আমার দেখা সেরা একটি ওয়েব হোস্টিং এবং ডোমেইন প্রোভাইডার কম্পানী সম্পর্কে যতটুকু পারলাম তুলে ধরলাম। সব সময় চেষ্টা করি ভালো এবং সেরা জিনিসটা সবার মাঝে তুলে ধরতে। এখন প্রযন্ত অনলাইনে আমার কাছে নেমচিপ Namecheap.com কে সবথেকে সেরা এবং ভালো মানের ওয়েবহোস্টিং এবং ডোমেইন প্রোভাইডার মনে হয়েছে। যদিও নেমচিপ Namecheap.com ডোমেইন এর জন্য বিখ্যাত কিন্ত নেমচিপ এর ডোমেইনের পাশাপাশি ভালো মানের হোস্টিং সার্ভিস দেওয়ার ও সুনাম রয়েছে । নেমচিপ কে ভালো লাগার অনেক গুলো কারণ রয়েছে যার মধ্যে থেকে সল্প সংখ্যাক কিছু কারণ আজকে উল্লেখ্য করলাম ।
নেমচিপ কি ? ( What Is Namecheap.com ? )
উইকিপিডিয়ার তথ্য অনুসারেঃ নেমচিপ ইনকর্পোরেটেড (Namecheap, Inc.) একটি আইসিএনএন (ICANN) স্বীকৃত রেজিস্ট্রার (registrar,) কোম্পানি যারা ডোমেইন রেজিস্ট্রেশন করে এবং বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করে (also known as aftermarket domain names) । ফিনিক্স, অ্যারিজোনায় অবস্থিত এ কোম্পানিটি একই সাথে ওয়েবসাইট হোস্টিং ও বিভিন্ন ওয়েব সিকিউরিটি সার্ভিসও প্রদান করে থাকে। কোম্পানির ভাষ্যমতে ৩০ লক্ষ ব্যবহারকারীর প্রায় ৭০ লক্ষ ডোমেইন তারা নিয়ন্ত্রণ করে থাকে। অতএব বুঝতেই পারছেন বিশাল ব্যাপার স্যাপার আছে আর কি । নেমচিপ শুধু ডোমেইন এবং হোস্টিং এর মধ্যোই সিমাবদ্ধ নেই , রয়েছে আরো অনেক রকম সার্ভিস ।
* বাল্ক মেইল
* সোস্যাল এপ্স
* এস এস এল সার্টিফিকেট
* প্রিমিয়াম ডি এন এস
* অতিরিক্ত ওয়েবসাইট সিকিউরিটি টুলস
এছাড়াও আছে অনেক ধরণের সার্ভিস যা নেমচিপে প্রবেশ করলে একটুখানি দেখলেই বুঝতে পারবেন ।
আমি এবং নেমচিপ ( Me & Namecheap.com )
আমি প্রায় দীর্ঘ 5 বছরের ও বেশি সময় ধরে নেমচিপের সঙ্গে আছি । প্রায় ২০টির ও বেশি ডোমেইন এবং ৫টির ও বেশি হোস্টিং আমি নেমচিপ থেকে নিয়েছি তাই বলতেই পারেন নেমচিপ কে আমি এতোটা সময় ধরে খুব ভালোভাবে চিনে ফেলেছি । সর্বপ্রথম ২০১৭ এর শেষের দিকে আমি নেমচিপ থেকে একটি সার্ভিস নিয়েছিলাম সেই থেকে নেমচিপের একজন বিশাল ভক্ত হয়ে গেছি আমি । শুধু সার্ভিসই নয় নেমচিপ কে বলা যায় একটা ফ্রেন্ডলী ডোমেইন হোস্টিং প্রোভাইডার কম্পানী । এখন প্রযন্ত আমি যখনই আমার কোনো অনলাইন বিজনেস কিংবা কোনো ক্লাইন্ট এর একটা প্রজেক্ট অনলাইনে হোস্ট করার কথা ভাবি তখনই শুরুতেই আমার মনে পড়ে নেমচিপের কথা । কোনো প্রকার সার্থ ছাড়াই নিজে কিংবা কোনো ফ্রেন্ড অথবা ক্লাইন্ট যে কাউকেই সব সময় নেমচিপ থেকে সার্ভিস নেওয়ার সাজেশন দেই আমি ।
কেনো নেমচিপ সেরা ? ( Why Namecheap.com Is The Best ? )
প্রথমেই বলে রাখি অনলাইনে বড় বড় হোস্টিং প্রোভাইডার কম্পানীর মধ্যে নেমচিপ অন্যতম । এবং সবথেকে বড় কথা নেমচিপের সার্ভিসের মূল্য ও খুবই সস্তা । এটা অনেকটা কাকলী ফার্নিচারের মতো দামে কম মানে ভালো । তাই সহজেই যে কেউ চাইলেই তার ছোট কিংবা বড় যেকোনো ধরণের অনলাইন বিজনেসের জন্য সল্প মূল্যে নেমচিপের সার্ভিস গ্রহণ করতে পারে । নেমচিপের সবথেকে সেরা দিকটি হলো এদের সাপোর্ট টিম । আমার মনে হয় এখন প্রযন্ত সকল ওয়েব হোস্টিং কম্পানীর থেকে নেমচিপের সাপোর্ট টিম সবথেকে বেশি হেল্পফুল ।
২০১৯ সালে একবার আমি আমার একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট নিয়ে টেকনিক্যাল একটা সমস্যার মুখোমুখি হয়েছিলাম । যদিও এটিতে কোনোভাবেই হোস্টিং কর্তৃপক্ষের দায় ছিলো না তবুও আমি এই সমস্যাটি নিয়ে নেমচিপের সাপোর্টে কথা বলি এবং তাদের একজন দক্ষ সাপোর্টার আমাকে পুরাপুরি সহযোগিতা করে এবং প্রায় ৩ঘন্টার একটি চ্যাট সেশন শেষে আমার সমস্যাটির সমাধান পায় । এই একই সমস্যাটি অন্য কোনো হোস্টিং কম্পানীর সাপোর্ট টিমকে জানালে তারা সোজা কথাই বলে দিতো “Please Contact With Your Developer” কিন্ত নেমচিপ এটি করে নি । সার্ভিস রিলেটেড ইস্যু থেকে শুরু করে টেকনিক্যাল সব ধরণের সাপোর্ট নেমচিপ তার ইউজারদেরকে দিয়ে আসছে ।
তাছাড়া নেমচিপের ওয়েবহোস্টিং খুব ফাস্ট এবং ইউজার ড্যাশবোর্ডটিও খুব সহজ যে কেও সহজেই এখান থেকে সার্ভিস অর্ডার থেকে শুরু করে কন্ট্রোল সব কিছুই করতে পারবে ।
কিছু কথা ( Some Words )
এটি কোনো প্রমোশনাল পেইড পোস্ট নয় । অনেকেই আছেন যারা নানান ধরণের কম্পানী থেকে হোস্ট ডোমেইন নিয়ে প্রতারণার শিকার হচ্ছেন, ঠিকভাবে সাপোর্ট পাচ্ছেন না, সার্ভিস ভালো না, বা অনেক স্লো তাদের জন্য এই পোস্টা আশা করছি একটু হলেও কাজে আসবে । এবং আমি সব সময় চেষ্টা করি সঠিক জিনিসটা সঠিকভাবে সকলের সামনে তুলে ধরতে । পুরো পোস্টা সময় নিয়ে পড়ে থাকলে ধন্যবাদ ।

Video Watching Suggestion

আর হ্যা এরকম নিত্য নতুন টেকনোলোজি বিষয়ক ভিডিও পেতে আমার চ্যানেলটিকে সাবস্ক্রাইব করবেন ।

13 thoughts on "আমার দেখা এখন প্রযন্ত সেরা একটি হোস্টিং ডোমেইন প্রোভাইডার কম্পানী"

  1. Astar TECH Author says:
    Namecheap thaka bkash Nogod Dia kivaba domain hosting kinbo?
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Onek third party website ache jara bkash er maddhome payment nei ebong namecheap theke service kine dei tader theke nite paren, othoba karor theke dollar o topup kore niye nije kine nite paren
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Paypal, card, bitcoin, etc…
  2. Sanwar Contributor says:
    Namecheap domain renew 13.75$ r jekhane porkbun diche 9.90$.namecheap 13.75$ ar niche domain renew korbo kivabe?
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Ha domain er jonno porkbun o valo, low cost e valo jinis, namecheap e kono promo asle olpo te renew korte parben otherwise its fixed
  3. Shahed Noor Author says:
    (exonhost.com) also better choice!
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      hum maybe
  4. MD Musabbir Kabir Ovi Author says:
    এইগুলা ডোমেইন নষ্ট হয়ে যাবে না তো,,?
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Na
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      আচ্ছা ধন্যবাদ
  5. Shakib Author says:
    BTCL domain + hosting service deya start korse, oita niye likhteh paren
    1. Md Baijit Bustami Author Post Creator says:
      Try korbo

Leave a Reply