অফিস,ক্লাব কিংবা‌ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে প্রেজেন্টেশন একটি নিত্যদিনের ব্যাপার। প্রায় সময় এসব স্লাইড এর পিছনে রিসোর্স খোঁজা‌‌ লাগে। রিসার্চের জন্য সময় ব্যয় করতে হয়।

যেকোন প্রেজেন্টেশন এ ভিজ্যুয়াল একটি মেইন ফ্যাক্টর। আপনি প্রেজেন্টেশনে কি এক্সপ্লেইন করতে চলেছেন সেটি আপনার অডিয়েন্সকে বোঝাতে হবে। তাদের সাথে কানেক্ট হতে হবে।একটি প্রেজেন্টেশন সুন্দর হ‌ওয়ার মেইন‌ শর্ত ভিজ্যুয়াল আর অ্যানিমেশন।

এ নিয়ে অনেকে বেশ সমস্যায় পড়েন। দ্রুত সময়ে যাদের এ সংক্রান্ত প্রজেক্ট শেষ করতে হয় তাদের সমস্যা হয়। ডেথলাইন অনেকে মেইনটেইন করতে পারেন‌না। তাদের জন্য‌ই আজকের পোস্টটি।এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা খুব সহজেই প্রয়োজনীয় illustration পেয়ে যাবেন। যেগুলো স্লাইডে অ্যাড করার জন্য বেশ উপযোগী। যারা নিয়মিত এ ধরনের কাজের মধ্য দিয়ে যান তাদের বেশ উপকার হবে বলে আশা করা যায়।

ওয়েবসাইটটির নাম Storyset

এটি একটি সিম্পল ও ইউজার ফ্রেন্ডলি ওয়েবসাইট।যারা তাড়াহুড়োর মধ্যে পড়েন তাদের জন্য বেশ উপকারী বলা যায়।এখানে আপনারা ইলাস্ট্রেশন ছবি পাবেন। বিভিন্ন ধরনের টপিকের উপর এখানে ইলাস্ট্রেটেড ছবি দেওয়া আছে।এটি ব্যবহার করার জন্য এই লিংকে ক্লিক করে নিন


এটি হচ্ছে হোম পেইজ। লিংকে ক্লিক করলে আপনারা এই পেইজে প্রবেশ করতে পারবেন।এরপর আপনার কাজ আপনার প্রেজেন্টেশন এর টপিক রিলেভেন্ট ছবি সার্চ করা।


উদাহরণস্বরূপ আমি মেডিকেল এর উপর একটি ডকুমেন্টারি প্রেজেন্টেশন তৈরি করতে চাইছি। এজন্য আমি সার্চবারে সার্চ দিলাম “Medical”


দেখুন আমার সার্চ রেজাল্ট চলে আসছে।
আপনারা এখান থেকে কাস্টমাইজ করে নিতে পারেন। এজন্য আপনারা একটি ছবি সিলেক্ট করুন।


এখন ছবির‌ ডান সাইডে দেখুন এডিট এর অপশন চলে আসছে। আপনারা সেখান থেকে ইলাস্ট্রেশন গুলো কাস্টমাইজড করে নিতে পারেন।


এবার ডাউনলোড করার পালা। সবার নিচে দেখুন download অপশন‌ দেওয়া আছে। সেখানে ক্লিক করলে আপনারা format সিলেক্ট করে ডাউনলোড করতে পারেন।

আজ এই পর্যন্তই। আশা করি আপনাদের কাজে লাগবে।ট্রিকবিডিতে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

2 thoughts on "প্রেজেন্টেশন এর slide এর জন্য কপিরাইট মুক্ত illustration যে ওয়েবসাইটে পাবেন"

  1. Sakib16 Contributor says:
    404: Page Not Found.. Link kaj kore na..!
    1. Cyber Grindelwald Author Post Creator says:
      Kaj na korar kotha na …tao update kore dilam.check please

Leave a Reply