আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই?

আজকে অনেকদিন পর লিখতে বসলাম, বিভিন্ন রকম কাজের চাপে ব্যস্ত থাকায় এখন পোস্ট করা হয় না। আজকের টা একটু স্পেশাল বিদায় পোস্ট করতে বসলাম।

করোনাভাইরাস নিয়ে আমরা সবাই চিন্তিত, বিশেষ করে বাড়ির বয়স্কদের নিয়ে আমরা বেশি চিন্তিত।
চিন্তার কোন কারণ নেই এখন ভ্যাকসিন চলে এসেছে, হয়তো কম বেশি সবাই জানেন। কিন্তু অনেকে হয়তো করণা ভাইরাসের ভ্যাকসিন দেয়ার জন্য কিভাবে নিবন্ধন করতে হয় সেটা জানেন না। তাই আজকে এই পোস্টে সেই বিষয় নিয়ে আলোচনা করব ইনশাল্লাহ।

প্রথমে আপনাকে মোবাইল অথবা কম্পিউটার থেকে যেকোন একটা ব্রাউজার ওপেন করতে হবে।

এরপর নিচে দেওয়া এই লিংকে ক্লিক করলে আপনাদের এমন একটা পেজ ওপেন হবে।

এরপর “নিবন্ধন করুন” এ ক্লিক করলে, দেখবেন আপনাকে ধরণ নির্বাচন করতে বলবে। “ধরণ নির্বাচন করুন” এ ক্লিক করুন। আপনার নির্দিষ্ট ধরণ নির্বাচন করুন, এরপর দেখবেন আরো কয়েকটি ট্যাব ওপেন হবে।

দেখবেন জাতীয় পরিচয় পত্রের নাম্বার, জন্ম তারিখ এবং ছোট একটি ক্যাপচার দিতে বলবে, সবকিছু ঠিকমতো দিয়ে “যাচাই করুন” ক্লিক করুন।

এরপর দীর্ঘমেয়াদী কোন রোগ আছে কিনা সেটা দেখে যদি থাকে সেগুলো হা না থাকলে না দিন।

এরপর আপনার পেশা মোবাইল নাম্বার, ঠিকানা, কোন কেন্দ্রে টিকা দিতে ইচ্ছুক সেটা সনাক্ত করুন। সবশেষে “সংরক্ষণ করুন” ক্লিক করুন

আপনার দেওয়া নাম্বারে একটা কোড বা ওটিপি যাবে সেটা প্রদান করুন। “নিবন্ধন সম্পন্ন করুন” এ ক্লিক করলেই ভ্যাকসিনের জন্য নিবন্ধন হয়ে যাবে।

এরপর টিকা কার্ড নিতে হবে, “টিকা কার্ড সংগ্রহ” ক্লিক করুন।

আবারো এনআইডি কার্ড নাম্বার, জন্ম তারিখ দিয়ে “যাচাই করুন” ক্লিক করলে নাম্বারে আরো একটি একটা ওটিপি যাবে। ওই ওটিপি দিয়ে, “ভ্যাকসিন কার্ড ডাউনলোড” ক্লিক করলেই আপনার ভ্যাকসিন কার্ড দেখতে পাবেন।

আপনাকে মোবাইল নাম্বারে টিকা দানের সময় এবং কেন্দ্র জানিয়ে দেওয়া হবে।

ধন্যবাদ সবাইকে অনেক ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন, সবাই ভাল থাকবেন আল্লাহ।

One thought on "করনা ভাইরাসের ভ্যাকসিন এর জন্য রেজিস্ট্রেশন করুন ঘরে বসে"

Leave a Reply