক কতটা?সমীক্ষা বলছে, মনে করুন আপনি কোনও কিছু পোস্ট করলেন, সঙ্গে সঙ্গে যদি বিপুল সংখ্যক মানুষ শুধু লাইক বা কমেন্ট নয়, সেই পোস্টটি শেয়ার করেন, বা আপনার ফলোয়ার্সের সংখ্যা প্রচুর হয়, তাহলেই বুঝবেন সোশ্যাল মিডিয়ায় আপনার চাহিদা রয়েছে।
এছাড়া যদি আপনি দেখেন যে, যখন আপনি অনলাইন থাকেন, তখন পরিচিত-অপরিচিত প্রচুর মানুষ আপনার সঙ্গে কথা বলতে চ্যাট বক্সে আসেন। তাহলে জানবেন, মানুষ আপনার সঙ্গে কথা বলতে ইচ্ছুক। অপরিচিত ব্যক্তিরা যদি বেশি কথা বলতে ইচ্ছুক হন, তাহলে বোঝা যায়, আপনার ফ্যান ফলোইংও রয়েছে।

আরো নতুন কিছু TipsAdd.Com ?

One thought on "সোশ্যাল মিডিয়ায় আপনি কতটা জনপ্রিয় কীভাবে বুঝবেন?"

  1. taufik ahamed Contributor says:
    aita to jani vai

Leave a Reply