আসসালামু আলাইকুম ভাই ও বোনেরা।

আশা করছি আল্লাহ তায়ালার রহমতে আপনারা সকলেই ভাল আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে ভাল আছি এবং সুস্থ আছি আলহামদুলিল্লাহ। আমরা কম-বেশি অনেকেই আছি যারা আসহাবে কাহাফের কাহিনী জানি। এই কাহিনী নিয়ে অনেক আগেই একটি টিভি সিরিজ সম্প্রচারিত হয়েছিল।

 

আল্লাহ তায়ালা পবিত্র কুরআন শরীফে যতগুলো ঘটনা বর্ণনা করেছেন তার প্রত্যেকটি থেকেই আমাদের জন্য শিক্ষণীয় অনেক কিছু আছে। তবে আমাদের মাঝে এমন অনেকেই রয়েছে যারা এই ঘটনাগুলো অতটা সুস্পষ্টভাবে বলতে না পারায় আমরা এই প্রাচীন ঘটনাগুলো সম্পর্কে পরিষ্কার ধারণা রাখতে পারি না। এ রকম একটি ঘটনা হচ্ছে আসহাবে কাহাফ, যা আল্লাহ রাব্বুল আলামীন পবিত্র কুরআন শরীফে বর্ণনা করেছেন।

 

আসহাবে কাহাফ এর অর্থ হচ্ছে গুহাবাসী। তবে এই ঘটনার নির্দিষ্ট কোন স্থানে বা কোন দেশে হয়েছিল সেটা কোথাও ক্লিয়ার করে বলা হয়নি। তবে অনেকেই ধারণা করে থাকেন যে এই ঘটনা প্রাচীন গ্রিসের কোন এক স্থানে ঘটেছিল। তবে যে স্থানে এই ঘটনাটি ঘটেছিল ভৌগোলিকভাবে সেটি এখন তুরস্কের মধ্যে অবস্থিত।

 

আসহাবে কাহাফ এর ক্লিয়ার প্রিন্ট পেতে আমার অনেক সমস্যা হয়েছিল। যে ওয়েবসাইটে সংগ্রহ করেছি সেটাতে ১ থেকে ১০ পর্ব পর্যন্ত দেওয়া রয়েছে। যেখানে আসহাবে কাহাব টোটাল ৪০ পর্ব। তাদের সাথে যোগাযোগ করে তারা বলেছে বাকি পর্বগুলো তারা খুব দ্রুত আপডেট করবে।তখন সেগুলো আমি ট্রিকবিডি তে পোস্ট করে আপনাদের ডাউনলোডের ব্যবস্থা করে দেবো ইনশাল্লাহ।

 

১ থেকে ১০ পর্ব এর ডাউনলোড লিংক:

Click Here

5 thoughts on "আসহাবে কাহাফ ১ থেকে ১০ পর্যন্ত পর্ব সম্পূর্ণ বাংলাতে ডাউনলোড করে নিন!"

  1. mdshaharia0 mdshaharia0 Contributor says:
    Vai na jene kotha bolben na. Ashabe Kahf Jordan e ghote chilo. Guha tau jordan e pawa geche. Apni greece ar turosko diye troy nogorir kahini er sathe eta mixed kore diyechen


  2. Md Jion Md Jion Contributor says:
    Vai Akon to Ramjan mas tai parlle namaj shikkar amon kono boi j boi e namzer protiti jinis ullekh ache, sob dhoroner namezer niyom ache thakle share korben. Tahole onekei hoyoto upokrito hobe.amio tader ee ekjon dhore nin…
  3. ধুর মিয়া , কিছুতেই তো ডাউনলোড হচ্ছে না ।
  4. ik Sakib ik Sakib Contributor says:
    ভাই লিংক গুলো এভাবে দিলেন কেন? রমজানে? নিঃস্বার্থভাবে মানুষ কে কিছু দিন,,, আল্লাহ আপনাকে দিবে,,,
  5. Raihan Raihan Author says:
    ধন্যবাদ এর রমজান মাসে ইসলামিক কাহিনী গুলো শেয়ার করার জন্য_____❤️❤️
    বাকি অন্য পাঠ গুলোর অপেক্ষায় রইলাম___

Leave a Reply