Assalamu alaikum
বন্ধুরা বাংলাদেশী ইমু জনপ্রিয়তা নতুন করে বলার কিছু নেই। আজকে ইমু একাউন্ট এর পাঁচটি গোপন সেটিংস শেখাবো যেগুলো প্রত্যেক ইমো ব্যবহারকারীদের জন্য জানা খুবই জরুরী।

কারণ আমরা প্রতিনিয়তই ইমো ব্যবহার করি ঠিকই, তো ইমুরের কিছু হিডেনস সেটিংস রয়েছে যেগুলো আমরা জানলে ইমো ব্যবহারকে আরও বেশি সহজ ও সুবিধাজনক ভাবে ব্যবহার করতে পারব।

১ নাম্বার সর্বপ্রথমেই প্লে স্টোর থেকে ইমো অ্যাপটি আপডেট করে নেবো যদি ইমো অ্যাপটি আপডেট চাই।

প্রথম সেটিংসটি হচ্ছে সর্ব প্রথমে আমি আমার ইমো একাউন্টে চলে যাচ্ছি। ইমো একাউন্ট এ যাওয়ার পর

যে কোন একটা চ্যার্ট লিস্ট ওপেন করব আমি আমার একটা বন্ধুর চ্যাট লিস্ট ওপেন করলাম। ওপেন করার পর এবার এখানে একটা দেখুন উনি আমাকে একটা ভয়েস পাঠিয়েছে তো আমি চাচ্ছি যে এই ভয়েস টি না শুনে সে কি বলেছে ভয়েজে সেটা পড়তে।

অনেক সময় আমরা বিভিন্ন পাবলিক প্লেসে থাকি অফিস-আদালতে থাকতে পারি কিংবা অনেক সময় আমাদের আশেপাশে অনেক লোকজন থাকতে পারে। তখন কেউ যদি আপনাকে একটা সিক্রেট ভয়েস মেসেজ পাঠাই তখন তো তাদের সামনে সেই পোষ্টটি প্লে করে সোনা

পসিবল না তাই না? তো আপনি এখন থেকে খুব সহজেই কিন্তু যে কোন ভয়েস না শুনেও সে কি কি পাঠিয়েছে ভয়েসে কি বলছে সেটা আপনি দেখতে পারবেন।

এটা রিসেন্টলি ইমোতে কিন্তু আপডেট করে দেওয়া হয়েছে। তো ধরুন এই যে একটা ভয়েস এই ভয়েসটি তে কি পাঠিয়েছে আমি কিন্তু না শোনাও বলতে পারবো কি কি হয়েছে পাঠিয়েছে। এর জন্য আপনার যে কাজটি করবেন সর্বপ্রথম সেই ভয়েজের উপরে ট্যাপ করে ধরে রাখবেন।

ধরে রাখার পর তারপর দেখতে পাবেন একটা অপশন আসবে সে অপশনটি হলো ভয়েস টু টেক্সট, তারপর ভয়েস টু টেক্স এর উপরে ক্লিক করবেন তারপরে দেখতে পারবেন ভয়েস টি এখানে বাংলাতে ট্রান্সলেট হয়ে গেছে। তো এইভাবে আপনি যেকোন ভয়েজ এর উপর ক্লিক করে ধরে রেখে এভাবে কিন্তু খুব সহজেই এটা দেখতে পারবেন যে কি ভয়েস পাঠিয়েছেন আপনাকে।

পরবর্তীতে এটা যদি হাইড করতে চান হাইড করতে পারবেন। তো এই ভয়েজ টি আমি আপনাদেরকে আবার প্লে করে শোনাই যে আসলেই এই ভয়েস ম্যাসেজ টাই কিনা।

আমাদের লিস্টে ২ নাম্বার সেটিংটি হচ্ছে iBubble এর  উপর। iBubble অপশনটা যদি আরো আগে এসেছে তো যারা বিষয়টা জানেন না তার জন্য খুব গুরুত্বপূর্ণ একটা অপশন।

এজন্য আপনি আপনার ইমো তে আসি তারপর আপনার প্রোফাইল এর উপর ক্লিক করবেন এবার নিচে দেখতে পারবেন iBubble নামের একটা অপশন এখানে নতুনভাবে যুক্ত রয়েছে।

তারপর তার উপর ক্লিক করবেন ক্লিক করে দেওয়ার পর এখানে iBubble অপশন টা যদি আপনার অফ থাকে অন করে দিবেন আর যদি এটা অন থেকে চাইলে অফ করে দিতে পারেন। আর এটা সুবিধা হচ্ছে যখন আপনি ইমুর বাইরে থাকবেন

তখন একটা পপপ এখানে দেখতে পারেন একটা পপপ শো করবে। তখন আপনি তার প্রোফাইল এর উপর ক্লিক করে আপনি কিন্তু ইমোর বাইরে থেকেও কনভারসেশন দেখতে পারবেন।

তো উদাহরণ স্বরূপ আমরা মেসেঞ্জারে যেরকম ভাবে চ্যাটিং করি যখন আমরা মেসেঞ্জারে বাইরে থাকি তখন সে যখন মেসেজ করে তার ক্লিক করে আমরা কিন্তু কনভার্শন করি। তো সেরকম ইমোতে আপনিও কিন্তু করতে পারবেন

এই iBubble অপশনের মাধ্যমে, এটা যদি অন করে রাখেন তাহলে এ রকম চ্যাটিং করতে পারবেন।

আমাদের লিস্টের ৩ নাম্বার চেয়ে সেটিংসটা যে সেটি খুবই গুরুত্বপূর্ণ একটা সেটিংস।

তো এই সেটিংস টা হচ্ছে আমাদের ভাই-বোনদেরকে অনেক সময় অনেকেই অনেক ভাবে বিরক্ত করে। অনেকেই অনেক অজানা নাম্বার থেকে কল দেয়।

তো ব্লক করে দেওয়ার পর সে আবার অন্য নাম্বার থেকে কল করে। তো এই রকম সমস্যা কিন্তু আমাদের অনেকেরই হয়েছে বা হয়। এখন আপনি জাস্ট একটা সেটিং করে রাখবেন তাহলে আপনার ফোনে যে নাম্বার গুলো সেভ করা থাকবে

শুধু মাত্র তারাই আপনাকে কল করতে পারবে অন্য কেউ কল করতে পারবে না। এই সেটিংস টা করার জন্য উপরে প্রোফাইলের উপরে ক্লিক করবেন। তারপর সেটিংস অপশনে ক্লিক করবেন। তারপর দেখতে পারবেন প্রাইভেসি নামে একটা অপশন রয়েছে।

সেই অপশন এর উপর ক্লিক করবেন তারপর দেখতে পারবেন Who can call me এর উপর ক্লিক করবেন তারপর দেখতে পাবেন এভরিওয়ান এবং মাই কন্টাক্ট এই দুইটা অপশন আসবে।

এভরিওয়ান অপশনটা সবারই একটিভ করা থাকে আপনি এখানে মাই কন্টাক্ট সিলেক্ট করে দিবেন। দেওয়ার পর ব্যাক চলে আসবেন তাহলে এটা মাই কন্টাক্ট হিসেবে সেভ হয়ে যাবে।

এবার আপনার ফোনে যে নাম্বার গুলো সেভ করা রয়েছে সেগুলো থেকেই শুধুমাত্র কল আসবে অন্য কোন কেউ কিন্তু বিরক্ত করতে পারবে না।

এবার কথা হলো চতুর্থ নম্বর সেটিংস নিয়ে, চতুর্থ নম্বরে দুইটা সেটিংস নিয়ে আলোচনা করব।

এখানে দেখতে পারবেন লাস্ট সিন এই অপশনে যদি ক্লিক করে দেন এখানে আমাদের সকলেরই মাই কন্টাক্ট সিলেক্ট করা থাকে।

আপনি যদি চান যে আপনি ইমোতে আছেন তো আপনি কাউকে দেখাবেন না যে আমি ইমুতে একটিভ আছি। অনেক সময় আমাদের ডাটা কানেকশন অন থাকে কিন্তু আমরা ইমু ব্যবহার করিনা তো সে ক্ষেত্রে ইমোতে কিন্তু আমাদেরকে অ্যাক্টিভ দেখায়।

তো আপনি যদি অ্যাক্টিভিটি হাইড করে রাখতে চান শের এক্ষেত্রে আপনি এখান থেকে নবডি টা সিলেক্ট করে রাখবেন তাহলে আপনি ইমোতে কখন একটিভ আছেন কখন এক্টিভ নাই এটা কেউ বুঝতে পারবে না।
এটা হচ্ছে খুব গুরুত্বপূর্ণ একটা সেটিংস।

তারপরে যে বিষয়টা হচ্ছে রিড রিসিপ্টস । এই অপশনে যদি ক্লিক করেন এটাও কিন্তু মাই কন্টাক্ট হিসেবে সেট করা থাকে। অর্থাৎ আপনি অনেক সময় আমাদেরকে অনেকেই অনেক গুরুত্বপূর্ণ মেসেজ পাঠায় সিন করে সাথে সাথেই রিপ্লাই দিতে পারি না।

ব্যস্ততায় থাকতে পারি কিংবা একটু ভেবেচিন্তে যদি সেই ম্যাসেজটার উত্তর দিতে হয় সেক্ষেত্রে আমরা তো অনেক লেট করে উত্তর দেই। তো সে ক্ষেত্রে আপনি যদি এখান থেকে নবডি টা সিলেক্ট করে রাখেন তাহলে মূলত সে যতই মেসেজ করুক আপনি যে মেসেজ টা দেখেছেন

বা সিন করেছেন সেটা সে বুঝতে পারবে না। আর যদি মাই কন্টাক্ট টা সিলেক্ট করে রাখেন সেক্ষেত্রে আপনার কন্টাক্ট সে তারা শুধু এটা দেখতে পারবে আর যদি এভরিওয়ান সিলেক্ট করেন তাহলে সবাই এরকমটা দেখতে পারবে।

আর যদি নো বডি সিলেক্ট করে রাখেন তাহলে কেউ দেখতে পাবে না আপনি যদি কোন মেসেজ সিন করেন তাহলে কেউ বুঝতে পারবেনা।

আমাদের লিস্টের পঞ্চম এবং ফাইনালি যে সেটিংস টার কথা উল্লেখ করব সেটা হল ইমো সিকিউরিটি নিয়ে।


তো এই ইমো সিকিউরিটি নিয়ে আমি দুইটা সেটিংস এর কথা বলব। এই দুইটা সেটিংস যদি আপনারা অন করে রাখেন বা চালু করে রাখেন

তাহলে আপনার ইমো কখনোই হ্যাক হবে না হান্ডেট পার্সেন্ট নিরাপদ থাকবে। প্রথম সেটিংসটা করার জন্য আপনি প্রথমে 3 লাইনে ক্লিক করবেন। তারপর এখানে সেটিংস অপশনএ ক্লিক করে দেখতে পারবেন

একাউন্ট অ্যান্ড সিকিউরিটি নামে একটা অপশন আছে তারপর এটার উপর ক্লিক করে দিবেন। ক্লিক করে দেওয়ার পর এখানে দেখতে পারবেন ম্যানেজ ডিভাইস এই অপশনে একবার ক্লিক করে দিবেন। ক্লিক করে দেওয়ার পর আপনার ইমু একাউন্টে যদি অন্য কোন ফোনে লগইন থাকে বা

অন্য কেউ চালায় সে ক্ষেত্রে আপনি এখান থেকে বুঝতে পারবেন। যেমন আমার এখানে একটা ডিভাইস শো করছে তারমানে আমার ইমো একাউন্ট একটা ফোনেই লগইন রয়েছে।

কিন্তু আপনার এক্ষেত্রে এখানে আরো অন্যান্য ডিভাইস দেখায় তাহলে বুঝবেন সেই ডিভাইসে আপনার ইমো অ্যাকাউন্ট লগইন আছে। এবং আপনি এখান থেকে খুব সহজে লগআউট করে দিতে পারবেন বা ডিলিট করে দিতে পারেন।
ও হ্যাঁ, আমার একটা

হিপহপ

আইডি আছে টাকার অভাবে বিক্রি করবো।🥺 দাম মাত্র ৫ হাজার! কোন বড়লোক বান্দা যদি কিনতে চাও তাহলে
https://www.facebook.com/toune.raihan এই লিংকে ক্লিক করে আমার ফেসবুকে মেসেজ দিও ❤️
থুক্কু আমার ফেসবুক আইডিতে মেসেজ দিও কারণ ফেসবুক তো মার্ক জুকারবার্গ এর আমার নয় 😫

আমার কাছে নরমাল আইডি ও আছে কম টাকায় প্যারা নাই চিল নক দিও 😃

আজকের মত এ পর্যন্তই পরবর্তী পোস্টে দেখা হবে আজকের মত আল্লাহ হাফেজ ❤️❤️

Leave a Reply