ভিন্ন রকম কোনো গেজেট চোখে পড়লে আমরা অনেকেই কিনতে আগ্রহ বোধ করি, এগুলো অনেক আকর্ষণীয় হওয়ায় কেনার আগে আমরা ভেবে দেখি না।
আমি সবসময় চেষ্টা করি নতুন নতুন গেজেট সম্পর্কে আপনাদেরকে ধারণা দিতে, সেই ধারাবাহিকতায় আজ থাকছে একটি ভিন্ন ধরনের সানগ্লাস রিভিউ।


আপনাদের জানাবো একটি সানগ্লাসের কথা তবে সেটা যেন তেন সানগ্লাস না, রয়েছে বিশেষত্ব এটা এমন একটি সানগ্লাস যার সঙ্গে বিল্ট-ইন আছে একটি ক্যামেরা! অর্থাৎ চশমার মধ্যেই ক্যামেরা।

এ ধরনের গেজেট সম্পর্কে জানতে অনেকে আগ্রহ রয়েছেন আজকের পোস্টটিতে আমরা জানব একটি ক্যামেরাযুক্ত সানগ্লাস সম্পর্কে বিস্তারিত।
স্পেসিফিক অনুযায়ী এতে রয়েছে একটি এইচডি প্লাস ক্যামেরা যার মাধ্যমে ভিডিও প্লাস ছবি তোলা যায় আর সেই সাথে অডিও রেকর্ডিং এর ব্যবস্থাও থাকছে।

আমরা দেখব এর ইমেজ কোয়ালিটি কেমন আর এটা আসলে ব্যবহারযোগ্য কিনা।
চশমার বক্সের মধ্যে একটি ইউজার ম্যানুয়াল আছে মেনুয়াল টিতে ক্যামেরাটা অপারেট করা সকল তথ্য প্লাস স্পেসিফিকেশন দেওয়া আছে।

লেখা অনুযায়ী ক্যামেরা টি 1080p & 720p রেজুলেশনের ভিডিও রেকর্ড করতে পারে।

কেন জানি ধরেই আমি বুঝতে পারছিলাম এটি একটি প্লাস্টিক বিল্ড ডিভাইস চকচকে গ্লাস ফিনিশ এবং সাথে গ্লাস থাকায় সহজেই এতে আঙ্গুলের ছাপ এবং ময়লা পড়তে পারে যা বক্সে থাকা কাপড়টি দিয়ে পরিষ্কার করে নেয়া যাবে।

আপনারা এতক্ষণে নিশ্চয়ই উপরে ছবি দেখে বুঝতে পারছেন এই ক্যামেরাযুক্ত সানগ্লাস ডিভাইস টি আমি একটি অনলাইন শপ থেকে কিনেছিলাম মাত্র ৮৫০ টাকায়।

সামনের অংশটি দেখতে পুরোপুরি সানগ্লাসের মতোই এর ফ্রেম এর পুরো অংশটাই প্লাস্টিকের তৈরি টেম্পল গুলো বেশ মোটাসোটা হয় এর ভিন্নতা সহজেই চোখে পড়ার মতো।

এগুলোর ভিতরে দুপাশে রয়েছে ক্যামেরার যাবতীয় উপকরণগুলো, ক্যামেরাটি যুক্ত করার জন্য ডিভাইস টি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।
দেখতে সুন্দর হলেও এটি সবার চোখে নাও মানাতে পারে।

ভালো স্বাস্থ্য ও গোলাকার চেহারা দার ব্যক্তির এটি সহজেই মানিয়ে যাবে চশমা টিকে থাকা কালো গ্লাস দুটির মাঝে রয়েছে ক্যামেরা টি আপনারা নিচের ছবি খেয়াল করলে দেখতে পারবেন মাঝখানে একটি সিদ্র এর মতো দেখা যাচ্ছে।

ঠিক এখানেই রয়েছে ক্যামেরা লেন্সটি এটার অবস্থান অনেকটা গোপন করতে লেন্সের দুই পাশে দুটি করে ডট দেয়া রয়েছে।

টেম্পল গুলো সলিড না করে কিছুটা ডিজাইন করা হয়েছে কিছুটা সৌন্দর্য বৃদ্ধির জন্য, বাম পাশে রয়েছে কন্ট্রোল ইউনিট ওখানে থাকা বাটন এর মাধ্যমে ডিভাইসটি অপারেট করতে হয়।

তার বিপরীত পাশে রয়েছে পাওয়ার এবং রেকর্ড বাটন যার মাধ্যমে ভিডিও স্টিল ছবি ও অডিও রেকর্ড করা যায় আর পাশে থাকা বাটনটির মাধ্যমে পিকচার ও অডিও সিলেক্ট করা যায়।

ডিভাইসটির নিচের অংশে রয়েছে একটি মিনি ইউএসবি পর্ট এর মাধ্যমে ডিভাইসটির চার্জ করা এবং ফাইল ট্রান্সফার করা যায়!

আর তার পাশেই রয়েছে একটি মাইক্রো ইউএসবি মেমোরি কার্ড স্লাট এখানে সর্বোচ্চ ৬৪ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যায়।

ডিভাইসটির মধ্যে built-in করা রয়েছে একটি মাইক্রোফোন যার মাধ্যমে ভিডিওর সাথে অডিও এবং শুধুমাত্র অডিও রেকর্ড করা যায়, পাওয়ার অন করলে এখানে একটি ইন্ডিকেটর এর মাধ্যমে বোঝা যায়, যা বাইরে থেকে কোন ভাবে দেখা যায় না।

এই সানগ্লাসে ভিডিও ধারণ করার পর দেখতে পেলাম বেশ ভাল মানের ভিডিও রেকর্ড করতে পারছিল, আর এতে থাকা সেন্সরটি ও বেশ ভালো মানেরই ইমেজ ধারণ করছিল।
তাই ভিডিও এবং স্টিল ছবি দুইটাই আমার মনে হয়েছে পার্ফেক্ট ছিল।

এই গ্যাজেটটি চমৎকার বিশেষ করে যারা টুরেস্ট তাদের জন্য আপনি চাইলে এই সানগ্লাস এর মাধ্যমে বিভিন্ন ভ্রমণের ভিডিও গুলো খুব সহজেই রেকর্ড করতে পারবেন।
এটা অনায়াসেই একশন ক্যামেরা হিসাবে ব্যবহার করতে পারেন!

ডিভাইসটির স্পেসিফিকেশনে কোথাও ব্যাটারি সম্পর্কে কিছু লেখা নেই একবার ফুল চার্জে প্রায় ৬০ মিনিটের মত ব্যাকআপ পাচ্ছিলাম।
এগুলোকে স্পাই ক্যামেরা ক্যাটাগরির ডিভাইস হিসাবে ধরা হয়।

একটা কথা মনে রাখবেন আমরা সাধারণ মানুষ স্মার্টফোন বা এরকম ক্যামেরা যেটা দিয়েই হোক না কেন, অন্যের বিনা অনুমতিতে ভিডিও করা অর্থাৎ কারো প্রাইভেসি নষ্ট করা আমাদের জন্য অপরাধমূলক ও শাস্তি জনক কাজ।

পোস্টটি আজকে এখানেই শেষ করবো আশা করছি এই পোস্টের মাধ্যমে ভিন্ন ধরনের একটি গ্যাজেট সম্পর্কে আপনাদেরকে জানাতে পেরেছি। আপনার চাইলে এটি খুলে দেখাবো পরবর্তী পোস্টে এটা কিভাবে তৈরি করা হয়েছে।

কি আছে স্যামসাং হেডকোয়ার্টার এর ভিতরে? Samsung Digital City পুরো শহরটাই অফিস- PocoBD.Com


৫টি সেরা ক্রিকেট গেমস ! টি-২০ বিশ্বকাপ স্পেশাল- PocoBD.Com

পোস্টটি ভাল লাগলে লাইক ও শেয়ার করবেন, চমৎকার সব টেক রিলেটেড পোস্ট দেখার জন্য ট্রিকবিডির সাথেই থাকুন ধন্যবাদ।

7 thoughts on "একটি ক্যামেরাযুক্ত সানগ্লাস এর রিভিউ দেখে নিন!"

  1. MD Shakib Hasan Author says:
    ধন্যবাদ। সুন্দর রিভিউ দিয়েছেন
  2. saifulfarazi Contributor says:
    আসলে সুন্দর একটা পোস্ট
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    Kindly location টা বলেন কিনার দরকার
  4. H. M. Mozammal Hoque Contributor says:
    কোত্থেকে কিনতে পাবো এই সানগ্লাস??
    আর কত দাম পড়বে??
    এইগুলা নিয়ে বিস্তারিত পোস্ট চাই জলদি 😁😁
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      Ok wait
  5. Md Abul basar Contributor says:
    সানগ্লাসটি বিশেষ কোন অনলাইন শপিংমলে পাওয়া গেলে লিংক দিন
  6. Sad Boy Contributor says:
    Ati ki kono online app / website teke order daoya jabe…takle link den / app name bolen..

Leave a Reply