কি হবে যদি আপনি বুঝতে পারেন যে আপনার মানসিক ক্ষমতা আরো দশটা মানুষের মতো নয়! কি হবে যদি আপনি আশেপাশে তাকিয়ে থেকে আত্মা আর ডেমনদের ঘোরাফেরা দেখতে পান! কি হবে যদি কাউকে আপনার খুন করতে হয়, অন্য কারো জন্য! কি হবে যদি আপনার ভালোবাসার মানুষটাকে শেষবারের মতো মেরে ফেলতে হয়!

কেমন অনুভব করবেন আপনি?!

শহরের প্রত্যেকটা কোনায় আমি লুকিয়ে থাকার চেষ্টা করি। সকাল থেকে সন্ধ্যা অবধি আমার অনুভূতিরা দেয়ালে দেয়ালে ধাক্কা লেগে বেড়ে উঠে! আমার মাঝে অন্য কেউ বারবার আমাকে ডাকতে শুরু করে। আমিই আমাকে আটকে রাখার চেষ্টায় মগ্ন থাকি। আমিই আমাকে বারবার ভুলে যাওয়ার চেষ্টা
করি। যাদের ঘিরে স্বপ্নগুলো দেখি তারা বারবার আমাকেই ভুলে গিয়ে বাড়তে থাকে সামনের দিকে। যাদের ছোঁয়ার, যাদের ধরার চেষ্টা করি তারাই হাত ফসকে বেরিয়ে যায়। ভয় পেলে যাদের বুকে টেনে নিই তারা ঝড়ের শব্দে আমাকেই ভয় দেখায়। যাদের দৃশ্য আমার চোখে ভাসিয়ে রাখি, তাদের দৃশ্যই আমাকে গিলে খেতে শুরু করে।

আমি আয়ান!!!

#আয়ানের_ব্রহ্মবিদ্যা #পহেলা_মে

পুনশ্চঃ শুধুমাত্র পিডিএফ ভার্সনে বইটি পাওয়া যাবে। কোনো হার্ডকপি থাকবে না। বইটি ডাউনলোড করতে পারবেন  বিনামূল্যে।  পোষ্টের শেষ প্রান্তে।

ধন্যবাদ!

Muntasir R Mahdi

এবার চলুন বইটি ডাউনলোড করার আগে যারা এই বই টি পড়েছে তাদের কথা শুনে আসি।

আয়ানের ব্রহ্মবিদ্যা

আজ একটা বইয়ের রিভিউ নিয়ে লিখতে বসেছি,  একদম সাদামাটা সস্তা শৈল্পিক পিডিএফ “আয়ানের ব্রহ্মবিদ্যা” নিয়ে লিখবো….

সস্তা কেন বললাম জানেন?
কারনটা বইটা আপনাকে পকেটের টাকা খরচ করে কিনতে হবেনা।
আর শৈল্পিক বললাম এই কারণে যে “একজন লেখক যখন টাকার লোভ এড়িয়ে ভয়ে ভয়ে কলম চালিয়ে বই লিখেন তখন তাহার বুকের সমস্ত ভালোবাসা জুড়েই থাকে শুধুই পাঠক”।

আমরা যারা রাতের অন্ধকারে নানী-দাদীর কোলে শুয়ে ভূত প্রেত আর দৈত্য দানবের গল্প শুনতে ভালোবাসতাম, তাদের বয়স আজ বেড়ে দাড়ি গোফে পুরাই যেন একটা জ্যান্ত জান্তব…অতএব এই বয়সে তো আর দাদীর কোলে শুয়ে আব্দার জুড়ে দেওয়া সাজে না; আবার সাইকোলজিক্যালি স্মার্ট হওয়ার মাথা প্রাণ ভোমরাও মানতে চাইবে না!!

তাহলে উপায়??

হুমমম….আমাদের মাথার ভেতরের সাইকোলজি, মনের ভেতরে লুকিয়ে রাখা ভয়ার্ত প্যারাসাইকোলজি আর ইক্টু ইক্টু রেমাঞ্চ রসে সাহিত্য যখন প্যারানরমাল লিটারেচার হয়ে যায় তখন এইটুকু গ্যারান্টি দিয়ে বলতে পারি “আয়ানের ব্রহ্মবিদ্যা” বইটি আপনাকে ভালোবাসা শেখানোর পাশাপাশি ভয়ঙ্কর ব্ল্যাক ম্যাজিক আর আত্মা ডেমোনের দুনিয়ায় নিয়ে যাবে…. ইউ ক্যান ট্রাস্ট মি!!!

বইটির লেখক শ্রদ্ধেয় Muntasir R Mahdi দাদার জন্য রইলো নিরন্তর ভালোবাসা।

সকলের জন্য ভালোবাসা আর শুভেচ্ছা – শুভকামনা রইলো।

#নিশান_আহম্মেদ_নিয়ন

Muntasir ভাইয়ের ” আয়ানের বক্ষ বিদ্যা ” বইটা পড়ে আজকে ৬ ধরনের মেঘের নাম এবং তাদের বৈশিষ্ট্য সম্পর্কে জানলাম।
সেখানে প্রথম যে মেঘের নাম বলা হয়েছিলো তা হলো ” সিরাস ” এই মেঘ দেখতে অনেক হাল্কা ধাঁচের হয় এবং এ মেঘ দেখা গেলে বুঝতে হবে খুব তাড়াতাড়ি ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।

আমি এখন বাড়ির পাশে খোলা মাঠে বসে গান শুনতেছিলাম আর হঠাৎ করে ফেইসবুকে Homaira আপুর একটা পোষ্ট দেখলাম উনি নাকি ছাদে বসে চাঁদ দেখতেছেন ? কৌতূহল নিয়ে আকাশের দিকে তাকিয়ে চাঁদ খুজতে গিয়ে যে মেঘ দেখলাম আমি থ হয়ে গেলাম, একেবারে ঠিক সেই বইয়ের “সিরাস ” নামক মেঘের মত হাল্কা হাল্কা মেঘ ? ঠিক তখনি ধেয়ে আসা ঘুর্নিঝড় ” ফনি” এর কথা মনে পড়ে ভয় পেয়ে গেলাম ?।
আল্লাহ তুমি সকলকে এই প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা করো
Tahsan Arif

#আয়ানের_ব্রহ্মবিদ্যা

বইটা এইমাত্র এই সিলেটি গরমে পড়ে শেষ করলাম অসাধারণ লেগেছে Muntasir ভাইয়ের লেখা এই বইটি ।

বইটি থেকে অনেক কিছু জানতে পারলাম।
যাদুবিদ্যা,  সাইকোলজি  ইত্যাদি নিয়ে  লিখেছেন ভাই।  ভালো লেগেছে।

বইটি অনেক ডিজিটালাইজড হয়েছে দাদাভাই,  বইয়ের মধ্যে মজা, সিরিয়াসনেস, রোম্যান্স ও অনেক তথ্য  এড করেছেন।  সব মিলিয়ে অসাধারণ।

একটা প্রশ্ন।  ভাই রেস্টুরেন্ট এর নাম কি ছিলো?

আমিও সিলেটী পুয়া ? আপনার আশেপাশের।

  আপনি নিশ্চিত অন্য এরিয়ার এর মাইয়া বিয়ে করবেন লাইক, নোয়াখালী, কুমিল্লা, ইত্যাদি। আমাকে নিমন্ত্রণ দিয়েন কিন্ত আপনার বিয়াতে।   ?
সবাই এই সিলেটী পুলার জন্যে মাইয়া খুজে কমন্টে আইডি লিংক দেন।  ?

Arjun Deba Nath

অায়ানের বক্ষ বিদ্যা বইটা পড়ে অনেক ভালো লাগলো। এই প্রথম আমি  অন্য রকম বই পড়লাম,,,বইটা পড়ে নতুন অনেক জিনিস জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে এই রকম একটা বই লেখার জন্য। আপনার এই লেখা continue হোক।  আমরা এইরকম সাইকোলজিক, সাইন্টিস্ট, রোমান্টিক লেখা আরো পড়তে চাই।

নিশাত রহমান

বই : আয়ানের ব্রক্ষবিদ্যা।
লেখক : মুনতাসির মাহদী।
বইয়ের ধরন : প্যারাসাইকোলজিক্যাল থ্রিলার। (আমার মতামত , আমি আবার এই বইকে রিসার্চধর্মী বই ও বলি। )
পৃষ্ঠা সংখ্যা :  ৪১

মাত্র ৪১ পৃষ্ঠার এই বইয়ের প্রচ্ছদে একটি ছবি আছে জানিনা কিসের ছবি । তবে ডেমনের হওয়ার সম্ভাবনাই বেশি। নরকের ৭২ ডেমনের অন্যতম।

বইটিতে স্প্রিরিট , ডেমন , স্পেল , হিউমেন সাইকোলজি ইত্যাদি বিষয় সম্পর্কে কিছুটা হলেও জানতে পারবেন।

আয়ান একজন প্যারাসাইকোলজিক্যাল রিসার্চার ও ব্ল্যাক ম্যাজিশিয়ান। সে তার ভাষায় বর্ননা করেছে সিলেট থেকে চট্টগ্রামের ট্রেন জার্নি ও এর মধ্যে ঘটে যাওয়া কাহিনী।

গল্পটি শুরু হয় আয়ানের বন্ধু শাফিন এর নাম দিয়ে। শাফিনের কিছু বর্ননা ও কথোপকথন দিয়ে।
শাফিনের উপর ভুল মন্ত্র পড়ার কারনে তার রক্ত নষ্ট হয়ে যায় তাই নির্দিষ্ট সময় পর পর তার রক্তের গ্রুপ পরিবর্তন করতে হয়। রক্ত পরিবর্তন না করলে সে মারা যাবে।

ট্রেন চলতে শুরু করার পর আয়ানএকটু ঘুমিয়ে উঠে দেখে কেবিন থেকে তার ব্যাগ চুরি হয়েছে। ব্যাগ এ প্রয়োজনীয় জিনিসপত্র ছাড়াও রয়েছে একটি বই!!

এরই মধ্যে চোর আবার ব্যাগ ফেরত দিতে এসে আয়ানের কর্মকান্ড দেখে প্রচন্ড ভয় পেয়ে যায়।
চোরের সাথে আরও দুইটি মেয়ে থাকে যার একজনকে আয়ানের প্রাক্তন পরীর বৈশিষ্ঠের সাথে মিলে যায়।
কিন্তু এ যে পরী না তা আয়ান জানে কারন পরী মারা গিয়েছে।

তা কী ছিল ঐ বইয়ে ?
কীসেরই বা বই এটি ?
আর তারা কেনইবা আয়ানকে দেখে ভয় পায় ?
পরী মারা যায় কীভাবে আর মেয়েটিই বা কে?
কেনইবা মেয়েটিকে পরীর মত লাগে ?
আর আয়ান চোরদেরই বা কী করে?

আর শেষে অনেক বড় একটি টুইস্ট। যা কল্পনাও করতে পারবেন না।

আর এটি কথা বইটিতে কিছু সিলেটি স্থানীয় ভাষা  ব্যাবহার করা হয়েছে। ( আমি অবশ্য খুব কষ্ট করে বুঝেছি কারন সিলেটি ভাষা তো সিলেটিরাই বুঝবে, আমি বুঝব কীভাবে ?)

জানতে হলে পড়তে হবে বইটি। বইটি সম্পূর্ন ফ্রি ওয়েব সংস্করন। মাত্র ১ এমবি সাইজের বইটিতে ৪১ টি পৃষ্ঠা রয়েছে। এক বসাতেই পড়ে শেষ করতে পারবেন। ২০-৩০ মিনিট বৃথা যাবে না।

Nusaib Nurain Tamim

কাল রাত ১২:১৫ হতে ১:১৫ পর্যন্ত বইটি পড়লাম। এককথায় অসাধারণ ছিল।গ্লপের হিরো আয়ান অন্যান্য গল্প হতে আলাদা।সে (আয়ান) গল্পে নিজের কালোযাদু চর্চা তুলে ধরে।তবে বলতে হয় আয়ান এক নাম্বার আলসে দরজা খোলা বন্ধ করতেও জাদু ব্যবহার করে :p ।গল্পের ভেতর পাবেন কিছুটা ভালোবাসার কাহিনী,রহস্য,স্বার্থকতা।তবে আয়ানের ভেতরে খানিকটা লেখকের(মুনতাসীর ভাই) চরিত্রের মিল পাওয়া যায়।গল্পের শেষে রয়েছে আয়ানের স্বার্থকতা যা আমাকে বড় একটা ধাক্কা দেয়।পরিশেষে বলতে চাই, সবাই গল্পটা পড়বেন অনেক ভালো লাগবে এবং অনেক কিছু শিখতেও পারবেন।ভাইয়ের কাছে অনুরোধ রইল এই গল্পের আরো কয়েকটি সিরিজ বের করার।
বিদ্র:ভুল ত্রুটি মার্জনীয়।

Likhon

সবশেষে লেখক মুনতাছির আর মাহদী ভাইয়ার উক্তিঃ

বই লেখার কিছুই আমি জানি না। কিছুই না। তারপরেও লেখার সাহস করেছি। হার্ডকপি বের করতে চাই নি। কারণ এতে আপনাদের কেনার সমস্যা থেকে যায়। আর আমার বই, শুধু শুধু কিনে শেষে কেনো পস্তাবেন যে, “শুধু শুধুই এতটা টাকা নষ্ট করলাম!” ?

তারচে বিনামূল্যে সফটকপিই পড়ুন। কারো সফটকপি বা পিডিএফ পড়তে ভালো না লাগলে, নিজের খরচে এটা প্রিন্ট আউট করিয়ে নিন। সেক্ষেত্রে আমি কিন্তু কিছুই জানি না! আবারো বলছি! ?

বইটা মূলত একটা ছেলের পরিচয় দেয়া নিয়েই। সে কি পারে, তার নামধাম আর আর কাজকর্মগুলোকে একসাথে নিয়েই এই বইটি। ছেলেটা নিজের সাইকিক ক্ষমতাগুলোকে আর নিজের আইকিউ নিয়ে অনেক বেশি চিন্তিত। কারণ, সে ঠিক করতে পারে না যে – সে আসলে ভালো না খারাপ! কিন্তু সে এটা জানে যে, ভালো খারাপ সবই আপেক্ষিক!

বইটিতে মোটামুটি বেশ কিছু ছোটোখাটো বিষয় জানতে পারবেন। তবে হ্যাঁ, বইটিতে যদি কাউকে বা কোনো ধর্মকে আঘাত করা হয়, তাহলে দয়া করে জানাবেন! আর যদি বইটি ভালো লাগে তাহলে শেয়ার করুন।

মাত্র এক মেগাবাইটের এই বইয়ে যতটা সম্ভব গুছিয়ে গল্পটা শেষ করার চেষ্টা করেছি। ধন্যবাদ  সাথে থাকার জন্য!

ডাউনলোড করুন এখান থেকেঃ

Download Link

তাহলে আপনারা যদি চান বই টি Download করে পড়তে চান তবে আপনার জন্য দরকার হবে PDF Reader Apk  যা চাইলে নিচের লিংক থেকে ডাউনলোড করে নিতে পারেন।

তাহলে আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে।

ভাগ্নে আয়ানের স্মরনে আজকের পোষ্ট টি লেখা যে গতকাল পৃথিবী থেকে বিদায় নিয়েছে ৮ মাস বয়স ছিলো তার।
এবং বইটি তার নামের সাথে মিল ছিলো তাই রিভিউ টা দিলাম।

 সৌজন্যে: Cyber Prince

3 thoughts on "Muntasir R Mahdi ভাইয়ার লেখা “আয়ানের ব্রহ্মবিদ্যা” বইটির রিভিউ সাথে ডাউনলোড লিংক"

  1. Unique Tech Doctor Contributor says:
    সেই লাগছে বইটা ❤
    আমি আগেই পড়েছি ।
    1. Cyber Prince Author Post Creator says:
      @ Unique Tech Doctor ধন্যবাদ আপনাকে

Leave a Reply