আসসালামু আলাইকুম।
আশা করি সবাই ভালো
আছেন। আমিও মহান
রব্বুল আলামীন এর
রহমতে ভালো আছি।
আজ আমি আপনাদের
সাথে নতুন একটি
বিষয় নিয়ে হাজির
হয়েছি। আর্টিকেলের
শুরুতে একটা কথা বলে
রাখছি যে এই
আর্টিকেলে যদি
কোন যায়গায় ভুল
ত্রুটি যায় তাহলে
সবাই ক্ষমা করে
দিবেন। কারণ মানুষ
মাত্রই তো ভুল করে।
আর পারলে কমেন্টে
আমাকে জানিয়ে
দিবেন আমি পরে
সংশোধন করে নিব।
অনেক কথা হয়েছ আর

কথা না বাড়িয়ে চলুন
মূল বিষয়ে চলে যাওয়া
যাক ।

বিশ্বকাপ তো সবাই পছন্দ করেন। কাতার বিশ্বকাপের জন্য অনেকে হয়তো আশা নিয়ে বসে আছেন। আর মাত্র কয়েকটা দিন পর ই শুরু হবে কাতার বিশ্বকাপ। কিন্তু আপনারা কি জানেন কাতার বিশ্বকাপের পর আমরা অনেক তারকা খেলোয়াড় দের আর দেখতে পাবো না।
হ্য বন্ধুরা আজ আমি আপনাদের সাথে এই বিষয়টা নিয়েয় আলোচনা করবো। আমরা আজকে বলবো এমন ছয়টি নাম করা খেলোয়াড়ের নাম যাদেরকে কাতার বিশ্বকাপের পরে আর দেশের জার্সি গায়ে দেখা যাবে না। তো চলুন শুরু করা যাক।

#1 ক্রিশ্চিয়ানো রোনালদো



প্রথমেই যার কথা বলা যায় তিনি হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বর্তমান ফুটবলের সবচেয় অন্যতম জনপ্রিয় ফুটবলার রোনালদো। তিনি বর্তমানে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা। এছাড়া তিনি দ্বিতীয় সর্বোচ্চ পাচ বার ব্যালন ডি’অর জিতেছেন। তার সময়ে দেশের হয়ে তিনি জিতেছেন ইউরো চ্যম্পিয়ন। রোনালদো যেমন জনপ্রিয় খেলোয়াড় তেমনই তিনি একজন বয়স্ক খেলোয়াড়ও বটে। রোনালদোর বর্তমান বয়স ৩৭ বছর। এর থেকে স্পষ্টা বোঝা যায় যে তাকে পরবর্তী বিশ্বকাপে আর দেখা যাবে না। এছাড়াও তিনি ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপেই জানিয়ে দিয়েছিলেন যে কাতার বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ।

#2 সার্জিও রামোস



আমার রাখা দ্বিতীয় স্থান অধিকারি খেলোয়াড়ের নাম হলো সার্জিও রামোস । সার্জিও রামোস খেলেন স্পেনের জার্সি পরে। স্পেনের ডিফেন্স লাইনের একটা বড় ভরসার নাম সার্জিও রামোস। সকল ফুটবল প্রেমিরাই সার্জিও রামোস কে চেনেন। সার্জিও রামোসের কাতার বিশ্বকাপটাই শেষ বিশ্বকাপ। যদিও তিনি এই বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কোন ঘোষনা দেন নি। তার বয়স দেখে এটা বোঝা যায় কাতার ই তার শেষ বিশ্বকাপ। তার বর্তমান বয়স ৩৬। পরবর্তী বিশ্বকাপ আসতে আসতে তার বয়স হবে ৪০ বছর। রোনালদোর পরই তার বয়স বেশি।

#3 লিওনাল মেসি


লিওনাল মেসি কে চেনেনা এমন মানুষ মনে হয় গোটা বিশ্বে খুজে পাওয়া ভার। প্রায় সকল সুস্থ মস্তিষ্কের মানুষই মেসি কে চেনে। যারা ফুটবল খেলা দেখে না তারা মেসির মুখটা না চিনলেও নামটা যানে। মেসি একটা বড় ভরসা। আর সেই মেসিকেই কাতার বিশ্বকাপের পর আর দেশের জার্সি গায়ে দেখা যাবে না। মেসি ইতোমধ্যেই দেশের মাটিতে তার সর্বশেষ খেলা শেষ করেছেন। এখন খেলা বাকি শুধু বিশ্বকাপ। রেকর্ড ভাঙা গড়ার আরেক নাম মেসি। তার রেকর্ডের কোন অভাব নেই। তিনি একমাত্র খেলোয়াড় যিনি কিনা ৭ বার ব্যালন ডি’অর জিতেছেন। তাছাড়া ২০১৪ সালে দলকে ফাইনালে নিয়ে যেতে তিনি বড় ভূমিকা রেখেছিলেন। মেসির বর্তমান বয়স প্রায় ৩৫ বছর। পরবর্তী বিশ্বকাপ আসতে আসতে তার বয়স হবে ৩৯ বছর।

#4 লুকা মদ্রিচ



গত বিশ্বকাপের রানার্স আপ দল ক্রুয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ। মধ্য মাঠের রাজা ছিলেন মদ্রিচ। তিনি তার অসাধারণ খেলার মাধ্যমে গত বিশ্বকাপে ব্যালন ডি’অর জিতেছিলেন। তার বর্তমান বয়স ৩৬ বছর। পরের বিশ্বকাপ অসতে আসতে তার বয়স হবে ৪০ বছর। ওই বয়সে যতো ভালো খেলোয়াড়ই হোক না কেন তার পক্ষ ভালো খেলা করা খুবু কষ্টকর । তাই বলা যায় যে এটাই মদ্রিচের শেষ বিশ্বকাপ।

#5 লুইস সুয়ারেজ।



ফুটবল জগতের অন্যতম ফুটবলার হলেন সুয়ারেজ। তিনি উরুগুয়ের জার্সি পরে খেলেন। তিনি উরুগুয়ের একজন অসাধারণ স্ট্রাইকার। সুয়ারেজ এর আগে ৩ টি বিশ্বকাপ খেলেছেন। কাতার বিশ্বকাপ হচ্ছে তার শেষ বিশ্বকাপ। তার বর্তমান বয়স ৩৫। পরবর্তী বিশ্বকাপ আসতে তার বয়স হবে ৩৯ বছর।

#6 করিম বেনজেমা



বেনজেমা কে অনেক ফুটবল প্রেমিরাই চেনেন। এই তারকা ফুটবলার গত বছরের বিশ্ব চেম্পিয়ন ফ্রান্সের হয়ে খেলেন। গত বিশ্বকাপে তিনি দলে ছিলেন না। আর এটাই তার শেষ বিশ্বকাপ। তার বর্তমান বয়স ৩৪ বছর।

এছড়াও গুজ্ঞন শোনা যাচ্ছে যে ব্রাজিলিয়ান তারকা নেইমারও বিদায় নিতে পারেন দলের থেকে। তার বয়স ৩০ বছর। এখনও তার কাছে ৭ থেকে ৮ বছর সময় রয়েছে। তো বন্ধুরা আজকে
আর্টাকেলটি এই
পর্যন্তই ছিল।

আর্টিকেলে কোনো
জায়গায় ভুল গেলে
ক্ষমা করে দেবেন। আর
যদি আর্টিকেলটি
ভালো লাগে তো একটা
লাইক এবং একটা সুন্দর
কমেন্ট করে এরকম
আরো আর্টিকেল
লেখার জন্য আমাকে
উৎসাহ দিন। আর
সবসময় ট্রিক
বিডির সাথেই থাকুন।
( ধন্যবাদ)

আর আপনার যদি কোন বিষয়ে প্রশ্ন থাকে তবে আমাদের ওয়েবসাইটEquation bd ভিজিট করতে পারেন। আপনার প্রশ্নটি আমাদের সাইটে করবেন ওখানে অনেক দক্ষ ইউজার আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবে। আর আপনি যদি কোন প্রশ্নের উত্তর জেনে থাকেন। তাহলে আপনিও এখানে উত্তর দিতে পারবেন। তাই এখুনি ভিজিট করুন Equationbd তে

31 thoughts on "এই বিশ্বকাপের পর দেশের জার্সি তে যাদের কে আর দেখা যাবে না।"

  1. Md Mahabub Khan Author says:
    ভাই আপনার হেল্প লাগবে ফেসবুক আইডির লিংক দেন।
  2. SagorSrkian Author says:
    Lol… Dani alves, Ibrahimovic এদের বয়স ৪০+ তবুও তারা দিব্যি খেলে যাচ্ছে। আর মেসি রোনালদো বেনজেমা রা আপনেক ফোন দিয়ে বলেছে তারা 40 এর আগেই অবসর নিবে? হাস্যকর বিষয় নেইমারের শেষ বিশ্বকাপ এটা। 😅

    ভাই এটা ট্রিকবিডি। কোনো স্পোর্টস নিউজ পোর্টাল না যে আকর্ষনীয় টাইটেল “এই বিশ্বকাপের পর দেশের জার্সি তে যাদের কে আর দেখা যাবে না” বলে দিলেন আর তারা স্বপ্নে সরে চলে গেলো।

    1. SagorSrkian Author says:
      * স্বপ্নে অবসরে চলে গেলো।
    2. MD Tamim Ahmed Author Post Creator says:
      sorry bro আমি কিন্তু একবারও বলিনি যে নেইমার অবসরে চলে যাচ্ছে । আমি বলেছি যে গুজ্ঞ ন শোনা যাচ্ছে। আর মেসি রোনালদোর কথা বলছেন সেটা তো সময় আসলেই দেখা যাবে।
    3. MD Tamim Ahmed Author Post Creator says:
      আর আপনার যদি আমার পোস্টটা ভালো না লাগে তবে এভোয়েড করতে পারেন। শুধু শুধু কমেন্ট বক্স নোংরা করবেন না। ধন্যবাদ।
    4. SagorSrkian Author says:
      পোস্ট করার যেমন তোমার অধিকার আছে, কমেন্ট করারও সবার অধিকার আছে । এসব গাজাখুরী পোস্ট করে ট্রিকবিডিকে নোংড়া করো না । ধন্যবাদ।
    5. MD Tamim Ahmed Author Post Creator says:
      ভাই আপনার যদি বিশ্বাস না হয় তাহলে তো আমি আপনার মনের ভেতরে ঢুকে বিশ্বাস করাতে পারবো না। তবে একটা কথা বলে রাখি আপনি মেসি,রোনালদো, বেনজেমা নিয়ে মাথা ব্যথা করছেন এটা করার কোন কারণ নেই। আপনি যদি অনলাইন বুঝে থাকেন তবে একটু কষ্ট করে গুগল, ইউটিউব কিংবা ফেসবুক ঘেটে দেখেন প্রমাণ পেয়ে যাবেন। আর আপনি যে বলছেন যে ট্রিক বিডিতে খেলা রিলেটেড কোন পোস্ট করা যাবে না ।এটার কোন প্রমাণ আছে আপনার কাছে? এখন আমি আপনার কাছে প্রমাণ চাচ্ছি প্রমাণ দেন।
  3. Md Mahabub Khan Author says:
    এটা প্রফাইল লিংক? প্লিজ অরজিনাল আইডি লিংক দিন
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      ভাই আমার অরিজিনাল আইডি দিয়ে আমি আমার আত্নীয় আর বন্ধুদের সাথে কথা বলি। আর ওটাতে কোন অনলাইনের কথা হয় না। আর এটাতে সব কথা হয়। তাই এটাতে কথা বলা টাই বেটার।
  4. MD Musabbir Kabir Ovi Author says:
    আচ্ছা আপনি যে এইসব বললেন এটার সঠিক প্রমাণ কি?
    1. SagorSrkian Author says:
      কোনো প্রমান নেই ব্রো । 😅 মন গড়া সব কাহিনি।
    2. MD Tamim Ahmed Author Post Creator says:
      আমি কি এখানে টাকার লেনদেন নাকি অনলাইন ইনকাম নিয়ে পোস্ট করছি যে প্রমাণ দেওয়া লাগবে? বিশ্বাস করাটা আপনার বিষয়। আর তা না হলে ধর্য ধরে অপেক্ষা করুন।
    3. MD Musabbir Kabir Ovi Author says:
      প্রমাণ ছাড়া কোনো কিছু পোস্ট করা নিষেধ ।
    4. MD Tamim Ahmed Author Post Creator says:
      আপনি যদি হালকা পাতলা শিক্ষিত ও হয়ে থাকে তাহলে নিউ পোস্টের ওই জায়গায় দেখবেন যে লেখা আছে অনলাইন ইনকামের ক্ষেত্রে প্রমাণ দেওয়া লাগবে। আর কোন যায়গায় প্রমাণের কথা বলিনি। আর আপনার যদি বিশ্বাস না হয় তো আমি তো বলেছি অনলাইনে একটু খোজ খবর নিলেই জানতে পারবেন। আর প্রমাণ ছাড়া যেমন আপনি বলছেন যে পোস্ট করা নিষেধ। তেমনই আমি বলছি যে প্রমাণ ছাড়া কাউকে মিথ্যা অপবাদ ও দেওয়া যায় না। আরেকটা কথা ভাই আপনি ফাও কমেন্ট করেন না লিডারবোর্ডে নাম উঠানোর জন্য। পরে রিপোর্ট খেতে পারেন। (ধন্যবাদ)
  5. Md Mahabub Khan Author says:
    আরে মিয়া এটায় ক্লিক করলে আপনার আইডিতে যায়না যার যার নিজের প্রফাইলে যায়।
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      oh . Sorry bro
  6. Md Mahabub Khan Author says:
    উপরে লিংক দিছি মেসেজ দেন ভাই।
  7. MD Tamim Ahmed Author Post Creator says:
    দিছি দেখেন।
  8. MD Tamim Ahmed Author Post Creator says:
    oh . Sorry bro
  9. Rakib Author says:
    কোন সোর্স থেকে নিশ্চিত হয়ে লেখলেন।
    আর উপরে এমন অবস্থা কেনো🙄
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      কি অবস্থা???
  10. MD Nazmul Islam Author says:
    Translation post maybe.. opore Amon ken..
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      দুঃখিত। না জেনে কাউকে মিথ্যা অপবাদ দিবেন না। প্রোজনে চেক করতে পারেন।
  11. Shaom Contributor says:
    আমি পোস্ট দাতাকে কিছু বলবো না কারণ সে পোস্ট করে তার জ্ঞান দেখিয়েছে,,
    তবে ট্রিকবিডি এর এডমিনদের কি হলো বুঝতেছি না, এসব পোস্ট কিভাবে এপ্রুভ হয়?? তাছাড়া এরা অথর হয় কিভাবে ?? 🤭
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      ট্রিক বিডির মোডারেটরের সাথে আমার কথা হয়েছে। তাই আমি আশা করি আপনার এখানে মাথা না ঘামালেও চলবে।
  12. Sohag21 Author says:
    পোস্ট যেমন‌ই হোক ! কমেন্ট বক্সের অবস্থা খারাপ
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      হুম। ঠিক বলেছেন। আমার পক্ষে তো আর সব পোস্টে সবার মন জয় করা সম্ভব না।
  13. Sohag21 Author says:
    সব পোস্টে সবার মন জয় করা সহজ না ভাই। কারো ভালো লাগবে, কারো ভালো লাগবে না। তাই বলে পোস্ট করবো না ?
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      আপনি একদম সঠিক বলেছেন।

Leave a Reply