“Where are you, Dan?

” Here.”

“What time it is?”

“Now.”

“What are you?”

“This moment.”

 

From – The Peaceful Warrior.

 

সক্রেটিস (ছদ্মনাম) নামের এক বৃদ্ধ লোক ড্যানকে এই প্রশ্নগুলি করে। ড্যানও আপনাদের মতো হা করেছিল প্রশ্নগুলো শোনে। এসব কোনো প্রশ্ন হলো যার কোনো আগা নেই, মাথা নেই!

 

কিন্তু যেদিন সে এসব প্রশ্নের মাহাত্ম্য বুঝতে পারে সেদিন জীবনের প্রতি তার ধারনাও বদলে যায়!

 

আমি আজ পর্যন্ত কোনো গ্রুপে এই মুভিটা নিয়ে কোনো রিভিউ পাইনি। গুগলেও সার্চ করে কোথাও কোনো বাংলা আর্টিকেল পাইনি মুভিটার ওপর। অবশ্য সার্চ করেছিলাম অনেক আগে। এখন কেউ লিখেছে কিনা তা অবশ্য জানা নেই।

 

আমি প্রায়সময়ই ইন্সপিরেশনাল মুভি দেখি। যা আমাকে মানসিক ভাবে বেশ শক্তি যোগায়। যখনই নিজেকে খুব ডাউন মনে হয় তখনই ইন্সপিরেশনাল মুভি গুলো দেখি।

 

আমার দেখা কিছু বেস্ট ইন্সপিরেশনাল মুভি নিয়ে অন্য একদিন আরেকটা রিভিউ লিখব। আজ লিখব The peaceful warrior নিয়ে।

 

সর্বপ্রথম আমি মুভিটার খোজ পাই ইউটিউবে। বিভিন্ন ইন্সপিরেশনাল মুভির ট্রেইলার দেখার সময় এই মুভিটার ট্রেইলার আমাকে বেশ উদ্ভুদ্ধ করে।

 

কাহিনী সংক্ষেপ – মুভিটা মূলত Dan Millman লেখা Way of the peaceful warrior বই এর ওপর বেস করে নির্মান করা হয়েছে। মুভি এবং বইয়ের স্টোরিটাও সত্য ঘটনার ওপর নির্মিত। আর এই গল্পের নায়ক স্বয়ং Dan millman।

 

তো মুভির নায়ক ড্যান একজন ভার্সিটির ছাত্র এবং পাশাপাশি সে তার এলাকায় মোটামুটি নামকরা একজন জিমন্যাস্ট। যার লাইফ ছিল কিছুটা ছন্নছাড়া। বন্ধু-বান্ধব দের সাথেও খুব একটা ভাল সম্পর্ক ছিল না। এমনকি এক বন্ধুর সাথে মেয়েজনিত ব্যাপারের কারনে তাদের সম্পর্ক বেশ খারাপ হয়ে যায়। একটা সময় তারা কথা বলাই বন্ধ করে দেয়।

 

ড্যানের ইচ্ছা ছিল সে একদিন ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে উইন হবে। কিন্তু সে রাতে ঠিকমতো ঘুমাতে পারতো না। তার অনিদ্রা জনিত অভ্যাশ ছিল। যার জন্য সে গভীর রাতেও রাস্তায় ওয়াক করে বেড়াতো।

 

এভাবেই এক রাতে সে এক কার সার্ভিসং স্টেশনে এক অদ্ভুত বুড়ো লোকের দেখা পায়। যে কিনা ড্যানকে প্রথম দেখেই তার কিছু সমস্যার কথা তাকে বলে দেয়। এবং ড্যানের সম্পর্কে আরো এমন কিছু কথা বলে যা ড্যান নিজেও জানে না। এতে ড্যান কিছুটা অবাক হলেও একটা সময় ঐ বুড়ো লোককে সে ভন্ড ভাবতে শুরু করে। তার অদ্ভুত কথা শুনে ড্যান ভাবতো লোকটা বুঝি পাগল।

 

এভাবে আরো কিছুদিন পর ড্যান লোকটার কিছু আধ্যাত্মিক ক্ষমতা দেখে তাকে বিলিভ করা শুরু করে। তার কাছ থেকে ট্রেনিং নেওয়ারও কথা জানায়। বৃদ্ধ লোকটাকে সে সক্রেটিস নামে অভিহিত করে। কারন লোকটা জীবন ধারনের জন্য এমন কিছু ইফেক্টিভ কথা বলতো যা ড্যানকে অনেক প্রভাবিত করে।

 

প্রথম প্রথম লোকটা ড্যানকে শেখাতে না চাইলেও পরে একসময় তাকে কিছু ট্রেনিং দেয়া শুরু করে। এরইমধ্যে একদিন ড্যান বাইক এক্সিডেন্ট করে। এতে তার একটা পা মারাত্মক জখম হয়ে যায়। ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে তার অংশগ্রহনের স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায়।

 

এরপর বাকি স্টোরিটা আপনারাই দেখে নেবেন।

 

ব্যাক্তিগত মতামত – মুভিটা অনেকের কাছেই বোরিং লাগতে পারে। কারন এর স্টোরি অনেকটাই স্লো। আমার জন্য কিন্তু প্রত্যেকটা সিনই ছিল এনজয় করার মত। আসলে এনজয়ের কথা কি বলব এখানে আপনি এমন কিছু কনভার্সেশন পাবেন যা আপনার নোটবুকে টুকে রাখার মত।

 

আমাকেও সক্রেটিসের কথা গুলো অনেক প্রভাবিত করেছে। জীবন সম্পর্কে তার যে ধারনা সেটা আপনি যদি আপনার লাইফেও প্রয়োগ করেন তাহলে হয়তো আপনার জীবনটাও বদলে যাবে।

 

ইদানীং যারা খুব ডাউন ফিল করছেন তারা এই মুভিটা অনায়াসেই দেখে নিতে পারেন।

 

বি. দ্র. – মুভিটা সম্পর্কে আসলে আরো অনেক কিছু বলা উচিত ছিল কিন্তু সময়ের অভাবে পারিনি!

 

Download Link: Click Here

6 thoughts on "Peaceful Warrior – জীবনের দেখা অন্যতম আন্ডাররেটেড ইনস্পিরেশন মুভির রিভিউ + ডাউনলোড লিংক"

  1. Akash Ahmed Akash Ahmed Contributor says:
    Bro aktu hacking movie ar link gula deben? Ba trickbd te share korte paren?

    Plz vai



    1. Rider Rider Author Post Creator says:
      try korbo
    2. The Matrix The Matrix Contributor says:
      Leave Free or Die Hard movie ta decte paren sob hacking movier bapp
    3. Akash Ahmed Akash Ahmed Contributor says:
      Tnx vai ❤️❤️
  2. Tufan Chakma Tufan Chakma Contributor says:
    Download hoi nh… Kon kon site te niye jai download dile…kibabe download korbo bolen
  3. Md Abdulla KaFi Md Abdulla KaFi Contributor says:
    Ei movie ki bangla subtitle ache apnar kase ?

Leave a Reply