Be a Trainer! Share your knowledge.
Home » Website » পূরনো দিনের Arcade গেম গুলো খেলার সেরা একটি ওয়েবসাইট!

পূরনো দিনের Arcade গেম গুলো খেলার সেরা একটি ওয়েবসাইট!

ছোটবেলায় বক্স আকৃতির বড় বড় আর্কাডেতে গেম খেলার অভিজ্ঞতা অনেকের‌ই হয়েছে। তাছাড়া সেসময় আজকের দিনের মতো এত শক্তিশালী প্রসেসর ছিলনা। Windows XP তে বিভিন্ন লাইট‌ওয়েট গেম তখন পাওয়া যেত।এগুলোর কোয়ালিটি আজকের দিনের গেমিং গ্রাফিক্স এর ধারেকাছে‌ও ছিল না। তবে সেই সময়কার যে নষ্টালজিক অনুভূতি সেগুলো বলে বোঝানো অসম্ভব।

প্রযুক্তির উন্নয়নের ফলে ল্যাপটপ,ডেস্কটপ শক্তিশালী হয়েছে। এক‌ই সঙ্গে মাল্টি কোরের প্রসেসর, শক্তিশালী গ্রাফিক্স কার্ডের বদৌলতে গেমগুলো আরো স্মুথ হয়েছে।সেকালের গেমিং সেট‌আপ আর এখনকার সময়ের মধ্যে বিশাল পার্থক্য।

সেসময় গেমের গ্রাফিক্স ছিল না হাই কোয়ালিটির, ফ্রেইম রেট‌ও ছিল কম। বেশ একটা অন্যরকম ভাইব ছিল।তবে আজকের এই সময়ে এসে আর্কাডে এর বিলুপ্তি ঘটেছে।সেখানে স্থান দখল করে নিয়েছে ল্যাপটপ,মোবাইল ইত্যাদি ডিভাইস।তবে আজকের দিনেও এসব গেমের feel নেওয়া সম্ভব।

আজকে আমি পরিচিত করাবো এমন একটি ওয়েবসাইটে যেখানে আপনারা এ ধরনের গেম খেলতে পারবেন

ওয়েবসাইট বেইজড গেম হ‌ওয়ায় এখানে সেই পূরনো দিনের ফিলিংস এর স্বাদ পাওয়া যায়। সেই কম ফ্রেইম রেট,পুরনো দিনের গ্রাফিক্স সব আছে। যাদের আজকের দিনের গেম গুলোতে অভ্যস্ত হয়ে গেছে তাদের জন্য এগুলো না। এগুলো হচ্ছে তারা যারা পুরনো দিনের নস্টালজিয়া অনুভূতি নিয়ে একটি বিকেল কাটিয়ে দিতে চাইছেন তাদের জন্য।

(এজন্য প্রথমে এই ওয়েবসাইটে প্রবেশ করূন)

ওয়েবসাইট ঢোকার পর‌ই দেখবেন এখানে গেমের লিস্টগুলো ক্যাটালগে সাজানো আছে। সবচেয়ে ভালো‌ ব্যাপার হচ্ছে এগুলো সেই পূরনো দিনের গেম। Supermario 64 থেকে শুরু করে Pokemon সেই পিক্সেল ধরনের গ্রাফিক্সের গেম কালেকশন দেওয়া আছে। সাইটটিতে গেমের কালেকশন কিন্তু হিউজ। কোনটি html 5 গেম কোনটি Arcade গেম এই হিসেবে‌ সাজানো আছে।

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এখানে গেমের কালেকশন প্রায় লাখ খানেক হবে। আর সবগুলো‌ই পুরনো retro যুগের। ফলে আপনি সার্চ করে করে যেটি খেলতে চাইছেন সেটি খেলতে পারবেন।


আপনি যদি সবার নিচের দিকে যান তাহলে দেখুন পপুলার ক্যাটাগরির কিছু গেম দেওয়া আছে। অর্থাৎ ওয়েবসাইটটির ভিজিটরদের কাছে এগুলো পপুলার গেইম। মর্টাল কমব্যাট থেকে শুরু করে অন্যান্য গেম‌ও আছে।

উদাহরন স্বরুপ আমি মর্ট্যাল কমব্যাট সিলেক্ট করলে দেখুন বেশ কয়েকটি ভার্শন চলে আসছে। সেখান থেকে আপনারা যেটি খেলবেন সেটি সিলেক্ট করতে পারেন।


দেখানোর জন্য আমি trilogy এডিশনটটি সিলেক্ট করলাম। সেখানে দেখুন play game নামে অপশন আছে। সেটি সিলেক্ট করুন।

সেখানে সামান্য এড দেখানোর পর‌ই দেখবেন গেমটি‌ লোড হয়েছে।

তাছাড়া অন্যান্য বেশ কিছু গেমের কালেকশন‌ও আছে। আমি নিচে কয়েকটি গেমপ্লে স্ক্রিনশট দিলাম। আশা করি বুঝতে পারবেন কেমন।




সর্বোপরি এটি নিতান্তই ফান একটি ওয়েবসাইট। যারা গতানুগতিক গেমের বাইরে ভিনটেজ গেম খেলতে চাইছেন তাদের জন্য এটি। যারা প্রতিযোগিতা মূলক খেলেন তাদের জন্য নয়।

তাছাড়া অন্যান্য ক্যাটাগরির গেম গুলোও দেখতে পারেন।আমার কাছে ইমুলেটর ক্যাটাগরি ভালো লাগায় শুধু ইমুলেটর গেমগুলোর স্ক্রিনশট দিলাম।

আজ এই পর্যন্তই। দেখা হবে নতুন কোন টিউটোরিয়াল নিয়ে। ট্রিকবিডিতে সাথে থাকুন। সবাইকে অনেক ধন্যবাদ।

2 days ago (Aug 12, 2024)

About Author (111)

Cyber Grindelwald
author

Blogger || Content Creator || Creating content since 2018

Trickbd Official Telegram

One response to “পূরনো দিনের Arcade গেম গুলো খেলার সেরা একটি ওয়েবসাইট!”

  1. TrickBD Support Moderator says:

    Bonus extra 40৳

Leave a Reply

Switch To Desktop Version