আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। প্রিয় বন্ধুরা আজকে আমরা শিখতে পারে জানতে চলেছি,,,কিভাবে সহজে মোবাইল ফোনের মাধ্যমে এপ্লিকেশন তৈরি করা যায়। অনলাইনে বিভিন্ন কোডিং শিখে এপ্লিকেশন তৈরি করতে হয়। এপ্লিকেশন তৈরী করতে অবশ্যই আপনার বিভিন্ন ধরনের ল্যাঙ্গুয়েজ শিখতে হবে। তা না হলে প্রফেশনাল অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব নয়।

যদিও আমি আর একটি আর্টিকেল পাবলিশ করেছিলাম সেখানে বিভিন্ন ধরনের ল্যাঙ্গুয়েজ নিয়ে আলোচনা করেছিলাম।ওই আর্টিকেলটা পড়লে আপনারা সহজেই বুঝতে পারবেন কিভাবে প্রফেশনাল একটি এপ্লিকেশন তৈরি করা যায়। তবে আজকেরে আর্টিকেলে জানব কিভাবে সহজে মোবাইল ফোনের মাধ্যমে এপ্লিকেশন তৈরি করতে হয়। এখন প্রশ্ন আসতে পারে মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি তো করব কিন্তু কেন? এপ্লিকেশন তৈরী করে আবার কি লাভ?

অ্যাপ্লিকেশন তৈরি করবেন কেন বা তৈরি করে লাভ কি?

বন্ধুরা আপনারা হয়ত প্লে স্টোর নাম শুনেছেন।এমনকি প্লে স্টোরে বিভিন্ন ক্যাটাগরির বিভিন্ন রকম অ্যাপ্লিকেশন রয়েছে সেটাও জানেন! তাই না! এমনকি আপনিও হয়তো প্লে স্টোর থেকে কোন না কোন সময় অ্যাপ্লিকেশন ডাউনলোড করেছেন। হয়তো কখনো গেমস অথবা কোন ব্রাউজার বা অন্যান্য অ্যাপ্লিকেশন। তবে আপনি কি জানেন এই প্লে স্টোরের অ্যাপ্লিকেশনগুলো কেন রয়েছে।

অনেক ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো বিভিন্ন সুবিধার সার্ভিসের জন্য। আবার কোন অ্যাপস রয়েছে বিভিন্ন কারণে, এখন এই ধরনের অ্যাপ্লিকেশনগুলো থেকে ইনকাম করা যায়। আপনি হয়তো ইউটিউব অথবা ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার কথা শুনে থাকতে পারেন।ঠিক তেমনিভাবে অনলাইনে এপ্লিকেশন তৈরি করেও টাকা ইনকাম করা যায়। একটি এপ্লিকেশন তৈরি করার পর প্লে স্টোরে পাবলিশ করে সহজে ইনকাম করা যায়।

মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করার উপায়?

প্রিয় বন্ধুরা, মোবাইল ফোন দিয়ে সহজে আপনারা অনলাইনে এপ্লিকেশন তৈরি করতে পারবেন।অনলাইনে এপ্লিকেশন তৈরি করার জন্য বিভিন্ন ধরনের ওয়েবসাইট বা প্লাটফর্ম রয়েছে।আর এই ওয়েবসাইট বা প্লাটফর্ম থেকে আপনারা মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। তাই এখন আমরা কয়েকটি ওয়েবসাইট এর সাথে পরিচয় হয়ে নিব।এ প্লাটফর্ম বা ওয়েবসাইট থেকে সহজে আপনারা মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন।

Appsgeyser.com

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সহজে সম্পূর্ণ ফ্রীতে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। যদি আপনার একটি ওয়েবসাইট থাকে তাহলে,আপনি আপনার ওয়েবসাইটের মত হুবহু কনভার্ট করে একটি এপ্লিকেশন তৈরী করতে পারবেন। হ্যা বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন। এই ওয়েবসাইট থেকে সহজে কনভার্ট করে একটি অ্যাপ্লিকেশন তৈরি করা যায়।

এই ওয়েবসাইটে আরো অনেক ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করা যায়। যেমন, ডাউনলোড ভিডিও, মেসেঞ্জারইত্যাদি সহ আরো অনেক ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করা যায় এই প্রিয় সাইটের মাধ্যমে।আপনার যদি ইউটিউবে অথবা গুগলের এ বিষয়ে অনুসন্ধান করেন তাহলে বিস্তারিত বুঝতে পারবেন। মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করার আরো অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে। তো চলুন এখন এগুলো সম্পর্কে জেনে নিই।

App Machine

আপনারা যদি বলেন, মোবাইল ফোন দিয়ে সবচেয়ে ভালো মানের অ্যাপ্লিকেশন তৈরি করা যায় এমন একটি প্ল্যাটফর্ম সম্পর্কে বলুন। তার উত্তরে আমি বলব,,,App Machine এ প্লাটফর্ম বা ওয়েবসাইটের মাধ্যমে,অ্যাডভান্স কাস্টমাইজ করে সহজে অ্যাপ্লিকেশন তৈরি করা যায়। সম্পূর্ণ ফ্রিতে আপনারা এ প্লাটফর্মে অনেক ধরনের ফ্রী কাস্টমাইজ অপশন পাবেন।

আপনারা সম্পূর্ন ফ্রিতে এই ওয়েব সাইটে যুক্ত হতে পারবেন এবং আপনার মন মত একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এমনকি এই অ্যাপ্লিকেশনটি আপনারা প্লে স্টোরে পাবলিশ করে সহজে ইনকাম করতে পারবেন। তাই আপনারা যারা মোবাইল ফোন দিয়ে এপ্লিকেশন তৈরী করতে চান,,, তারা এই প্লাটফর্ম বা ওয়েবসাইটে একবার ঘুরে আসতে পারেন । আশা করি আপনারা মোবাইল ফোন দিয়ে এই একই অ্যাপ্লিকেশন সহজে তৈরি করতে পারবেন।

App.yet

প্রিয় বন্ধুরা এই প্লাটফর্ম বা ওয়েবসাইটের মাধ্যমে আপনারা,,, আপনার ওয়েবসাইট কনভার্ট করে হুবহু ওয়েবসাইটের মত অ্যাপ্লিকেশন তৈরি করতে পারবেন। এমনকি আপনারা এই প্লাটফর্ম ওয়েব সাইটে অ্যাপ্লিকেশন তৈরি করেও আয় করতে পারবেন। এই ওয়েবসাইট বা প্লাটফর্মে আপনারা সরাসরি মনিটাইজেশন অন করে ইনকাম করতে পারবেন। বিস্তারিত সঠিক তথ্য গুলো জানতে আপনারা অবশ্যই গুগল অথবা ইউটুবে সার্চ দিন।

আর্টিকেল সম্পর্কিত শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা শিখতে বা জানতে পারলাম,,, কিভাবে সহজে মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করা যায়। যে প্ল্যাটফর্ম ওয়েবসাইট সম্পর্কে আপনাদেরকে বলেছি,,, এগুলো সম্পর্কে সংক্ষিপ্ত ভাবে আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি। আপনার অবশ্যই গুগল অথবা ইউটুবে সার্চ দিয়ে বিস্তারিত তথ্য গুলো জেনে কাজ করবেন আশা করি।

আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

12 thoughts on "মোবাইল ফোন দিয়ে অ্যাপ্লিকেশন তৈরি করার প্ল্যাটফর্ম বা ওয়েবসাইট"

  1. Nafis Fuad Nafis Fuad Contributor says:
    Niche Site er Link gula dile aro valo hoto
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Google search din please!
  2. saiful saiful Contributor says:
    Earning App Er Aio File Thakle Dan
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Sorry
    2. mdimam hossein mdimam hossein Contributor says:
      Amar kase ase❤️
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
  3. saiful saiful Contributor says:
    Earning Apk Create Kora Niya Akta Post Korle Khub Valo Hoy
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Time dagbe kisudin wait koren🙂
  4. Tabin Ahmed JIhad Tabin Ahmed JIhad Contributor says:
    Appsgeyser valo. mit app inventor dekhte paren. but others gula valo na..
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Hmm
  5. Sohug420 Contributor says:
    The Best and Trusted Dollar Buy Sell website in BD Apnarwallet.com dollar buy sell, dollar buy sell bd, usd buy sell, dollar buy, dollar sell

Leave a Reply