আজকে আমি আপনাদের সাথে চারটি মজাদার ও ইউজফুল ওয়েবসাইট শেয়ার করবো, যেগুলো ব্যবহার করে আপনি মজার পাশাপাশি কিছু জরুরি কাজও করতে পারবেন। এই ওয়েবসাইট গুলোর প্রতিটিই বেশ কাজের ওয়েবসাইট, যেগুলো আপনি ব্যাবহার না করলে তেমন বুঝতে পারবেন না। তাও আমি চেষ্টা করবো, ওয়েবসাইট গুলো দিয়ে কি কি কাজ করা যায় সে সম্পর্কে আপনাদের বিস্তারিত জানাতে। তো চলুন দেরি না করে ওয়েবসাইট গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

 

Musclewiki.com

ব্যায়াম আমাদের অতি পরিচিত একটি শব্দ। যারা জিমে যায় তারা অবশ্যই নিজেদের একজন ইন্সট্রাক্টর পায়, যারা তাদেরকে কিভাবে ব্যায়াম করতে হবে, কোন যায়গার ইম্প্রুভমেন্ট এর জন্য কোন ব্যায়াম করতে হবে তা বলে দেয়। কিন্তু যারা জিমে যায় না, তারা কিভাবে এটা জানবে? চিন্তা নেই, এই ওয়েবসাইট আপনাদের সেই সমস্যার সমাধান করে দিবে।

আপনারা যারা ব্যায়াম করতে চান, কিন্তু জিমে না গিয়ে বাসায় নিজেরাই করতে চান তারা এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। এই ওয়েবসাইটে আপনারা কোন জায়গার জন্য কোন ব্যায়াম করতে হবে তা 3D এনিমেশনের মাধ্যমে দেখতে পারবেন। এছাড়াও সেখানে প্রতিটা ব্যায়াম কতক্ষণ করতে হবে, কতবার করতে হবে তার সম্পূর্ণ ইন্সট্রাকশন দেওয়া আছে।

এর জন্য প্রথমে আপনারা ওয়েবসাইটে প্রবেশ করুন। তারপর নিচের স্ক্রিনশন এ দেখানো জায়গায় ক্লিক করে নিজের লিঙ্গ নির্ধারণ করে নিন। তারপর যে অঙ্গের জন্য ব্যায়াম করতে চান, স্ক্রিনে মানুষের সেই অঙ্গের উপর ক্লিক করলেই আপনাদের সেই অঙ্গের জন্য সব ধরনের ব্যায়ামের ইন্সট্রাকশন দিয়ে দিবে, তাও আবার একদম ফ্রি তে।

 

 

CleanPNG.com

এই ওয়েবসাইটটি গ্রাফিক্স ডিজাইনারদের জন্য কিংবা যে কোনো ধরণের প্রজেক্ট তৈরির জন্য অনেক কার্যকর একটি ওয়েবসাইট। অনেক সময় আমাদের ব্যাকগ্রাউন্ড ছাড়া নানা ধরণের ছবির প্রয়োজন হয়। সে সময় আমরা সেই ছবি গুগল থেকে ডাউনলোড করে নানা ওয়েবসাইট বা এপ দিয়ে ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নেই। এতে দেখা যায় যে ছবির কোয়ালিটি কিছুটা হলেও কম হয়ে গেছে।

তো এই সমস্যা থেকে মুক্তি দিবে এই ওয়েবসাইট। এই ওয়েবসাইটে আপনারা সব ধরণের ছবি পাবেন যেগুলোর ব্যাকগ্রাউন্ড আগে থেকেই রিমুভ করা থাকবে। আপনাদের শুধু সেই ছবি সার্চ করে ডাউনলোড করে নিলেই চলবে। আর এই ওয়েবসাইট ও একদম ফ্রি।

 

Animagraffs.com

এটি খুবই মজার একটি ওয়েবসাইট। ধরুন আপনার কোনো একটা জিনিস নিয়ে খুব জানার ইচ্ছা যে সেটা কিভাবে কাজ করে। হোক সেটা ফায়ার সার্ভিসের গাড়ি কিংবা ক্রিপ্টোকারেন্সির মতো জিনিস। তাহলে এটা কিভাবে জানবেন আপনারা? অন্য কাউকে জিজ্ঞাসা করবেন? না ভাই এটা ২০২৪ সাল, একটু আপডেট হন। নিজের হাতে থাকা ফোন দিয়েই খুব সহজেই 3D এনিমেশনের মাধ্যমে সেই জিনিসটা সম্পর্কে জানতে পারবেন।

এরজন্য প্রথমে এই ওয়েবসাইটে যান, এরপর যে জিনিস সম্পর্কে জানতে চান সেটার উপর একটা ক্লিক করুন। ব্যাস, তারা আপনাকে সেই জিনিসটা কিভাবে কাজ করে সেটার সম্পূর্ণ 3D এনিমেশনের একটা ভিডিও দিয়ে দিবে। এটিও একটি ফ্রি ওয়েবসাইট, আবার এই ওয়েবসাইটের লোডিং সিস্টেমও বেশ ফাস্ট।

 

 

Virustotal.com

এটা অনেক কাজের একটি ওয়েবসাইট। বিশেষ করে এটি তাদের অনেক কাজে লাগবে যারা ফোনকে ভাইরাস মুক্ত রাখতে খুবই সতর্ক থাকেন। সারাদিন তো অনেক ওয়েবসাইটেই ভিজিট করে থাকেন আপনারা। কখনো কি ভেবে দেখেছেন সেই সকল ওয়েবসাইটে কোনো ভাইরাস আছে কি না?

ভয় পাচ্ছেন? ভয় পাওয়ার কিছু নেই, এই সমস্যার সমাধান আপনাকে দিবে এই ওয়েবসাইট। এই ওয়েবসাইটে প্রবেশের পর আপনারা ৩ টি অপশন পাবেন। প্রথমটি হলো File, তো এই অপশন থেকে আপনারা ফোনে ডাউনলোড করা ফাইলে কোনো ভাইরাস আছে কি না সেটা চেক করতে পারবেন। যারা মোড এপ ইউজ করেন তারা এই ইউজের আগে এই সিস্টেম ব্যবহার করে চেক করতে পারেন সেই মোড এপ এ কোনো ভাইরাস আছে কি না।

আবার পাশের URL অপশন এ ক্লিক করলে একটা বক্স পাবেন, সেখানে যে কোনো ওয়েবসাইটের লিংক দিলে সেই ওয়েবসাইটে ভাইরাস আছে কি না সব তথ্য আপনাদের জানিয়ে দিবে।

 

 

আশা করছি এখানে থাকা প্রতিটা ওয়েবসাইটেরি কোনো না কোনো একটা আপনাদের কারো না কারো কাজে লেগে যাবে। আজকে এই পর্যন্তই সকলে ভালো থাকবেন, দেখা হবে পরবর্তীতে অন্য কোনো পোস্টে।

2 thoughts on "৪ টি প্রয়োজনীয় ও মজার ওয়েবসাইট, যা আপনার কাজে লাগতে পারে!"

  1. Rasel Mahmud Contributor says:
    সুন্দর লিখেছন, ধন্যবাদ।
    1. Shihab Author Post Creator says:
      আপনার মন্তব্যর জন্যও ধন্যবাদ

Leave a Reply