Trickbdর সবাই কেমন আছেন।আশা করি সবাই ভালো আছেন।আমিও অনেক ভালো আছি।আজকে আমি যে বিষয় নিয়ে আলোচনা করব তা হল, মোবাইল ফোন।হ্যা বন্ধুরা, আমরা সবসময় যে মোবাইল ফোন ব্যাবহার করি, সেই মোবাইল ফোনের কথা বলছি।আজকে আমরা এই মোবাইল ফোনের সম্পর্কে অজানা কিছু তথ্য জানব।তো বন্ধুরা আর দেরি না করে শুরু করা যাক।




“মোবাইল ফোন” এমন একটা জিনিস হয়ে দারিয়েছে যেটা ছাড়া আমাদের এক মুহুর্তও চলে না।আমরা এক প্রহর না খেয়ে থাকতে পারি কিন্তু এক প্রহর মোবাইল ছাড়া থাকতে পারি না।মোবাইল ফোন ছাড়া একটা পুরো দিন শেষ কবে কাটিয়েছেন? কাটানোর কথা কখনো ভাবতে পারেন কি? যেটা ছাড়া আপনার চলেই না, সেই মোবাইল ফোন নিয়ে জেনে নিন ৫ টি অবাক করা তথ্য।

১)


আমরা ফোন কিনতে গেলে কোন ফোনগুলো কিনি, নিশ্চই, samsang, xiaomi, vivo এবং oppo কিংবা iphone. কারন আমরা মনে করি এই ফোনগুলো সবচেয়ে বেশি বিক্রি হয়।কিন্তু আমাদের ধারনা ভূল।আপনি কি কখনও নোকিয়া ১১০০ মডেল ব্যবহার করেছেন? জেনে রাখুন, এটাই পৃথিবীর ইতিহাসে সব থেকে বেশি বিক্রিত ইলেকট্রিক্যাল গ্যাজেট। ২৫০ মিলিয়নের বেশি সংখ্যক এই ফোন বিক্রি হয়েছে।আর তার থেকেও অবাক করার মতো বিষয় হল, এটি একটি ফিচার ফোন।

২)



১৯৮৩ সালে আমেরিকায় প্রথম যে মোবাইল ফোনটি ব্যবহার করা হয়েছিল, সেটার দাম জানেন, দাম শুনলে অবাক হয়ে যাবেন, কারন সেই ফোনটির দাম ছিল ৪ হাজার ডলার। অর্থাৎ, বাংলাদেশি মুদ্রায় প্রায় তিন লাখ ১৬ হাজার টাকা ! আমার জানামতে এখন অর্থাৎ বর্তমানে এত টাকার ফোন আর নেই।

৩)


আপনি কি জানেন, মোবাইল ফোন শারীরিকভাবে আমাদের কতটা ক্ষতি করে।মোবাইল ফোন ব্যবহার করার সময় মাথায় রাখবেন যে, আপনি টয়েলেট গেলে যে পরিমাণ ব্যাকটেরিয়ার মাঝে গিয়ে পড়েন, মোবাইল ফোন মানে আপনি তার
থেকে ১৮ গুন বেশি ব্যাকটেরিয়াকে সঙ্গ দেন।তাহলে বুঝতে পারছেন তো, আমরা প্রতিদিন কত বড় একটা বিপদকে সঙ্গে নিয়ে ঘুড়ি।

৪)


আপনার সাধের ফোনটি কি কখনো টয়লেটে পড়ে গিয়েছে। যদি যায়, তাহলে ভাবুন আপনার কি অবস্থা হবে।কিন্তু আপনি জেনে অবাক হবেন যে, শুধুমাত্র ব্রিটেনেই প্রতি বছর নানা মানুষের হাত থেকে ১ লক্ষ মোবাইল ফোন
টয়লেটে পড়ে যায়।..,কি অবাক হলেন তো !

৫)


আপনি এক মাসে এখনও পর্যন্ত সব থেকে বেশি কত টাকার মোবাইল ফোনের
বিল মিটিয়েছেন? যে পরিমাণ টাকাই হোক, আপনি নিশ্চয়ই সেলিনা অ্যারোনসের থেকে বেশি টাকার বিল দেননি। কারণ, তিনি এটায় বিশ্বরেকর্ড করেছেন। তিনি এক মাসে মোবাইল ফোনের বিল মিটিয়েছেন ১ লক্ষ ৪২ হাজার পাউন্ড।
বাংলাদেশি টাকায় যা প্রায় এক কোটি ৬৭ লাখ ৫০ হাজার।

তো বন্ধুরা, আজকের এই টপিকটি আপনাদের কতটা ভালো লেগেছে জানি নি।তবে আমি যথাযথ চেষ্টা করেছি আপনাদের এই বিষয়গুলো জানানোর।এই টপিকটিতে আপনারা যদি একটুও নতুন কিছু জেনে থাকেন তাহলেই আমার সার্থকতা।তো ভালো থাকবেন, সুস্থ থাকবেন, Trickbdর সাথে থাকবেন।ধন্যবাদ।

One thought on "[hot post]মোবাইল ফোন সম্পর্কে কয়েকটি অজানা তথ্য।যা যানলে চমকে যাবেন।"

  1. Tushar Ahmed Author says:
    Falcon Supernova iPhone 6 Pink Diamond [Customized] – $48.5 Million 🙂 (Most Expensive Mobile In The World)

Leave a Reply