সবাইকে শুভেচ্ছা ও সালাম জানিয়ে শুরু করছি আমার আজকের টিউনটি যারা নতুন তাদের জন্য কিভাবে ওয়াপকা/ব্লগস্পট ব্লগ/ওয়াডপ্রেস কে নিজস্ব ডোমেইন এ টন্সপার করবেন। বা ফ্রি ডোমেইন এ করবেন। কথা না বড়িয়ে শুরু করা যাক।

ওয়াপকা/ব্লগস্পট ব্লগ/ওয়াডপ্রেস ট্রাফিক বাড়ানোর জন্য ঠিকানা (URL) অনেক গুরুত্বপুর্ণ।URL বড় হলে অনেক ভিজিটর তার নাম মনে রাখতে পারেন না।ফলে আপনার ব্লগের প্রচার বা প্রসারও অনেক কম হয়।তাছাড়া অনেক সার্চইঞ্জিন সাবডোমেন (যেমন .wapka.mobi/blogpost.com/wordpress.com) সার্চরেজাল্ট লিস্টে খুব ভাল অবস্থানে থাকার কথা থাকলেও দেখায় না।তাই ওয়াপকা/ব্লগস্পট ব্লগ/ওয়াডপ্রেস তাড়াতাড়ি কাষ্টম ডোমেইনে নিয়ে যাওয়া অনেক ভাল।যাদের কাষ্টম ডোমেইন (.com, .net ইত্যাদি) কেনার সামর্থ্য নেই তারা ফ্রি ডোমেইন ব্যবহার করতে পারেন।আমি .tk  ডোমেইনওয়াপকা/ব্লগস্পট ব্লগ/ওয়াডপ্রেস এ সেটাপ চিত্র সহকারে বর্ণনা করলাম।
ss1
প্রথমে উপরের ব্যানারে ক্লিক করুন।তারপর নিচের চিত্রের মত সাইট টি খুলবে।বক্সটিতে আপনার বর্তমান (URL) টি লিখে Next বাটনে ক্লিক করুন।

তার পর নিচের ছবির মত পেজ ওপেন হবে

  •  Use your new domain  লেখার নিচে Fonwaro this domainও Use Dns লেখা দুইটি বক্স আছে   আপনি যদি Fonwaro this domain টি যদি সিলেক্ট করেন তাহলে  http:// লেখার পাশে আপনার  http://www.yoursitename.wapka.mobi/blogpost.com/wordpress.com ইউ আর এল টি বসিয়ে দিন।
  •  উপরে ছবিতে দেখবেন লেখা আছে 3 months । লেখাটির উপরে ক্লিক করুন এবং 12 months সিলেক্ট করুন । তাহলে আপনার  এক বছরে মেয়াদ হয়ে যাবে।
  • Type the characters you see in this picture লেখা টি কেপচার টি বক্সে লিখুন।
  • Sign Up click করুন।
এবার আপনি  যদি Google থেকে  খুলেন তাহলে Google লেখায় ক্লিক করুন আর যদি Facebook বা Yahoo, Windows, Aol. , Flickr এগুলোর যে কোন একটা দিয়ে যদি রেজিষ্টেশন করতে চান তাহলে , যেটা সিলেক্ট করবেন তার উপর ক্লিক করুন।

আপনি  যদি Google থেকে  খুলেন তাহলে নিচের ছবির মত আপনার Email ও Password দিয়ে Google এ্যকাউন্ড Sign in করুন
  • সফল ভাবে সাইন ইন হলে নিচের ছবির মত পেজ ওপেন হবে।
  • ss2

 

[ এ লেখা দেখাবে আপনার ওপেন হওয়া পেজটিতে মনে রাখবেন যারা নতুন তারা যেন Fonwaro this domain টি যদি সিলেক্ট করেন তাহলে  http:// লেখার পাশে আপনার http://www.yourname.blogspot.com ইউ আর এল টি বসিয়ে দেয়।
এটি পূর্বে প্রকাশিত হয় আমার ব্লগ  এখানে ক্লিক করুন।

3 thoughts on "কিভাবে yoursitename.wapka.mobi/blogpost.com/wordpress.com কে yourname.tk ডোমেইনে টান্সপার করবেন?"

  1. FerdousAnam Contributor says:
    Amar domain registration korte gele
    At this moment we are unable to register any domains or other services in this account.
    Please contact support for more information. Error code 0x08823.

    We thank you for using Freenom.
    Eta dekhay. ki korbo?

  2. jani na Contributor says:
    .com er moto domain nilay koto tk logbo

Leave a Reply