ট্রিকবিডিতে আপনাদের স্বাগতম জানাই

আপনারা অনেকে‌ই হয়তো বিভিন্ন ai এর নাম শুনে আসছেন।আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট দিয়ে বিভিন্ন ভাবেই ছবি জেনারেট করা যায়। কখনো ওয়েবসাইট দিয়ে কখনো discord দিয়ে আপনারা হয়তো এই ছবি তৈরি করেছেন। সময়ের সাথে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট ও ডেভেলভ হয়েছে। বিভিন্ন জেনারেটিভ ইঞ্জিন গড়ে উঠছে, ক্রমাগত ডেভেলোপমেন্টের মধ্য দিয়ে যাচ্ছে। ছবি জেনারেটিভ ইঞ্জিন এর সবচেয়ে বড় একটি উদাহরন হলো Dall E3

এসব এআই দিয়ে যেমন একদিকে রিয়েলিস্টিক ছবি তৈরি করা যায় অপরদিকে বিভিন্ন অ্যানিমে,কার্টুন টাইপের ছবিও জেনারেট করা যায়।আপনারা আগে হয়তো এ ধরনের বিভিন্ন টুলস এর কথা‌ শুনে আসছেন। বিভিন্ন ওয়েবসাইট,গুগল, ইউটিউবে এ নিয়ে বিভিন্ন তথ্য আছে।

তবে আজকের পোস্টটি একটি ভিন্নরকম। অন্যান্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট এর মতো আজকের ai টি নয়। এটি সম্পূর্ণ ভিন্নধর্মী একটি এআই।এতদিন আপনারা prompt দিয়ে যেসব ছবি তৈরি করে আসছেন সেগুলো সব two dimension এর বা 2d.
আপনারা যারা 360° ভিউ এর 3d ছবি তৈরি করতে চাইছেন তাদের জন্য‌ই আজকের পোস্টটি।আশা করা যায় এটি দিয়ে আপনারা চমৎকার সব 360° ছবি তৈরি করে নিতে পারবেন।

চলুন এর টিউটোরিয়াল শুরু করা যাক

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্টটির নাম COPARNIC

Ai টির ওয়েবসাইটের লিংক https://www.copernicai.com/#prompt

প্রথমে আপনারা লিংক এ ক্লিক করে সেখানে প্রবেশ করে নিবেন।

উপরের‌ দিকে দেখুন jump to prompt নামক একটি অপশন আছে। সেখানে ক্লিক করুন

এবার আপনার promot box টি অপেন হবে। সেখানে আপনারা কি ধরনের ছবি চান সেটি টাইপ করুন। আপনার ছবি কত ভালো হবে সেটি অধিকাংশে নির্ভর করে এই prompt এর উপর।যত ডিটেইলস দিয়ে prompt দিবেন তত ভালো আউটপুট পাবেন। আমি দেখানোর জন্য টাইপ করলাম bird view avobe mountain


এখানে promot টাইপ করার পর আপনারা জেনারেট অপশনে ক্লিক করে নিবেন। জেনখরেট অপশনে ক্লিক করলে সেটি বেশ কিছুক্ষণ সময় নিবে তৈরি করতে।


দেখুন আমার 360° ছবিটি কিন্তু তৈরি হয়ে গেছে। নিচের দিকে স্ক্রল করে download অপশনে ক্লিক করলে সেটি full screen load হবে।

এরপর ফুল স্ক্রিনের যেকোনো স্থানে টিপে ধরে রাখলে নিচের মতো একটি অপশন আসবে।সেখান থেকে ডাউনলোড করে নিবেন।

অনেকের ফোনে 360° ছবি ডিফল্ট গ্যালারিতে দেখা যায় না। এজন্য নিচের অ্যাপসটি প্লে স্টোর থেকে নামাতে পারেন


আজ এই পর্যন্তই। আশা করি ভাল লাগবে। আপনাদের মতামত জানাতে পারেন। ট্রিকবিডিতে সাথেই থাকুন।পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

One thought on "Drone এর মতো 360° ছবি বানিয়ে ফেলুন ai দ্বারা 😧"

  1. Md Nazim Contributor says:
    Nice post

Leave a Reply