আসসালামু আলাইকুম।

আসা করি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছে।

আজকে আমরা দেখবো কীভাবে একটা ইমেজের চেহারা পরিবর্তন করা যায়। এটা একেবারে ফ্রি এবং সিম্পল একটি AI. তবে এর দক্ষতা দেখে বলা যাচ্ছে না কত দিন এটা ফ্রি থাকবে। একটা কথা বলতে চাই এগুলোকে কেউ কোনো খারাপ কাজে ব্যাবহার করবেন না  কিছু ডেমো দেখে নিই…

AI টি আমরা Discord সার্ভার এর মাধ্যমে ব্যাবহার করতে পারবো। আসা করি আপনারা জানেন Discord কী, কীভাবে কাজ করে। প্রথমেই Play Store থেকে Discord App টি Install করে Account লগিন করে নিন। আপনার যদি Discord Account না থাকে তাহলে একটা Discord Account Create করে নিন।
Discord Account এ লগিন করার পর আমরা একটি সার্ভার বানাবো। আপনার আগে থেকে কোনো সার্ভার বানানো থাকলে আপনি সেটাতেও এই AI টি ব্যাবহার করতে পারবেন। সার্ভার বানানোর জন্য বামদিকের প্লাস আইকোনে ক্লিক করবো।

এখন Create my own বাটনে ক্লিক করবো।

এখন For me and my friends অপশনটি সিলেক্ট করবো।

এখানে আপনি আপনার ইচ্ছা মতো সার্ভার এর প্রোফাইল ফটো বা নাম ঠিক করর নিতে পারেন। আমি সব কিছু ডিফল্টই রেখে দিলাম। এখন Create Server বাটনে ক্লিক করবো।

এই রকম পেজ আসলে উপরের স্কিপ বাটনে ক্লিক করবো।

আপনার সার্ভার রেডি। এখন আমরা এই সার্ভার এ AI Add করবো। এই জন্য আমরা আমাদের Browser এ Discord Login করবো। মোবাইল থেকে browser এ discord লগিন করতে না পারলে। Desktop Site অপশনটা On করে নিবেন। এখন আমরা নিচের দেওয়া লিংকে ক্লিক করবো।

Discord Server Bot Link 

এই পেইজে Select a server অপশনে ক্লিক করবো এবং যেই সার্ভারে AI টি add করতে চাচ্ছি ঐ সার্ভারটি সিলেক্ট করে দিবো।

তারপর Continue বাটনে ক্লিক করবো।

এবার ক্যাপচা পূরন করবো।

তাহলেই AI আমাদের সার্ভারে Add হয়ে যাবে।

এখন আমরা কিছু ID Save করবো। মানে আপনি যার চেহারে অন্য বডিতে লাগাতে চাচ্ছেন সেই চেহারা SaveID তে সেট করে রাখবো। প্রথমে একটু জটিল লাগতে পারে তবে কয়েকবার ব্যাবহার করলেই সহজ হয়ে যাবে।
ID save করার জন্য সার্ভার এর ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করবো /saveid এটা লিখলে এই রকম একটা অপশন আসবে এটাতে ক্লিক করবো।

তারপর আমাদের ID এর নাম দিবো এখানে আপনার ইচ্ছা মতো যেকোনো একটা নাম দিয়ে দিবেন। এবং Image অপশনে ক্লিক করে Image Upload করে দিবো। তারপর Send বাটনে ক্লিক করবো।

এখন আমরা চেহারা পরিবর্তন করবো। এই জন্য সার্ভার এর ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করবো /swapid তাহলে এই রকম একটা অপশন আসবে এখানে ক্লিক করবো৷

এখন আমরা যে চেহারা টা সেট করবেন ঐ চেহারার আইডি এর নাম লিখতে হবে তারপর Image অপশনে ক্লিক করে যেই বডিতে চেহারাটি সেট করবো ঐ বডির ইমেজ সিলেক্ট করে Send বাটনে ক্লিক করবো। কিছুক্ষন অপেক্ষা করবো তাহলেই আমার ইমেজ জেনেরেট হয়ে যাবে।

এই AI টি অনেক এ্যাকুরেট ভাবে চেহারা পরিবর্তন করে। বডি কালার, এক্সপ্রেশন সবই চেহারার সাথে মিল রাখার চেষ্টা করে। AI টি একটা ইমেজে জেনারেট করতে ৯-১০ সেকেন্ড সময় নিচ্ছে।  তবে এর ইউজার সংখ্যা যত বাড়ছে ইমেজ জেনারেট টাইম আরো বেড়ে যাচ্ছে।

AI এর এত দ্রুত উন্নতি আমাদের কাজ গুলো তাড়াতাড়ি আরো সহজভাবে করে দিলেও। এগুলার অনেক প্রভাব আমাদের জীবনে অনেক খারাপ ভাবে পড়তে পারে।

আজকের জন্য এতটুকুই। কোনো জায়গায় বুঝতে সমস্যা হলে কমেন্টে জানাবেন।
আল্লাহ হাফেজ।

7 thoughts on "যেকোনো ইমেজের সাথে আপনার চেহারা পরিবর্তন করুন Free AI"

  1. jahir Rayhan BD Contributor says:
    thanks brother
    1. zerox Author Post Creator says:
      No Worries
  2. Md Hossen Contributor says:
    Vi video r image change Hobe amon post dan
    1. zerox Author Post Creator says:
      ট্রাই করবো।
  3. Md Zakir Hossen Author says:
    মেয়েদেরকে অনেকে ব্লাকমেইল করতেছে AI দিয়ে ফটো চেঞ্চ করে

Leave a Reply