Hello everyone,
কেমন আছেন সবাই? যারা যারা পোস্টটি দেখছেন তারা সবাই আশা করছি ভালো আছেন।
যে পোস্টটি এখন দেখছেন এমন আরো একটি পোস্ট আমি আগেও দিয়েছি। আপনারা যারা সে পোস্টটি দেখেননি চেক করতে পারেন। আশা করি ভালো লাগবে। আর কথা না বাড়িয়ে মূল টপিকে ফিরে যাই।
আজ আমি এমন ৫টি ওয়েবসাইটের কথা বলবো যেগুলো আমার কাছে খুবই ইন্টারেস্টিং আর খুবই মজার লেগেছে। এছাড়াও অনেক শিক্ষনীয়ও লেগেছে সাইটগুলো। আশা করছি আপনাদেরও ভালো লাগবে। যদি না লাগে তবে নেগেটিভ কমেন্টের কোনো প্রয়োজন নেই।

5) 🔥 Site Name : The Useless Web

🔥 Site lInk : https://theuselessweb.com/

এই সাইটটির কোনো কাজ নেই। এখানেই সমাপ্ত।

এটা বলার জন্যে পোস্ট লিখিনি। Useless নাম হলেও আসলে ঠিক ১০০ ভাগ Useless না।
সাইটটিতে প্রবেশ করার সাথে সাথে আপনাকে বলবেঃ “TAKE ME TO ANOTHER USELESS WEBSITE” এরপর নিচে “PLEASE” এ ক্লিক করতে বলবে। আপনি PLEASE লিখায় ক্লিক করার সাথে সাথে অন্য একটি ওয়েবসাইটে নিয়ে যাবে যেটি এটার মতোই Useless 😂😂. এই সাইটটি আসলে বিনোদোনের উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। মজার জন্যেই মূলত সাইটটিতে ঢুকতে পারেন। প্রতিবারই please এ ক্লিক করার পর আপনাকে নতুন আরেকটি সাইটে নিয়ে যাবে।

🔥দাড়ান! যাবেন না এখনই। বাকী ওয়েবসাইটগুলো এমন না। শিক্ষনীয় ওয়েবসাইটও দিয়েছি যা আপনার কাজে দিবে বিশেষ করে ইন্টারনেটের কালো জগৎকে বুঝতে। তাই ১ নাম্বার পর্যন্ত দেখুন।

4) 🔥 Site Name : Staggering Beauty

🔥 Site link : http://www.staggeringbeauty.com/

এটি সত্যি একটি মজা করার ওয়েবসাইট। আপনার বন্ধুবান্ধবদের সাথে মজা করার মতো সত্যিই মজার একটি ওয়েবসাইট।
ওয়েবসাইটটি ওপেন করার সাথে সাথে একটি আজব লম্বা একটি প্রানীকে দেখতে পাবেন 😆😆 যেটিকে আঙুল দিয়ে ট্যাপ করে বা ঝাকালেই দেখতে পারবেন মজা।

বিঃদ্রঃ অনেকেই ভয় পেতে পারে হঠাৎ করে এমন কিছু দেখতে পেলে। তাই এটা আপনার নিজ দায়িত্বে ব্যবহার করবেন।

এখন মজা কিভাবে করবেন এটাকে নিয়ে?

আপনার সাথে কেউ থাকলে তার হাতে এই ওয়েবসাইটটি খুলে তাকে বলবেন ঐ কার্টুনটাকে একটু নাড়াতে আর মোবাইলের ভলিউম টা ম্যাক্সে দিয়ে দিবেন (ইয়ারফোন থাকলে ভালো হয়)। আর কিছুই করতে হবে না আপনার। বাকী মজা বুঝে যাবেন।

এছাড়াও কোনো বন্ধুবান্ধব কে লিংকটি সেন্ড করে বলবেন character টাকে হাত দিয়ে চাপ দিয়ে ধরে ঝাকাতে। এরপর যদি ভয় পেয়ে আপনাকে ব্লক করে দেয় তবে আমার উপর দোষ দিবেন না।

সবার ক্ষেত্রে কাজ নাও করতে পারে। তবে একটু ভীতু টাইপের লোকেদের সমস্যা হতে পারে। আমি আমার কিছু বন্ধুবান্ধবদের সাথে এটা নিয়ে মজা করেছি। আপনারাও চাইলে করতে পারেন। তবে কোনো সমস্যা হলে এর দায়িত্ব আমি নিবো না 😁

3) 🔥 Site Name : The Auction Game

🔥 Site Link : https://neal.fun/auction-game/

এটি হচ্ছে একটি গেম। যেটি একটি নিলাম নিয়ে তৈরি করা গেম। এই গেমের মাধ্যমে আপনারা বিভিন্ন আর্টের দাম সম্পর্কে অনেক ভালো ধারনা পাবেন। যে আর্টের মূল্য আপনার কাছে ১০০ টাকাও না সেই আর্ট নিলামে ১০০ কোটি টাকার উপরেও উঠে যায় এবং বিক্রিও হয়। আপনি এই সাইটে গেলে যেসব আর্ট ও সেগুলোর দাম দেখতে পারবেন সেগুলো আপনার নিজেরও বিশ্বাস হবে না। আসলে নিলামের কাজটা আপনারই করতে হবে। মূলত Guess করাই হচ্ছে আপনার কাজ। কোন আর্টটির কত দাম সেটি আপনাকে Guess করতে হবে। যত কাছাকাছি Guess করতে পারবেন ততই আপনি Point পাবেন। বর্তমান বিশ্বে যে NFT এর Concept টা চলছে সেটাও আপনারা ভালো করেই বুঝতে পারবেন। আমাদের কাছে যে আর্টের তেমন কোনো মূল্যই নেই সে আর্ট বর্তমানে মানুষ বিক্রি করে কোটিপতি হয়ে যাচ্ছে। এ বিষয়টা আমার কাছেও কেমন জানি একটা লাগে। মানে এগুলো তো সেই সাজিয়েই রাখবে। এত টাকা দিয়ে কিনার লাভটা কি? যাই হোক, কেউ জানলে এই প্রশ্নের উত্তরটা দিবেন আশা করি। আর বাকীদের জন্য এই সাইটটি সাজেস্ট করবো একবার ঘুরে আসার জন্য।

2) 🔥 Site Name : Ambient Chaos

🔥 Site link : https://neal.fun/ambient-chaos/

আপনার কি বৃষ্টি, আগুন, বাতাস, ঠান্ডা হাওয়া, সমুদ্রের ঢেউ কিংবা Lofi Beats এর মত Relaxing Sound শুনতে ভালো লাগে?

তবে এই সাইটটি আপনারই জন্যে। এই সাইটের মাধ্যমে আপনারা মোট ৩০ রকমের বিভিন্ন জায়গা, স্থান, জিনিস, আবহাওয়া ইত্যাদির শব্দ শুনতে পারবেন। যারা রাতের বেলা চোখ বন্ধ করে ইয়ারফোন কানে দিয়ে শান্ত পরিবেশে বৃষ্টি কিংবা ঠান্ডা হাওয়া কিংবা Lofi beats শুনতে ভালোবাসেন তাদের জন্যে এই সাইটটি। এতে যেসব Sound আপনারা পেয়ে যাবেন সেগুলো হচ্ছেঃ

1) Rain
2) Coffee Shop
3) Lofi beats
4) Waves
5) campfire
6) wind
7) forest
8) train station
9) highway
10) office
11) dentist
12) playground
13) hospital
14) casino
15) carnival
16) marching band
17) bells
18) lawnmower
19) couple arguing
20) barn animals
21) construction
22) crime scene
23) haunted dungeon
24) fireworks
25) beehive
26) alien ship
27) volcano
28) zombie invasion
29) mediavel battle
30) nuclear siren

আপনারা দেখতেই পাচ্ছেন এখানে অনেক মজার মজার sound fx ও আপনারা পাবেন যা আপনাকে ভিন্ন ধরনের শব্দ শুনার এক আলাদা experience দিবে। আপনি চাইলে প্রত্যেকটি শব্দের Volume আলাদা আলাদা ভাবে বাড়াতে ও কমাতে পারবেন। চাইলে সারাদিন ওয়েবসাইটটি খোলা রাখতে পারেন আর শব্দগুলো যতক্ষন না পর্যন্ত আপনি ভলিউম কমাচ্ছেন একেবারে বা ওয়েবসাইটটির পেজটি একেবারেই বন্ধ করে দিচ্ছেন ততক্ষন ওয়েবসাইটটি চলতেই থাকবে। তাই কোনো সাউন্ড যে থেমে যাবে এ নিয়ে আপনার চিন্তা করতে হবে না।

অনেক সময় বৃষ্টির শব্দ কিংবা বাতাসের শব্দ, কিংবা Lofi sound, কিংবা Campfire এর হাল্কা শব্দগুলো অনেক Relaxing লাগে শুনতে আর এতে ঘুমও ভালো হয়।
ঘুম কিভাবে ভালো হয়?
ঘুমের জায়গায় পরে যাচ্ছি। আগে বলি relaxing sound শুনতে শুনতে আপনার যে কখন ঘুম পেয়ে যাবে আপনি বুঝতেই পারবেন না। তাই যারা রাতের বেলায় ঘুমাতে যেতে সমস্যা হচ্ছে তারাও এটি Try করে দেখতে পারেন। এবার আসি ঘুম কিভাবে ভালো হয়। আসলে ঘুম ভালো হয় কথাটা অনেকেই মানতে চাইবে অনেকেই মানতে চাইবে না। বিজ্ঞানীদের এখানে বিভিন্ন মতামত আছে। আচ্ছা এখন আর ঐসবে না যাই। শুধু এটা বলতে চাই যে আপনি নিশ্চয়ই অনুভব করবেন বৃষ্টির দিনে রাতের বেলায় যখন বৃষ্টি পড়ে তখন মনে এক আলাদা শান্তি অনুভব হয়। এখন আমাদের কথামতো তো আর সারা বছর বৃষ্টি হবে না। তাই না? এ জন্যই কৃত্রিমভাবে হলেও ঐ শব্দটি শোনার জন্যেই ছোট্ট একটি চেষ্টা। আমার অনেক সময় কাজে দেয় তাই বললাম।

এটা আসলেই বিজ্ঞান দ্বারা প্রমানিত। আপনারা চাইলে একটু Research করে দেখতে পারেন। বর্তমানে অন্যান্য দেশে এসব Relaxing music অনেক জনপ্রিয়। YouTube এ গিয়ে আপনি যদি সার্চ দেন relaxing music কিংবা asmr music দিয়ে তাহলেই বুঝতে পারবেন। এসব শব্দের সাহায্যে অনেকেই পড়াতে মনোযোগ দিতে পারে। অনেকেই কাজে মনোযোগ দিতে পারে। অনেকেই দ্রুত ঘুমাতে যাওয়ার জন্যে এই সব শব্দকে ব্যবহার করে। আপনারাও চেষ্টা করে দেখতে পারেন। কাজে দিলে আমাকে অবশ্যই জানাবেন।

1) 🔥 Site Name : Dark Patterns

🔥 Site Link : https://neal.fun/dark-patterns/

ইন্টারনেটে ওয়েবসাইটগুলো আপনাকে বিভিন্নভাবে ফাদে ফেলছে। যেমন ধরুনঃ আপনি কোনো একটি ফাইল কোনো ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে গেলেন। তখন একসাথে ৫-৬ টা ডাউনলোড বাটন পেয়ে যাবেন যা বোঝা মুশকিল যে আসল ডাউনলোড বাটন কোনটা। কিংবা ধরুন আপনাকে কোনো Spam Mail বা Spam Message কিংবা Spam Notifications পাঠানো হচ্ছে। আপনি ফাদে ফেলে ক্লিক করলেই আপনার সমস্ত ইনফরমেশন সেসব হ্যাকারের কাছে চলে যাবে যা আপনাকে এভাবে ফাদে ফেলেছে আর আপনি সে ফাদে পা দিয়ে দিয়েছেন।

এরপর ধরুন কোনো Survey করার জন্যে আপনাকে কোনো ওয়েবসাইটে নিয়ে যাওয়া হলো কিংবা কেউ আপনাকে বললো যে সে এত টাকা এই Survey টা করে আয় করেছে আর আপনাকেও আয় করতে হলে এই Survey টা করতে হবে। তখন আপনি আপনার নিজের সব গুরুত্বপূর্ণ তথ্য সে ওয়েবসাইটকে দিয়ে দিলেন কিংবা তাদের দেওয়া কোনো লিংকে ক্লিক করলেন আর সাথে সাথে তাদের ফাদে পা দিয়ে দিলেন।

এরপর আসে আরেকধরনের Spam যাকে বলে Contact Spam!
এর মাধ্যমে আপনাকে আপনার গুগল, ফেসবুক, ইন্সটাগ্রাম কিংবা টুইটার ইত্যাদি একাউন্ট দিয়ে তাদের পেজে ঢুকতে বলবে বা একাউন্ট তৈরি করতে বলবে। আপনি সে Log in with google account বা facebook account এ ক্লিক করে আপনার একাউন্টের সমস্ত তথ্য এমন কি password দিয়ে log in করবেন আর সাথে সাথে তারা সেসব তথ্য নিয়ে নিবে। আপনি বুঝতেও পারবেন না।

তো এ থেকে বাচার উপায় কি?
উপায় একটাই। আপনাকে এ ফাদগুলোকে চিনতে হবে। আর এই সাইটের মাধ্যমে আপনারা এসব ফাদগুলোকে খুব সহজেই চিনতে পারবেন। এখানে প্রত্যেকটা জিনিশ সুন্দর ভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে যে আপনি কিভাবে আপনার নিজের personal information কে সুরক্ষিত রাখতে পারবেন এসব spam করা ও নকল অসাধু ওয়েবসাইট গুলো থেকে। সবকিছুই Practically দেওয়া আছে। আপনারা বুঝতে পারবেন খুব সহজেই।

এই ওয়েবসাইটটি আমি মজার কারনে দিচ্ছি না। সবাইকে সতর্ক করার জন্যে দিচ্ছি। আপনি চাইলে আপনার বন্ধুবান্ধব কিংবা পরিচিত কাউকে এ কথাগুলো জানাতে পারেন যেন তারাও সাবধান হয়ে যেতে পারে। ইন্টারনেটে প্রতিদিনই আমাদের বিভিন্ন তথ্য leak হয়ে যায় যা সম্পর্কে আমরা বুঝতেও পারি না।

তথ্য leak হওয়ার একটি বড় উদাহারন হচ্ছে আপনার location based ও Interest based ads show হওয়া। বাকীটা আপনাদের নিজেদের হাতে। মনে রাখবেন, আপনার information অন্য একটি কোম্পানির আয়!

অবশেষে বলবো, আপনারা চাইলে ওয়েবসাইটগুলোতে ভিসিট করতেও পারেন আবার না-ও করতে পারনে। আমার এক্ষেত্রে কোনো সমস্যা নেই। আমার এ ধরনের ইন্টারেস্টিং টপিক গুলো নিয়ে লিখতে ভালো লাগে। যারা জানতে চায় বা নতুন কিছু শিখতে চায় তাদের জন্যেই আমি লিখি।

অনেকেই বলতে পারেন, ভাই আপনি প্রত্যেকটা ওয়েবসাইটের স্ক্রিনশট দিতেন তাহলে বুঝতে সুবিধা হতো। আমি জেনে শুনেই স্ক্রিনশট দেইনি। কারন আমি জানি স্ক্রিনশট দিলে বেশিরভাগ মানুষই সাইটে ঢুকে দেখবে না। যার ফলে আমার পোস্ট লেখাটা সার্থক হবে না। এত কষ্ট করে পোস্ট লিখে যদি কেউ পোস্টের গুরুত্বই না বুঝে তাহলে কিভাবে হবে বলেন? তাই আপনারা নিজেরা প্রত্যেকটা সাইটে গিয়ে দেখে আসুন। এতে আপনারা নিজেরা নিজেরাই প্রত্যেকটি সাইট সম্পর্কে ধারনা পাবেন। আমি তো আপনাদেরকে একটু ধারনা দিলামই সাইটগুলো কি সম্পর্কে বানানো। এখন বাকিটা আপনারা নিজেরাই explore করুন।

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য
This is 4HS4N
Logging Out….

5 thoughts on "৫ টি মজার ও শিক্ষনীয় সাইট যা আপনার ইন্টারনেটের বোরিং সময়কে আরো মজাদার করে তুলবে! (Part-3)"

  1. Ripaakter Author says:
    দারুণ ওয়েবসাইট গুলো😍
    1. 4HS4N Author Post Creator says:
      Ripaakter ধন্যবাদ আপনাকে
  2. Nayeem Ahmed Contributor says:
    Aro amon post chai
    1. 4HS4N Author Post Creator says:
      ধন্যবাদ আপনার উৎসাহের জন্য
      চেষ্টা করবো ইনশাল্লাহ এমন পোস্ট আরো দেওয়ার

Leave a Reply