Movie: Apocalypto (2006)
Genre: Adventure, Thriller, Suspense
Running time: 138 minute
IMDB rating: 7.8/10
93% Google users liked this film

মেল গিবসনকে চিনেন??? ব্রেভহার্ট নিশ্চয় দেখেছেন??? সর্বকালের অন্যতম সেরা যুদ্ধ মুভি হিসেবে বিবেচিত ধরা হয় যে মুভিকে। অথবা Hackshaw Ridge যেখানে আমাদের প্রিয় অ্যান্ডু গারফিল্ডকে দেখেছিলাম যুদ্ধ করতে। সেইসব মুভি ইতিহাসের খাতায় যেগুলো স্বর্ণাক্ষেরে লিখা থাকবে সেই সব মুভির নির্মাতার আরেকটা ইতিহাস সৃষ্টিকারী মুভি Apocalypto

হ্যাঁ এটি পারে নি উপরোক্ত দুইটি মুভির মত আইএমডিবি টপ 250 তে ঢুকতে। কিন্তু নৃশংসতা, ভয়াবহতায় ছাড়িয়ে গেছে কয়েকগুণ। বিশেষ করে এই মুভি সাধারণ জনগণের মধ্যে এক অবিশ্বাস্য জনপ্রিয়তা আছে। বাংলাদেশে গ্রামাঞ্চলে এই মুভি প্রায় সবার চেনা। টাইটানিকের পর বাংলাদেশে সব শ্রেণি দর্শকের বিশেষ করে গ্রামাঞ্চলে সবচেয়ে পপুলার হলিউড মুভি এটি।

হাল্কা স্পয়লার সহ
মুভির গল্প: মায়া সভ্যতার অর্ন্তগত মেক্সিকো ও উত্তর আমেরিকার রেইনফরেস্ট ঘিরে এই মুভির কাহিনী গড়ে উঠেছে। এই বনের এক উপজাতি গোষ্ঠীর নিরুপদ্রব জীবনযাপন। গোষ্ঠি প্রধাণ flint sky এর পুত্র Jaguar paw এবং অন্যান্য সদস্যদের নিয়ে হাসিখুশি, প্রাণোচ্ছল একটা গ্রাম। একদিন হঠাৎ সেখানে শত্রুরা হানা দেয়!!

দাস সংগ্রাহক রুথলেস যোদ্ধাদের দ্বারা আক্রান্ত হয় উপজাতিদের গ্রাম। লন্ডভন্ড হয়ে যায় গোটা গোষ্ঠি, বৃদ্ধদের হত্যা করা হয়, নারীদের ধর্ষণ করে মেরে ফেলা হয়, শিশুদের ফেলে যায় আর সমর্থদের মায়া শহরে নিয়ে যাওয়া হয় বিক্রির উদ্দেশ্যে! রুথলেস যোদ্ধাদের হাতে ধরা পড়ে Jaguar paw, তবে তার আগে সে তার গর্ভবতী স্ত্রী ও একমাত্র সন্তানকে এক শুকনো কুয়োয় গাছের লতার সাহায্যে নামিয়ে দেয়, লুকিয়ে থাকার জন্য!


রুথলেস যোদ্ধারা দেবতার সন্তুষ্টির জন্য নর বলি দেয়! সেখানে Jaguar paw কে যখন বলি দিবে ঠিক তখনই সূর্যগ্রহণ শুরু হয়! বেঁচে যায় Jaguar paw, তবে রক্ষা পায় না! বলি থেকে রক্ষা পাওয়া তিনজন মাঠে নিয়ে ছেড়ে দেয়, বর্শা দিয়ে হত্যা করার উদ্দেশ্যে, তবে Jaguar paw এর বন্ধু নিজের জীবন দিয়ে তাকে সেখান থেকে পালাতে বলে!

দৌড় দেয় Jaguar paw, কিন্তু রুথলেস যোদ্ধারা এটা হতে দিবে কেন? বেঁচে গেলে সেটা তাদের জন্য লজ্জা এবং অশুভ! তাই তারা Jaguar paw এর পিছু নেয়! তাকে হত্যা করতেই হবে!

শারীরিক শক্তিতে পিছিয়ে থেকেও Jaguar paw ছুটে চলে পৌছায় নিজের পরিচিত জঙ্গলে, তবে তার গ্রাম আরও অনেক দূর! এদিকে বৃষ্টি শুরু হয়৷ দুঃচিন্তা হয় তার স্ত্রী সন্তানের জন্য, কুয়োর ভিতর পানি জমতে থাকে, এদিকে স্ত্রীর সন্তান প্রসবের ব্যথা ওঠে আর ওদিকে Jaguar paw এর সামনে রুথলেস যোদ্ধারা!!!

এরপর বাকিটা মুভিতে দেখে নিবেন। সিমেনার শেষ অর্ধেকে আপনি নিঃস্বাস নিতেও ভুলে যাবেন, নিশ্চিত!!

মিউজিক
মুভির ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিল আউট অফ ওয়ার্ল্ড। জেমস হর্নারের কম্পোজিশনে রাহাত ফতেহ আলী খানের কন্ঠে ম্যাক্সিকান ট্র‍্যাডিশনাল মিউজিকের সাথে ইন্ডিয়ান ফিউশনের সম্বন্বয় করেছেন কম্পোজার।

ট্র‍্যাজিক দৃশ্যের সাথে বিজিএম ছিল শরীরের লোম খাড়া করে দেওয়ার মতো। রাহাতের ভয়েস যেন রেইনফরেস্টের গাছে গাছে প্রতিফলিত হচ্ছিলো, এতটাই দৃশ্যের সাথে সিনক্রনাইজড ছিল তা।

সমালোচনা
মুভিতে নরবলির যে দৃশ্য, মায়া সভ্যতার অংশ হিসেবে দেখানো হয়, তা মূলত এজটেক সভ্যতায় ঘটেছিল বলে দাবী করেন সমালোচকরা।

★মুভিটি দেখে না থাকে আজই দেখে ফেলুন, এক কথায় অসাধারণ মুভি!!!

Download Link


Movie Download Link: Click Here To Download
Bangla Subtitle Link: Click here to download

আমাদের টেলিগ্রাম চ্যানেলে ৪০০+ মুভি আপলোড করা আছে যা আপনি সরাসরি ডাউনলোড করতে পারবেন। নতুন নতুন সব মুভি পেতে আর মুভি সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন করুন। আমাদের টেলিগ্রাম চ্যানেল লিংকঃ Telegram Join Link

আপনার যদি কোন প্রকার মুভি রিকুয়েস্ট থাকে অথবা আমাদের সাইট সম্পর্কে কোন সাজেশন থাকে তাহলে আপনি আমাদের ফেসবুক গ্রুপে রিকুয়েস্ট করতে পারেন অথবা আমাদের টেলিগ্রাম গ্রুপে রিকুয়েস্ট করতে পারেন। ৩০ মিনিটের মধ্যেই আপনি ডাইরেক্ট ডাউনলোড লিংক পেয়ে যাবেন।
আমাদের ফেসবুক গ্রুপ লিংকঃ
Facebook Group Join Link
আমাদের টেলিগ্রাম গ্রুপ জয়েন লিংকঃ Telegram Group Join Link

5 thoughts on "দেখে নিন মাস্ট ওয়াচ শ্বাসরুদ্ধকর থ্রিলার মুভি Apocalypto | এটা এমন একটা মুভি যা দেখার সময় আপনার গায়ের লোম খাঁড়া হয়ে যাবে। রিভিউর সাথে থাকছে বাংলা সাবটাইটেল। গুগোল ড্রাইভ আর ডাইরেক্ট ডাউনলোড লিংক।"

  1. Jamil Contributor says:
    Kintu sobar adam surot ken???
    1. একবার মুভিটা দেখলেই সব বুঝতে পারবেন ।
  2. TonmoyKing420 Contributor says:
    onak agaker movie ata ar amar prio movie goto kal Sony pix channel a 3:35 pm a dicilo dakhci Ami. toba thanks review korar jonno.
    1. ShᴀʀiFul ISLAM Rakib Contributor Post Creator says:
      ওয়েলকাম ?

Leave a Reply