মুভি পছন্দ করে না এমন মানুষ খুব কম‌ই খুঁজে পাওয়া যাবে।আর বিশেষ করে উপমহাদেশের মানুষদের মুভি নিয়ে মাতামাতি একটু বেশিই।অবসর সময়ে বিনোদনের জন্য মুভি দেখা একটি চমৎকার মাধ্যম।আর এখন মুভি শুধু বিনোদনের জন্য না নিজেদের মাইন্ড শেপের জন্য‌ও অনেকে দেখে থাকে।

মুভি রিভিউ বা রেটিং দেখার সবচেয়ে জনপ্রিয় দুটি সাইট হচ্চে imdb আর rotten tomatoes.
তবে এর বাইরেও আমরা বেশ কিছু মুভি দেখে থাকি। ফেসবুক পোস্টার,রিলস এর ক্লিপ আর বিভিন্ন মুভিবোদ্ধাদের রিভিউ দেখে মুভি দেখতে শুরু করি।

বিভিন্ন ফ্রি আর পেইড ওটিটি প্ল্যাটফর্মের বদৌলতে মুভি দেখা এখন বেশ সহজ হয়েছে। Netflix,Amazon prime ইত্যাদি আর টরেন্ট সাইট এর সৌজন্যে এখন বলতে গেলে প্রায় সব মুভিই ইন্টারনেটে অ্যাভেইলেবল। কখনো এমন হয়েছে কোনো মুভি অনেক বেশি পছন্দ হয়েছে? মুভির ঘোর মাথা থেকে কাটতেই চাইছে না। মনে হচ্ছে আপনার জীবনের সাথে প্রচন্ডরকম রিলেটেড।এ ধরনের আরো মুভি দেখার জন্য উৎসুক হয়ে আছেন?

তাহলে তাদের জন্য‌ই আজকের পোস্টটি।আজকে দেখাবো কিভাবে আপনারা কোনো মুভির সিমিলার বা এক‌ই theme ,এর উপর বানানো মুভি খুব সহজেই খুঁজে বের করবেন।

ওয়েবসাইটের নাম Cinetrii



চমৎকার একটি ইজি টু অ্যাকসেস আর অ্যাকুরেট ওয়েবসাইট।তবে বাংলা মুভিগুলো এখানে পাবেন না।হলিউড মুভির বেশ রিচ কালেকশন আছে এখানে। আর সার্চ রেজাল্ট বলতে গেলে অনেক অনেক বেশি অ্যাকুরেইট। আপনারা চেক করলেই বুঝতে পারবেন।

ওয়েবসাইটের লিংক এখানে

এবার আসা যাক কিভাবে ব্যবহার করবেন।প্রথমে লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করবেন। তাহলে এমন ইন্টারফেস দেখা পাবেন।

এবার সার্চ বারে লিখুন কোন মুভির সিমিলার বা এক‌ই theme এর উপর বেইজ করা মুভিটা দেখতে চান। আমি সার্চ দিলাম 500 days of summer


দেখুন আমার সার্চ রেজাল্ট চলে আসছে। সাথে দেখাচ্ছে এটির প্রোডাকশন ইয়ার আর সাথে কয়েকটি জনপ্রিয় সাইটে রিভিউ কমেন্টস।আর নিচে স্ক্রল করলে আরো বিভিন্ন মুভির নাম পেয়ে যাবেন।

আজ এই পর্যন্তই। আশা করি ভাল লাগবে। আপনাদের মতামত জানাতে পারেন। ট্রিকবিডিতে সাথেই থাকুন।পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

4 thoughts on "কোনো movie পছন্দ হলে ঐ এক‌ই theme এর উপর ভিত্তি করে এক‌ই ধরনের মুভি খোঁজার সেরা অ্যাকুরেট একটি ওয়েবসাইট"

  1. Bita Paradox Contributor says:
    at 1st, this website hasn’t almost available movie…….

    2nd, it better to search google like ” movie like inception (2010) “

    1. Cyber Grindelwald Author Post Creator says:
      You are comparing a website with a search engine.My purpose is to introduce best “accurate” website.
  2. Limon Sarkar Contributor says:
    মুভি ডাউনলোড করার কোনো উপায় থাকলে জানায়েন ভাই?
  3. SåÑàÜr ãSïF Author says:
    It was very helpful for me. Searching for this type tool from a long time. Great post 👍

Leave a Reply