হ্যালো বন্ধুরা !

আজকের এই পোস্টে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি ১০টি অসাধারণ ওয়েবসাইট। যদি আপনি ওয়েব ডেভেলপমেন্ট বা কোডিং করেন, তাহলে এই ওয়েবসাইটগুলো আপনার জন্য অত্যন্ত উপযোগী হতে চলেছে। চলুন, একে একে দেখে নিই সেগুলো।

 ১. 30 Seconds of Code

যদি আপনি একজন বিগিনার হন এবং কোডিং শেখার ইচ্ছে থাকে, তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য একদম উপযুক্ত। এখানে অনেক কোডিং বিষয় নিয়ে খুব ছোট ছোট টিউটোরিয়াল রয়েছে, যা প্রায় ৩০ সেকেন্ডের মধ্যে দেখানো হয়। প্র্যাক্টিক্যাল উদাহরণ দিয়ে খুব সহজভাবে বুঝিয়ে দেওয়া হয়।

picked

picked

২. Dora.run

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি এক ক্লিকেই ফ্রি ওয়েবসাইট তৈরি করতে পারেন। এর ভিতরে AI ব্যবহার করে আপনি সহজেই ফ্রিতে সকল প্রকার ফাংশনালিটিজ অ্যাড করতে পারবেন। সম্পূর্ণ কাস্টমাইজেশন অপশনসহ, অ্যানিমেশনও যোগ করা যায়। প্রতি মাসে একটি ওয়েবসাইট ফ্রি তে তৈরি করা যায়, এবং আপনাকে একাউন্ট খোলার সাথে সাথে ১২০ ক্রেডিট দেওয়া হবে। পছন্দ হলে, পেইড প্যাকেজে যাওয়ার অপশনও রয়েছে।

picked

picked

৩. Keyframes.app

CSS অ্যানিমেশনের জন্য এই ওয়েবসাইটটি অসাধারণ। আপনি নিজের পছন্দ অনুযায়ী অ্যানিমেশন তৈরি করতে পারেন, কাস্টমাইজ করতে পারেন এবং CSS কোড কপি করে নিয়ে আপনার প্রজেক্টে ব্যবহার করতে পারেন।

picked

picked

৪. learngitbrancing.js.org

যারা কোডিং করেন, তাদের জন্য GitHub ব্যবহার করতে জানতে হবে। Git শেখার জন্য এটি একটি দারুণ ওয়েবসাইট। এখানে গিটের ভিজ্যুয়াল ডেমো রয়েছে, যেখানে বিভিন্ন ধাপে শেখানো হয় কিভাবে ব্রাঞ্চ তৈরি করা বা ম্যানেজ করতে হয়।

picked

৫. Neumorphism.io

এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন রকমের ইফেক্ট শেডো ইত্যাদি তৈরি করতে পারবেন। বিভিন্ন শেড, ইফেক্ট এবং কাস্টমাইজেশন করতে পারবেন। এটি সফ্ট ওয়েব সাইট বানাতে সাহায্য করে। এখানে তৈরি করা CSS কোড ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

picked

picked

picked

আশা করি আজকের পোস্টে অনেকের উপরে আসবে । তো আজকের এ পর্যন্তই, সবাই ভালো থাকবেন ‌। আসসালামু আলাইকুম

One thought on "ওয়েব ডেভেলপারদের জন্য সেরা পাঁচটি ওয়েবসাইট"

Leave a Reply