ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম


যারা ব‌ই পড়তে ভালোবাসেন তাদের জন্য pdf এককি সেরা মাধ্যম। অফিসে যাওয়ার সময় বাসে,মেট্রোতে কিংবা অবসর সময়ে অনেকে ব‌ইয়ে চোখ বুলিয়ে নিতে ভালোবাসেন। অনেকে বিভিন্ন জায়গায় ব‌ইয়ের রিভিউ দেখেন,ব‌ইয়ের নাম নোটে সেভ করে রাখেন।

পিডিএফ ডাউনলোড করা একটি ঝামেলাপূর্ণ কাজ হতে পারে। গুগলে খোঁজা,অ্যাড দেখা,অ্যাড রিডাইরেক্ট হ‌ওয়া এসব জিনিস আছেই।অনেকে এ ঝামেলা পছন্দ করেন না।

যারা ব‌ই পড়তে ভালোবাসেন তাদের জন্য‌ই নিয়ে এসেছি এক চমৎকার ওয়েবসাইট এর সন্ধান। এখান থেকে কয়েক ক্লিকে আপনারা ব‌ই ডাউনলোড করতে পারেন।কোন ধরনের অ্যাড রিডাইরেক্ট এর ঝামেল নেই। খুব‌ই ইউজার ফ্রেন্ডলি ওয়েবসাইট।

ওয়েবসাইটের নাম PDF DRIVE


ওয়েবসাইটের লিংক এই খানে

সবার আগে এটির কয়েকটি সুবিধার কথা না বললেই নয়। এখানে বলতে গেলে বেশ ভালো রকমের কালেকশন‌ই আছে। আপনি ব‌ই খুঁজছেন কিন্তু পাচ্ছেন না এখানে রেয়ার কেস। অবশ্য‌ই কিছু কপিরাইট ব‌ই আছে যেগুলোর pdf হয় না। কিন্তু এখানে জনপ্রিয় ব‌ইগুলো পাওয়া যাবে। কোন ধরনের অ্যাড নেই। তাই ব‌ই ডাউনলোড ও অনেক সোজা।

দ্বিতীয়ত যেটি না বললেই নয় সেটি হলো এখানে ক্যাটালগ দেওয়া আছে। বেশ কয়েকটি ক্যাটালগ অনুযায়ী এখানে ব‌ই সাজানো আছে। বায়োগ্রাফি থেকে ধর্ম,পলিটিকস থেকে বিজ্ঞান এর বেশ রিচ কালেকশন বলা চলে।

সাথে আছে সার্চ বারের অপশন। যেটি দ্বারা ব‌ই সার্চ করলে একদম কয়েকটি ভার্সনে চলে আছে। চলুন দেখা যাক কিভাবে ব্যবহার করবেন।

প্রথমে লিংক দিয়ে ওয়েবসাইটে প্রবেশ করবেন।নিচের মতো একটি পেজ চলে আসবে।

এখানে দেখছেন হোমপেজ আর ব‌ইয়ের কালেকশনের সংখ্যা। একটু নিচে স্ক্রল করলে দেখবেন ক্যাটালগ দেওয়া আছে। বেশ কয়েকটি ক্যাটাগরি আছে।

এখানে ক্লিক করে আপনারা ব‌ই এক্সপ্লোর করতে পারবেন।যে যার পছন্দ মতো ব‌ই ব্রাউজ করতে পারেন।

যদি নির্দিষ্ট ব‌ই চান এজন্য সার্চবারে চলে যান।সেখানে টাইপ করুন কোনটি চাইছেন।আমি দেখানোর জন্য টাইপ করলাম একটি জনপ্রিয় ব‌ই Who moved my cheese

দেখুন আমার রেজাল্ট চলে আসছে। বেশ কয়েকটি সংস্করন দেখা যাচ্ছে। যেটি দেখতে ভালো মনে হয় সেখানে ক্লিক করুন।


দেখেন প্রিভিউ আর ডাউনলোডের অপশন চলে আসছে। আপনারা ডাউনলোড এ ক্লিক করলে রিমোট ফাইল হেল্থ চেক করা শুরু করবে। বড়জোর ৬-৭ সেকেন্ড পরেই ডাইরেক্ট লিংক চলে আসবে।


দেখুন আমার ডাইরেক্ট লিংক চলে আসছে। এভাবে আপনারা ব‌ই ডাউনলোড করতে পারেন।

আজ এই পর্যন্তই। আশা করি ভাল লাগবে। আপনাদের মতামত জানাতে পারেন। ট্রিকবিডিতে থাকার জন্য অনেক ধন্যবাদ।

Leave a Reply