আমাদের আজকের টিউটোরিয়াল হলো বাংলাদেশ থেকে পেওনির মাস্টার কার্ডের জন্য ফ্রিতে আবেদন করার মাধ্যম Chitika কেন অ্যাকাউন্ট সাসপেন্ড বা বাতিল করতেছে, তার সঠিক ইনফরমেশন নিয়ে। গত ২৭/০২/২০১৯ইং তারিখে ট্রিকবিডির Alif Hossain নামে এক অথর সাহেব আজকের পোস্টের এই বিষয় নিয়ে একটি ভুল ইনফরমেশন মূলক পোস্ট করেছেন। পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন। আসলে মূলত তিনি আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য আমার প্রতি ঐ প্রতিহিংসামূলক পোস্ট করেছেন।

পোস্টটিতে তিনি আমাকে ঘায়েল করার জন্য একটি স্ক্রিনশট দিয়েছেন (যা উপরে দেওয়া আছে) এবং পাশাপাশি বাঙালী জাতিকেও ছোট করেছেন। মনে হয় তিনি বাঙালী নয়, পাকিস্তানি। এই স্ক্রিনশটটি হলো আমার পোস্টে তিনি কমেন্ট করেছিলেন, সে স্ক্রিনশট তুলে ধরেছেন। মোটকথা বলতে গেলে তিনি আপনাদেরকে সঠিক ইনফরমেশন না দিয়ে ভুল ইনফরমেশন দেওয়ার মাধ্যমে আমার উপর আপনাদেরকে ক্ষেপানোর চেষ্টা করেছিলেন। যার মাধ্যমে তিনি ভারতের শয়তানি বুদ্ধিকেও হার মানিয়েছেন। কিন্তু আমি মনে করি তিনি সফল হননি।

শুধু তিনি এটাই করেননি। এর আগে তিনি আমার পোস্টের প্রতি হিংসান্বিত হয়ে ট্রিকবিডি কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন যা তিনি নিজেই বলেছেন। যা উপরের স্ক্রিনশট দেখলে বুঝতে পারবেন। তিনি সেখানেও সফল হননি। তাই তিনি ট্রিকবিডির প্রতি ক্ষোভ প্রকাশও করেছেন এবং পরে আমাকে সরাসরি ঘায়েল করার জন্য ঐ পোস্টটি করেছেন।

কিন্তু উপরের স্ক্রিনশটটি দেখুন, ট্রিকবিডি কর্তৃপক্ষ কেন উনি আবেদন করার পরও আমার পোস্টটি ডিলেট করেননি। যা উনার ভুলভ্রান্তিমূলক পোস্টেই ট্রিকবিডি কর্তৃপক্ষ কমেন্ট করে জানিয়ে দিয়েছে। আপনাদের হয়তো সকলেরই জানা যে ট্রিকবিডি কোনো নিউজ সাইট নয়, যে আপনি এখানে একটা নিউজ প্রচার করতে আসলেন। ট্রিকবিডি হচ্ছে শেখানোর জায়গা। তাই আপনাকে এখানে কোনো বিষয়ে পোস্ট করতে হলে শেখানোর জন্য বিস্তারিতভাবে পোস্ট করতে হবে। কিন্তু তিনি বিস্তারিতভাবে পোস্ট না করাতে আমি বিষয়টা নিয়ে বিস্তারিতভাবে পোস্ট করেছি। এতে তিনি আমার উপর ক্ষেপেছেন। আসলে ইনারা ট্রিকবিডিতে শেখাতে আসেননি। এসেছেন নিজেদের স্বার্থ হাসিল করার জন্য। নিজের ইউটিউব চ্যানেলের সাব্সক্রাইবার বাড়ানোর জন্য। তাই বিস্তারিত না লিখে সরাসরি ইউটিউবের ভিডিও লিংক দিয়ে দেন। উনি যেইভাবে পোস্ট করেছেন, তা সম্পূর্ণ ট্রিকবিডির নিয়মের বাহিরে। চাইলে আমি ওনার ঐ পোস্টের উপর রিপোর্ট করতে পারতাম। উল্টো উনি কিনা আমার পোস্টের মধ্যে রিপোর্টও করেছেন। আবার ওনার রিপোর্ট অনুযায়ী কাজ না হওয়াতে ভুল ইনফরমেশন দিয়ে সকলকে আমার প্রতি ক্ষেপানোর জন্য আরেকটি পোস্টও করলেন।

যাক এতোক্ষণ আপনাদের সামনে অনেক কথাই বললাম। কারণ, তিনি আজকের এই পোস্টের বিষয়টি এর আগে আপনাদের সামনে ভুল তথ্য দিয়ে তুলে ধরেছিল। আর এর মূল কারণ কী ছিল, তা স্পষ্ট করার জন্যই এতো কথা বললাম। এইবার পোস্টের মূল বিষয়ে আসি।

উনি ওনার পোস্টে বলেছেন যে, অতিরিক্ত আবেদন করার ফলে নাকি সিটিকা অ্যাকাউন্ট বাতিল হয়ে যাচ্ছে। আসলে অন্য কারণে সিটিকা অ্যাকাউন্ট বাতিল হচ্ছে। আর এখানে পেওনির অ্যাকাউন্ট বাতিল হচ্ছে না।

আগে আমাদেরকে এটা জানতে হবে যে, সিটিকা সাইটটি কী সাইট। সিটিকা সাইটটি হলো একটি ওয়েব বিজ্ঞাপন সাইট। যা আমি আমার আগের পোস্টেও বলেছিলাম। যেহেতু এটি একটি ওয়েব বিজ্ঞাপন সাইট। সেহেতু তারা তাদের ক্লাইন্টদের তাদের সাইটের বিজ্ঞাপনের মাধ্যমে অর্জিত টাকা হাতে দেওয়ার জন্য এই ফ্রিতে পেওনির মাস্টার কার্ড পেতে সাহায্য করে থাকে। অর্থাৎ তারা একটি মাধ্যম হয়ে কাজ করে থাকে। তো তাদের সাইটের অ্যাড বা বিজ্ঞাপন আপনার সাইটে পাবলিশ করতে হলে কিছু নিয়মকানুন আছে। এই নিয়মকানুনের বাহিরে গেলেই সমস্যা।

যা উপরের স্ক্রিনশটটি ভালো করে ফলো করলে বুঝতে পারবেন। প্রথমত এখানে বলা হয়েছে, সিটিকাতে আবেদন করার সময় যে ডোমেইন (ওয়েবসাইট) নাম দিয়েছেন। তা একাধিকবার দেওয়া হয়েছে। অর্থাৎ এক ওয়েবসাইটের জন্য কয়েকজন আবেদন করেছেন। যার ফলে আপনার সিটিকা অ্যাকাউন্টটি বাতিল করা হয়েছে। পেওনির অ্যাকাউন্ট বাতিল করা হয়নি। যেমন ধরেন সিটিকাতে আবেদন করার সময় আপনি ট্রিকবিডি ওয়েবসাইটটির নাম দিয়েছেন। এইরকম আরেকজনও সিটিকাতে আবেদন করার সময় ট্রিকবিডি ওয়েবসাইটের নাম দিয়েছে। যার ফলে অ্যাকাউন্ট সাসপেন্ড হচ্ছে। দ্বিতীয়ত আপনি সিটিকাতে আবেদন করার পর তাদের বিজ্ঞাপনের কোড এখনো আপনার সাইটে পাবলিশ করেননি অর্থাৎ অ্যাক্টিভ করেননি। যার ফলে অ্যাকাউন্ট বাতিল করা হয়েছে। তৃতীয়ত আপনি যে সাইটির নাম দিয়ে সিটিকাতে আবেদন করেছেন। সে সাইটে হয়তো অন্য কোনো অ্যাড পাবলিশ সাইটের কোড অ্যাড করা আছে। যেমন ধরেন, গুগল অ্যাডসেন্সের কোড। চতুথর্ত তারা উপরের স্ক্রিনশটে ফলো করলে দেখা যায় বলেছে যে, “অথবা” এখানে ভালো করে খেয়াল করুন “অথবা” মানে আপনি যে সাইটটির লিংক দিয়েছেন তাতে হয়তো পর্নোগ্রাফি বা অ্যাডাল্ট কন্টেন্ট আছে। ওনারা এটা বলেননি যে, আপনার সাইটে পর্নোগ্রাফি আছে। বলেছে যে হয়তো এটাও কারণ হতে পারে। অর্থাৎ উপরোল্লিখিত যেকোনো একটি কারণ বা সমস্যা আছে আপনার দেওয়া ওয়েবসাইটটির লিংকে। যার ফলে আপনার সিটিকা অ্যাকাউন্টটি বাতিল করা হয়েছে। পেওনির অ্যাকাউন্ট বাতিল করা হয়নি।

কিন্তু Alif Hossain অথর সাহেব আপনাদেরকে উল্টো বুঝিয়েছে। এতে তিনি উপরের স্ক্রিনশটের মত ট্রিকবিডি সাইটের রেফারেন্স টেনে বলেছেন যে, তাহলে ট্রিকবিডিও কি পর্নোগ্রাফি সাইট? না ট্রিকবিডি পর্নোগ্রাফি সাইট নয়। সিটিকাতে আবেদন করার সময় যারা ট্রিকবিডি ওয়েবসাইটের লিংক ব্যবহার করেছেন তাদের অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার কারণ হচ্ছে, আবেদন করার সময় ট্রিকবিডি সাইটটির লিংক অনেকেই ব্যবহার করেছেন। এছাড়াও ট্রিকবিডিতে অন্য থার্ড পার্টির অ্যাড বা বিজ্ঞাপন আছে। আর সিটিকা অ্যাকাউন্ট বাতিল হওয়ার এটাই মূল কারণ।

আশা করি আপনাদের পুরো বিষয়টি ক্লিয়ার হয়েছে। আমি আবারও বলছি, এখানে আপনার পেওনির অ্যাকাউন্ট বাতিল হয়নি, হয়েছে সিটিকা অ্যাকাউন্ট। আর কী কারণে সিটিকা অ্যাকাউন্ট বাতিল হয়েছে তা তো এইবার বুঝলেন। আর আরো কী কী কারণে সিটিকা অ্যাকাউন্ট বাতিল হতে পারে তা জানতে এখানে ক্লিক করুন। এইবার বলুন এইসব অথররা কি ট্রিকবিডিতে শেখাতে এসেছেন নাকি নিজের স্বার্থ হাসিল করতে এসেছেন। আরে ভাই স্বার্থ হাসিল করেন ভালো কথা। তাই বলে কী আরেকজনেক হেয় প্রতিপন্ন করতে ভুল ইনফরমেশন দিয়ে পোস্ট করবেন। ট্রিকবিডিতে শেখানোর পাশপাশি তো নিজের স্বার্থও হাসিল করতে পারেন। সে অপশনতো রেখেছে ট্রিকবিডি নাকি।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

28 thoughts on "ফ্রিতে পেওনির কার্ডের জন্য আবেদন করার মাধ্যম “Chitika” কেন অ্যাকাউন্ট সাসপেন্ড করতেছে, তার সঠিক তথ্য জেনে নিন!"

    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      tnx
  1. Adib Ahsan Adib Ahsan Contributor says:
    On His face.But thanks for the previous post with the detailed information and this post. Unfortunately I saw your post lately so I couldn’t apply.All the best.
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      tnx
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      tnx
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      hmm
  2. Emon Khan Emon Khan Contributor says:
    অন্য ভাবে অডার করা যাবে না আর যদি যায় তাহলে জানানা..?
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      ওকে
  3. MD Shakib Hasan MD Shakib Hasan Contributor says:
    ভালো লিখেছেন Good
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      ধন্যবাদ
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      hmm…tnx
  4. Forhad Rahman Contributor says:
    Nice! Thanks for letting us know the real information ^_^
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      wlc
  5. John Wick Asim Shahriar Author says:
    পেওনিয়ার মাষ্টারকার্ড একজন ফ্রিলান্সারের জন্য অনেক গুরুত্বপূর্ণ।
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      হুম
  6. Nasar Uddin Contributor says:
    বাহ!
    যেভাবে ইচ্ছা বলে গেলেন!
    আর সবাই বলছে,ভালো/নাইস/গুড!

    বিনুদুন😂

    আমি কিছু বলবোনা।যেহেতু এতে আমার কোনো লাভ নাই বা পোস্টটাও আমি করিনি।

  7. Tuhin Raj Tuhin Raj Author says:
    আমার আরো ৩টি সাইট আছে, যেগুলো ব্যবহার করেও Mastercard Oder করা যায়। কিন্তু কিছু আমজনতার জন্য এই বিষয়ে পোষ্ট করবো না, আবার যাদের কার্ড প্রয়োজন নেয়, তারা ও কার্ড অর্ডার করবে! 🙂
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      হুম, আপনি একাই একাই নেন।
  8. S.D.Hridoy S.D.Hridoy Contributor says:
    Vai ami to successfully order korce..
    But chitika account ban hoise..
    Akhon ki ami card pabo?
    Amar ata khub darkar
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      Payoneer account te duke check status dekhte paren
    2. S.D.Hridoy S.D.Hridoy Contributor says:
      Vai dakhlam card shifted
      Aj akta mail asce : choose your way to get paid…
      Akhon ki korbo vai?
      Ami to age sob information disi
  9. Mahmud Hasan Mahmud Hasan Contributor says:
    ভাই আমি একাউন্ট খুলছি কিন্তু ডকুমেন্ট আপলোড করার যে মেইল টি আসে সেখান থেকে আপলোড ডকুমেন্ট এ ডকুমেন্ট দিয়ে সাবমিট করলে আপলোড হয় না কেনো?
    এই লেখাটা আসে শুধু
    We were unable to upload your document(s)
    Please try to submit your documents again.

    If you are still not able to upload your documents, please close your internet browser and try again by clicking on the original link provided, or visit our Support Center for assistance.
    Try Again

    ব্রাউজার পরিবর্তন করেও দেখেছি হয় না

    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      অন্য ব্রাউজার দিয়ে চেষ্টা করে দেখুন।
  10. dark knight dark knight Contributor says:
    acca ami amr ammu er id card deye order disi amak bolce 13-22 march er moddhe card dibe bolce… ekon card ta ki amr kache diben naki ammu jaoya lagbe….?

Leave a Reply