আজ আমরা Oil Pastels সাহায্যে সূর্যাস্তের একটি সুন্দর দৃশ্য তৈরি করব। এটি তৈরি করতে প্রথমে আমরা অঙ্কন কাগজে মাস্কিং টেপ রাখব। তারপর লাল রঙ করব। লাল রঙ করার পরে, আমরা হলুদ দেব এবং অঙ্কন কাগজের মাঝখানে, এবং তারপর সাদা রঙ দেব। অবশেষে, আমরা গাছ এবং গাছের পাতা তৈরি করে অঙ্কন শেষ করব।

সূর্য অস্ত যাওয়ার সাথে সাথে প্রকৃতিও অস্ত যায়। সূর্য অস্ত গেলে পুরো আকাশকে গাঢ় লাল এবং হালকা হলুদ করে তোলে।গাছ এবং গাছের পাতা দৃশ্যটিকে আরও সুন্দর করে তোলে।

আরও পড়ুন – Beautiful Village Drawing

Oil Pastel Scenery

Sunset Scenery Drawing Video Tutorial

সূর্যাস্তের সিনারি অঙ্কনের প্রয়োজনীয় উপকরণ:

এই সূর্যাস্তের দৃশ্য আঁকার জন্য আমাদের প্রয়োজনীয় উপকরণগুলি এখানে রয়েছে৷

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল শার্পনার
  • ইরেজার
  • রঙের বাক্স
  • টিস্যু পেপার

1. সাদা কাগজের চারপাশে লাল রঙ দিন।

 

প্রথমে আমরা ড্রয়িং পেপার নেব এবং মাস্কিং টেপটি ড্রয়িং পেপারের মার্জিনে রাখব। তারপর আমরা ড্রয়িং পেপারের চারপাশে লাল রঙ করব।

2. হলুদ এবং সাদা রঙ দিন।

Easy Sunset Scenery Drawing

লাল রঙ করার পর, আমরা ড্রয়িং পেপারে হলুদ রঙ করব। ড্রয়িং পেপারে এমনভাবে হলুদ রং দিন যেন মাঝের অংশটি বৃত্তের আকারে খালি থাকে। আমরা মাঝের বৃত্তে সাদা রঙ করব।

3. রং করা অংশ টিসু পেপার দিয়ে ঘষুন।

এবার আমরা টিস্যু পেপার দিয়ে লাল ও হলুদ দুটি রং ভালো করে ঘষে নেব। ঘষার পরে, রঙটি খুব সুন্দর দেখাবে এবং বৃত্তটি ভালভাবে বোঝা যাবে।

4. গাছ তৈরি করুন।

Easy Sunset Scenery Drawing

আমরা একটি কালো স্কেচ কলমের সাহায্যে গাছটি তৈরি করব। আমরা গাছের কাণ্ড মোটা এবং গাছের ডালপালা খুব সুন্দর ও সূক্ষ্ম করে তুলব।

5. গাছ থেকে কিছু পাতা তৈরি করুন।

Easy Sunset Scenery Drawing

এবার গাছের প্রতিটি ডালে সবুজ রং দিয়ে পাতা তৈরি করব। পাতাগুলি খুব কাছাকাছি এবং সুন্দর করার চেষ্টা করুন।

6. কিছু ফুল তৈরি করুন।

Easy Sunset Scenery Drawing

আমরা লাল, গোলাপী এবং সাদা রঙের সাহায্যে কিছু ফুল তৈরি করব। গাছের পাতা যেখানে এঁকেছি, তার পাশেই ফুল আঁকব, এতে ছবিটা আরও সুন্দর হবে।

7. মাস্কিং টেপ সরান.

Easy Sunset Scenery Drawing

অবশেষে, আমরা মার্জিনে রাখা মাস্কিং টেপগুলি সরিয়ে ফেলব। মাস্কিং টেপ মুছে ফেলার পরে, মার্জিন এবং সূর্যাস্তের দৃশ্য খুব সুন্দর দেখায়। এখন আমাদের আকর্ষণীয় সূর্যাস্ত দৃশ্য অঙ্কন সম্পূর্ণ হয়েছে|

বাচ্চাদের জন্য আমাদের সূর্যাস্তের দৃশ্যের অঙ্কন প্রায় সম্পূর্ণ হয়ে গেছে দেখুন। আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটি বুকমার্ক করুন এবং আমাদের ইউটিউব চ্যানেল DRAW WITH PAPPU সাবস্ক্রাইব করুন।

One thought on "এক সুন্দর সূর্যাস্তের সিনারি – কিভাবে Oil Pastel এর সাহায্যে সিনারি আঁকবো"

Leave a Reply