?Movie: Togo (2019)
?imdb: 8.2/10
?Rotten Tomatoes: 91/100 Fresh
?95+ Google User Like This Movie
?Personal: 10/10 (Must Watch)
?Genres: Adventure, Biography, Drama

★★★হাল্কা স্পয়লার★★★

কাহিনী সংক্ষেপঃবরফে ঢাকা আলাস্কা শহরে ডিপথেরিয়া নামক এক মহামারী রোগ দেখা দেয়।যে রোগে শুধু শিশুরা আক্রান্ত্র হচ্ছিলো এবং চিকিৎসার অভাবে মৃত্যুর অপেক্ষা করছিলো হাসপাতালে।রোগের প্রতিষেধক তৈরি হলেও সেটা ছিলো আলাস্কা থেকে অনেক দূরে,অসম্ভব বাজে আবহাওয়ার কারণে স্লেজ ডগ (কুকুর দিয়ে বরফের উপর টানা একটা যান) বাদে সেই প্রতিষেধক আনার আর কোন উপায় ছিলো না।

আর সেক্ষেত্রে সবচেয়ে দক্ষ স্লেজ ডগরাউডার ছিলো সেপলার।আরো বেশ কিছু স্লেজ ডগরাইডাররা মিলে সেই প্রতিষেধক আনার কাজে যোগ দিলেও সবচেয়ে বেশী আর ঝুঁকিপূর্ণ পথ পারি দিতে হবে সেপলার আর তার কুকুরদের।শিশুদের জীবন বাঁচানোর জন্যে সেপলার নিজের ও তার কুকুরদের জীবনের ঝুঁকি নেয় এবং সে তার সবচেয়ে সেরা কুকুর নিয়ে রওনা হয়ে যায়।আর সেই সকল কুকুরদের নেতৃত্ব দিচ্ছিলো সেপলারের সবচেয়ে সেরা কুকুর Togo।


Togo আর সেপলার কি বেঁচে ফিরতে পেরেছিলো!? তারা কি শিশুদের বাঁচাতে পেরেছিলো!?

মুভিটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে,এটা ১৯২৫ সালে আলাস্কা শহরের একটি ঘটনা।অসাধারণ ছিলো মুভিটা।কি ছিলো না এই মুভিতে!মুভিটা দেখার সময় বেশ কয়েকবার কান্না চলে এসেছিলো।মুভির লিড রোল সেপলারের চরিত্রে Willem Dafoe

জাস্ট অসাধারণ ছিলো,অসাধারণ অভিনয় করেছে। মুভিটার সিনেমাটোগ্রাফি ছিলো অস্থির,নিজেও যেনো বরফে ঢাকা এক শহরে হারিয়ে যাবেন।মুভির বিজিএমটা একদম মন ছুঁয়ে যাওয়ার মতো।সর্বোপরি এক অসাধারণ মুভি ছিলো এটি,অবশ্যই অবশ্যই দেখবেন মুভিটি।

যারা পোষা প্রানী ভালোবাসেন তাদের জন্য মুভিটা মাষ্ট ওয়াচ। না হলে অনেক কিছু মিস করবেন।
টোগোর মায়াতে আটকে যাবেন বার বার। চোখ জুড়ে একটা ভালোবাসা। মানুষের প্রতি প্রানীর এক অসীম ভালোবাসা, আর প্রানীর প্রতি মানুষের আস্থা ফুটে উঠেছে মুভিতে। বার বার মনে হবে এমন একটা কুকুর যদি আমার থাকতো।

Download Link

720p Download link

1080p Download Link

Bangla Subtitle Link

আমাদের টেলিগ্রাম চ্যানেলে ৪০০+ মুভি আপলোড করা আছে যা আপনি সরাসরি ডাউনলোড করতে পারবেন। নতুন নতুন সব মুভি পেতে আর মুভি সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন। আমাদের টেলিগ্রাম চ্যানেল লিংকঃ Telegram Join Link

আপনার যদি কোন প্রকার মুভি রিকুয়েস্ট থাকে তাহলে আপনি আমাদের ফেসবুক গ্রুপে রিকুয়েস্ট করতে পারেন অথবা আমাদের টেলিগ্রাম গ্রুপে রিকুয়েস্ট করতে পারেন। ৩০ মিনিটের মধ্যেই আপনি ডাইরেক্ট ডাউনলোড লিংক পেয়ে যাবেন।

আমাদের ফেসবুক গ্রুপ লিংকঃ Facebook Group Join Link
আমাদের টেলিগ্রাম গ্রুপ জয়েন লিংকঃ Telegram Group Join Link

4 thoughts on "Togo | মানুষের প্রতি প্রাণীর এক অসীম ভালোবাসা, আর প্রাণীর প্রতি মানুষের আস্থা ফুটে উঠেছে মুভিতে। বার বার মনে হবে এমন একটা কুকুর যদি আমার থাকতো।"

    1. ShᴀʀiFul ISLAM Rakib Contributor Post Creator says:
      Thanks

Leave a Reply